RCB vs SRH IPL 2024: ৪০ ওভারে ৫৪৯ রান! হাইস্কোরিং রেকর্ডধারী ম্যাচে আরসিবিকে ২৫ রানে হারাল সানরাইজার্স

RCB vs SRH IPL 2024: আইপিএলে সর্বাধিক স্কোরের নয়া রেকর্ড! নিজেদেরই ছাপিয়ে গেল হায়দরাবাদ

 

হাইলাইটস:

  • আইপিএলের ইতিহাসে আরও একটি হাইস্কোরিং রেকর্ডধারী ম্যাচের সাক্ষী রইল ক্রিকেট প্রেমিরা
  • আরসিবির ঘরের মাঠে ২৮৭ রানের রেকর্ড স্কোর করলো হায়দরাবাদ
  • জবাবে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬২ রান করে আরসিবি

RCB vs SRH IPL 2024: আইপিএলের ইতিহাসে আরও এক হাইস্কোরিং রেকর্ডধারী ম্যাচের সাক্ষী থাকল ক্রিকেট প্রেমিরা। চিন্নাস্বামী স্টেডিয়াম ফের দেখল ব্যাটারদের তাণ্ডব। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে দুই দল ৪০ ওভারে স্কোর করল ৫৪৯ রান। যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ স্কোরের রেকর্ড। তবে শেষ হাসি হাসল সানরাইজার্স হায়দরাবাদ। আরসিবিকে ২৫ রানে হারাল অরেঞ্জ আর্মি।

We’re now on WhatsApp – Click to join

গত ২৭শে মার্চ মুম্বইয়ের বিরুদ্ধে ৩ উইকেটে ২৭৭ রান করেছিল হায়দরাবাদ। সেই ম্যাচের মাত্র ১০ দিনের মাথায় নিজেদেরই রেকর্ড ভাঙল হায়দরাবাদ। আরসিবির ঘরের মাঠে বেঙ্গালুরুর বোলারদের নিয়ে কার্যত ছেলাখেলা করল সানরাইজাজার্সের ব্যাটাররা। ট্রেভিস হেডের ৪১ বলে ১০২ রানের বিধ্বংসী ইনিংস ও হেনরিক ক্লাসেনের ৩১ বলে ৬৭ রানের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ২৮৭ রান করে হায়দরাবাদ। যা আইপিলের ১৭ বছরের ইতিহাসে সবথেকে বড় স্কোর। হেড ও ক্লাসেন ছাড়াও আবদুল সামাদ ১০ বলে ৩৭, অভিষেক শর্মা ২২ বলে ৩৪ ও এডেন মার্করাম ১৭ বলের ৩২ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

 

হায়দরাবাদের দেওয়া পাহাড় প্রমাণ লক্ষ্য তাড়া করতে নেমে আরসিবির দীনেশ কার্তিক ৩৫ বলে ৮৩ রানের দুরন্ত ইনিংস খেলেন। এছাড়া ফাফ ডুপ্লেসি ২৮ বলে ৬২ রান ও বিরাট কোহলি ২০ বলে ৪২ রানের মারকাটারি ইনিংস খেলেও শেষ রক্ষা হয়নি। ইনিংসের শুরু থেকেই পাহাড় প্রমাণ রান তাড়া করতে ঝোড়ো ব্যাটিং করে কোহলি ও ডুপ্লেসি। ওপেনিং জুটিতে যোগ করেন ৮০ রান। কোহলি ও ডুপ্লেসি ফেরার পর ম্যাচে আর কোনও লড়াই হবে না বলে মনে হচ্ছিল। কিন্তু ফের একবার জ্বলে উঠলেন অভিজ্ঞ দীনেশ কার্তিক। ৩৫ বলে ৮৩ করেন তিনি। কিন্তু শেষ রক্ষা হল না। ২০ ওভারে ৭ উইকেটে ২৬২ রানে থামে আরসিবির ইনিংস।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.