Explore Cherry Blossoms Season in India: সুন্দর চেরি ফুলের প্রশংসা করতে ভারতের এই কয়েকটি সেরা জায়গাগুলিতে ঘুরে দেখুন

Explore Cherry Blossoms Season in India: ভারতে চেরি ফুলের আগমন সর্বদা একটি প্রফুল্ল দৃশ্য হিসাবে আসে, আপনার জন্য এইরকম কয়েকটি জায়গার সম্বন্ধে আলোচনা করা হয়েছে 

 

হাইলাইটস:

  • প্রকৃতির মাঝে ভারতে চেরি ফুলের শ্বাসরুদ্ধকর দৃশ্য বিশেষ করে সিকিমে
  • শিলং-এ চেরি ব্লসম গৃহীত হচ্ছে এবং এটি চেরি ব্লসম ফেস্টিভ্যালের সময় প্রদর্শিত হয়
  • নাগাল্যান্ড হল ভারতের উত্তর-পূর্ব অংশে অবস্থিত একটি রাজ্য যা তার চমৎকার চেরি ব্লসম গাছের জন্য বিখ্যাত

Explore Cherry Blossoms Season in India: চেরি ব্লসমগুলি জাপানে সাধারণ এবং সম্প্রতি, লোকেরা এটি জেনে হতবাক হয়ে যায় যে তাদের উৎপত্তি হিমালয়ের চেয়েও ভারতের কাছাকাছি। জাপানিরা শেষ পর্যন্ত হিমালয়ের মধ্য দিয়ে বুদ্ধের শিক্ষা লাভ করে। এবং বৌদ্ধধর্মের প্রধান শিক্ষাগুলির মধ্যে একটি হল জীবনের ক্ষণস্থায়ী প্রকৃতির উপলব্ধি৷ “হানামি” বা চেরি ব্লসম গজিং, প্রথম ৮ম শতাব্দীতে প্রস্ফুটিত হয়েছিল এবং এখন এটি পুনর্জন্ম এবং বসন্তের আগমনের প্রতীকের সর্বজনীন উপস্থাপনা হিসাবে কাজ করে৷ ভারতে চেরি ফুলের ক্রস-ক্রসিং জীবন ভৌগলিক স্থানাঙ্কের সাথে মেলে এবং এটি নভেম্বর থেকে মার্চ জুড়ে চলে। উদাহরণস্বরূপ, জাপানের পাশাপাশি, ভারতের কিছু রাজ্যও ফসল কাটার ঋতুকে স্মরণ করার জন্য উৎসব উদযাপন শুরু করেছে। এখানে প্রশংসা করার জন্য ভারতের সেরা জায়গা রয়েছে-

সিকিম

প্রকৃতির মাঝে ভারতে চেরি ফুলের শ্বাসরুদ্ধকর দৃশ্য জাদুকর, বিশেষ করে সিকিমে। অ্যারিজোনা হল নিম্ন উচ্চতার মরুভূমির একমাত্র অঞ্চল যেখানে প্রাকৃতিকভাবে ক্ষণস্থায়ী ফুল ফোটে। প্রথমত, জাতীয় উদ্যান অঞ্চলের গোলাপী সাকুরা ফুল ফোটে অত্যাশ্চর্য প্রদর্শন নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত। এশিয়ান-পরিবর্তিত উদ্ভিদ প্রজাতি মার্চ বা এপ্রিলে ফুল ফোটে বলে মনে হয়। প্রতি বছর, এই জায়গাটি অনেক ফটোগ্রাফার এবং প্রকৃতিবিদদের কাছে একটি প্রিয় স্পট হয়ে ওঠে যারা এই কমনীয় গোলাপী ফুলের সৌন্দর্যের আভাস পেতে চান। আপনি চা বাগানের এলাকায় পূর্ণ ফুলে চেরি ফুল দেখতে পাবেন, যা শ্বাসরুদ্ধকর দৃশ্য তৈরি করে। এই ফুলগুলি তাদের রঙের সাথে ল্যান্ডস্কেপ বাড়ানোর জন্য উপযুক্ত, যা সুন্দরভাবে তুষার আচ্ছাদিত চূড়ার সাথে মিলে যায়।

শিলং

শিলং-এ চেরি ব্লসম গৃহীত হচ্ছে এবং এটি চেরি ব্লসম ফেস্টিভ্যালের সময় প্রদর্শিত হয়। এই অনুষ্ঠানটি নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত সারা দেশে চলে, যা খাসি ও গারো পাহাড়ে ফুল ফোটার মৌসুম। চেরি ফুলের দৃশ্যটি কেবল আশ্চর্যজনক। এটি বিশেষ করে পূর্ণ প্রস্ফুটিত বসন্ত ফুলের জাপানি ছবিগুলির স্মরণ করিয়ে দেয়। সারা বিশ্ব জুড়ে মানুষ অংশগ্রহণ করতে এবং দর্শনীয় দৃশ্য দেখতে ভ্রমণ করে।

We’re now on WhatsApp – Click to join

নাগাল্যান্ড

নাগাল্যান্ড হল ভারতের উত্তর-পূর্ব অংশে অবস্থিত একটি রাজ্য যা তার চমৎকার চেরি ব্লসম গাছের জন্য বিখ্যাত। ভারতের হিমালয় অঞ্চলে চাষ করা হিমালয়ান চেরি ফুলগুলি নাগাল্যান্ড রাজ্যে অবস্থিত কোহিমার বোটানিক্যাল গার্ডেনেও পাওয়া যাবে। এই গাছগুলি বর্ষাকালের পরে, অক্টোবর থেকে নভেম্বর পর্যন্ত ফুল ফোটে এবং ঈগলের রাজধানী শহরে ইতিমধ্যেই মনোমুগ্ধকর ফুলগুলিকে সমৃদ্ধ করবে।

এই চেরি ফুলের থেরাপিউটিক বৈশিষ্ট্য রয়েছে যা সমস্ত ধরণের শারীরিক অসুস্থতার প্রতিকার করতে সক্ষম এবং যা অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করে এবং তাই চা তৈরিতে ব্যবহার করার উপযুক্ত। ফুল এবং চা আশেপাশের প্রকৃতির স্বপ্নময় পরিবেশকে ক্যাপচার করার একটি অভিব্যক্তিপূর্ণ মাধ্যম এবং আপনি ফোটো তুলতে পারেন বা প্রস্ফুটিত চেরি গাছের নীচে চা উপভোগ করতে পারেন। ভারতে চেরি ফুলের আগমনকে চিহ্নিত করার জন্য নাগাল্যান্ডে একটি স্মরণীয় যাত্রা অবশ্যই মূল্যবান।

জম্মু ও কাশ্মীর

জম্মু ও কাশ্মীর ভারতে টুনাগি গাছের প্রস্ফুটিত একটি অবিশ্বাস্য দৃশ্য। গোলাপী এবং সাদা ফুলগুলি এই অঞ্চলের প্রাকৃতিক সৌন্দর্যকে সমৃদ্ধ করে যা শ্রীনগর, গুলমার্গ, বারামুল্লা এবং শোপিয়ানে দেখা যায়। তৈলবাল এবং দারায় অবস্থিত শ্রীনগর থেকে ১৩ কিলোমিটার দূরে, চেরি বাগানের জন্য সুপরিচিত। ভারতে চেরির মিশ্রণের মধ্যে, কাশ্মীর একটি উল্লেখযোগ্য চাষী। অল্প কিছু জিনিসই বসন্তের সৌন্দর্যকে তার পূর্ণ প্রস্ফুটনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে কারণ পতনশীল ফুল মাটিতে রঙের একটি ট্যাপেস্ট্রি তৈরি করে, জায়গাটির ক্যারিশমা যোগ করে, এটি দর্শকদের জন্য রোমাঞ্চকর করে তোলে। কাশ্মীরে টিউলিপ এবং ড্যাফোডিলের ফল যথাক্রমে মার্চের শেষে এবং এপ্রিলের শুরুতে ফোটে।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.