Pineapple Benefits: এই ফল খেলে ম্যাজিকের মতো কমবে ওজন, সুস্থ থাকবে হার্টও, এই ফলের গুন জানলে অবাক হবেন!

Pineapple Benefits: পুষ্টিবিদদের মতে এই ফল হল মহৌষধী

হাইলাইটস:

  •  আনারসের গুনে তড়িঘড়ি কমবে ওজন
  •  এই ফল হাড় মজবুত করতে সাহায্য করে
  •  রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও এই ফলের জুড়ি মেলা ভার

Pineapple Benefits: আনারসের পুষ্টিগুণের কারণে স্বাস্থ্য সচেতন মানুষদের কাছে এর কদর বেশি। পুষ্টিবিদদের মতে এটি হল মহৌষধী। এই ফল খেলে একদিকে যেমন চোখের নিমেষে ওজন কমবে, তেমনি হার্টও সুস্থ থাকবে। এই ফলের আর কী কী গুণ রয়েছে? আসুন জেনে নেওয়া যাক।

We’re now on WhatsApp – Click to join

কমবে ওজন

পুষ্টিবিদরা জানাচ্ছেন, আনারস খেলে নাকি কমে পেটের মেদ। এই ফল খেলে মেটাবলিজম বাড়ে। তাই খাওয়ার বহুক্ষণ পর্যন্ত ভর্তি থাকে পেট। সঙ্গে আনারসের রস শরীরকে হাইড্রেট করে, তাই স্বাভাবিকভাবেই ওজন কমে।

হাড় মজবুত করে, দূর হয় ক্লান্তি

আনারসে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন, মিনারেলস, ক্যালসিয়াম সহ আরও অনেক উপাদান, যা হাড়কে মজবুত করতে সিদ্ধহস্ত। এছাড়াও এই ফলের রসে রয়েছে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট, সুক্রোজ ও গ্লুকোজ, যা শরীরে প্রচুর এনার্জি যোগায়। ফলে ক্লান্তি দূর হয়।

দূরে থাকবে থাইরয়েড, সুস্থ রাখে হার্টকে

আনারসে প্রচুর পরিমাণে খনিজ পদার্থ ও ভিটামিন রয়েছে। আনারসে ব্রোমেলিন নামক এনজাইম খুবই কার্যকরী। এই ফল খেলে থাইরয়েডের ভারসাম্য বজায় থাকে। পাশাপাশি এই ফল সুস্থ রাখে হার্টকেও।

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে

এই ফলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এতে রয়েছে প্রচুর ফ্রি রেডিক্যাল যা ক্যানসার প্রতিরোধ করে। এমনকি হৃদরোগের সমস্যাকেও আটকাতে সক্ষম এই উপাদান।

বাড়ায় হজম ক্ষমতা

এই ফলে রয়েছে ব্রোমেলিন নামে একটি এনজাইম যা হজম ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এছাড়া এই ফলের প্রদাহ বিরোধী বৈশিষ্ট্য পাচনের কাজে সহায়তা করে।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.