Maldives: আপনি যদি মালদ্বীপে ভ্রমণের পরিকল্পনা করে থাকেন তাহলে জেনে নিন কত খরচ হবে

Maldives: সেলিব্রিটিরা কেন মালদ্বীপ যেতে পছন্দ করেন?

হাইলাইটস:

  • কিভাবে মালদ্বীপের ভিসা পাবেন
  • মালদ্বীপ প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত
  • মালদ্বীপে কিভাবে যাবেন?

Maldives: বেশ কিছুদিন ধরেই বলিউড ও টিভি ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত অনেক সেলিব্রিটি ছুটি কাটাতে দেশের বাইরে মালদ্বীপে যাচ্ছেন। মালদ্বীপ সেলিব্রিটিদের মধ্যে একটি প্রিয় ভ্রমণ গন্তব্য হয়ে উঠেছে। শীত হোক বা গ্রীষ্ম, পর্যটকরা মালদ্বীপে যাওয়ার জন্য আরও ভালো বিকল্প পাবেন। এখানকার সুন্দর সমুদ্র সৈকত মানুষ খুব পছন্দ করে। এটা বিশ্বাস করা হয় যে সমুদ্র সৈকতের দিক থেকে, মালদ্বীপের চেয়ে ভালো কিছু নেই। যাইহোক, লোকেরা মনে করে যে মালদ্বীপ একটি ব্যয়বহুল পর্যটন গন্তব্য, যেখানে আপনাকে ভ্রমণ করতে প্রচুর অর্থ ব্যয় করতে হবে। আপনিও যদি সেলিব্রিটির মতো মালদ্বীপে যেতে চান সমুদ্র সৈকতে মজা এবং আরামদায়ক মুহূর্ত কাটাতে, তাহলে জেনে নিন মালদ্বীপের সবচেয়ে সস্তা ট্যুর প্যাকেজ সম্পর্কে। তাহলে আসুন জেনে নিই মালদ্বীপে যেতে কত খরচ হয় এবং কিভাবে ভিসা পেতে হয়। এবং সেখানে কী বিশেষ, কেন তারকারা সেখানে যায়-

কিভাবে মালদ্বীপের ভিসা পাবেন

মালদ্বীপে যাওয়ার জন্য ভারতীয়দের আগে থেকে ভিসার জন্য আবেদন করতে হবে না। এখানে গিয়ে ৩০ দিন থেকে ৯০ দিনের জন্য ভিসা অন অ্যারাইভাল বিনামূল্যে পাওয়া যাবে। আপনাকে যা প্রদান করতে হবে তা হল একটি বৈধ পাসপোর্ট, একটি বৈধ টিকিট, মালদ্বীপে হোটেল বা রিসর্টে থাকার প্রমাণ এবং সেখানে আপনার থাকার সময় যে খরচ হয়েছে তার খরচের প্রমাণ।

Read More- https://bangla.oneworldnews.com/travel/maldives-travel-at-low-cost-opportunity-to-travel-to-maldives-at-low-cost-this-month-just-plan-your-trip-by-following-these-rules/

হোটেল বা রিসর্ট বুকিং

মালদ্বীপ একটি বিলাসবহুল গন্তব্য। আপনি এখানে একটি ব্যক্তিগত দ্বীপ হিসাবে বসবাস করতে পারেন। আন্তর্জাতিক রিসর্ট এবং হোটেলগুলিও এখানে রয়েছে। বিলাসবহুল জায়গায় এক রাত থাকার জন্য রুমের রেট ২০,০০০ টাকা থেকে ১ লাখ টাকা বা তার বেশি। রাজধানী মালদ্বীপে আপনার বাজেটে হোমস্টে পাওয়া যাবে। আপনি ৩,৫০০ টাকায় একটি ছোট দ্বীপের একটি রিসর্টে একটি রুম পেতে পারেন।

আপনি এই সময়ে ফ্লাইট টিকেট পাবেন

মালদ্বীপে টিকিটের জন্য সেরা মূল্য পেতে, আপনার আগে থেকে আপনার টিকিট বুক করা উচিত। নয়াদিল্লি থেকে একটি ফ্লাইটের টিকিটের দাম প্রায় ২০,০০০ টাকা৷ দিল্লি থেকে মালদ্বীপ পৌঁছানোর সময় চার ঘণ্টা। আমরা আপনাকে বলি যে মালদ্বীপকে অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য খুব বিশেষ জায়গা হিসাবে বিবেচনা করা হয়। এখানে গিয়ে আপনি ফিশিং, প্যারাসেইলিং, জেট স্কিইং এবং স্নরকেলিং এর মতো ওয়াটার স্পোর্টস কার্যক্রম উপভোগ করতে পারবেন।

মালদ্বীপে কিভাবে যাবেন?

আপনি সহজেই ফ্লাইটে মালদ্বীপ যেতে পারেন। ভারতের অনেক শহর থেকে সরাসরি ফ্লাইট আছে এমন ৪টি বিমানবন্দর রয়েছে। মালদ্বীপের প্রধান বিমানবন্দর হল মালে আন্তর্জাতিক বিমানবন্দর, যা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এ ছাড়া আরও তিনটি বিমানবন্দর রয়েছে, যেখানে আপনি সরাসরি পৌঁছাতে পারবেন। মালদ্বীপ একটি নিখুঁত রোমান্টিক দ্বীপ গন্তব্য যা তার সৈকতের সৌন্দর্যের জন্য বিশ্বব্যাপী বিখ্যাত। এই কারণেই বলিউড তারকারা এমনকি এখন সাধারণ মানুষও এখানে ঘুরতে আসেন।

মুদ্রার মধ্যেও খুব বেশি পার্থক্য নেই

মালদ্বীপের মুদ্রা ভারতীয় রুপির মধ্যে খুব বেশি পার্থক্য নেই। মালদ্বীপের এক টাকা ভারতের ৫ টাকার সমান। এই ক্ষেত্রে, মালদ্বীপে ছুটির জন্য খুব বেশি খরচ করতে হবে না। যদিও ভারতীয়রা প্রচুর পরিমাণে মালদ্বীপে বেড়াতে যায়, এখানে কম ভিড়ের কারণে, কাউকে খুব বেশি সমস্যায় পড়তে হয় না। থাইল্যান্ড, ব্যাংকক, মালয়েশিয়া এবং সিঙ্গাপুরের তুলনায় এখানে ভিড় অনেক কম।

We’re now on WhatsApp- Click to join

মালদ্বীপ দেখার সেরা সময়

আপনি সারা বছর যে কোনো সময় মালদ্বীপে যেতে পারেন। এখানে তাপমাত্রা প্রায় সবসময় একই থাকে। তবে মালদ্বীপে যাওয়ার সেরা সময় নভেম্বর থেকে এপ্রিলের মধ্যে। মে থেকে অক্টোবর পর্যন্ত তাপমাত্রা কিছুটা বেড়ে যায়। বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা রয়েছে।

মালদ্বীপ প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত

কেউ যদি মালদ্বীপে যেতে চান, তাহলে এর পেছনে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি কারণ রয়েছে আর তা হলো সেখানকার সৌন্দর্য। সেখানকার দৃশ্য এতই সুন্দর যে সবাই সেখানে যেতে পছন্দ করে।

মালদ্বীপে অনেক দ্বীপ রয়েছে এবং সমস্ত দ্বীপ মিলে মালদ্বীপ গঠন করে। এছাড়াও, সাধারণত একটি দ্বীপে একটি রিসর্ট থাকে, যাতে সেলিব্রিটিরা সহজেই সেখানে যেতে পারে এবং থাকতে পারে। এতে তাদের কোনো সমস্যা হয় না এবং কয়েকদিন শান্তিতে কাটিয়ে তারা ফিরে আসে। এখানে অনেক রিসর্ট রয়েছে যা সম্পূর্ণ ব্যক্তিগত স্থান প্রদান করে। এমন পরিস্থিতিতে, সেলিব্রিটিরা লোকেদের থেকে দূরে থেকে তাদের বন্ধু বা পরিচিতদের সাথে মজা করে।

মাফুশি দ্বীপ

আপনি জানলে অবাক হবেন যে মালদ্বীপে ১০৫টি দ্বীপ রিসর্ট রয়েছে। কিন্তু এখানে অনেক দামি রিসর্টও আছে, যেগুলো আপনার পকেটের বোঝা হতে পারে। এমন পরিস্থিতিতে, আপনার মাফুশি দ্বীপে ভ্রমণের পরিকল্পনা করা উচিত। মাফুশি মালদ্বীপের সেরা এবং সস্তা রিসর্ট। এখানে আপনি সব ধরনের সুবিধা পাবেন। এখানে আপনি প্রতি রাতে ৪ থেকে ৭ হাজার টাকায় একটি রুম পাবেন।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.