Maldives Travel at Low Cost: চলতি মাসে কম খরচে মালদ্বীপ ভ্রমণের সুযোগ! শুধু এই নিয়মগুলি মেনে ভ্রমণের পরিকল্পনা করুন

Maldives Travel at Low Cost: প্রাকৃতিক পরিবেশ, সমুদ্রতট এবং অত্যাধুনিক রিসর্টের জন্য হানিমুনের সেরা ডেস্টিনেশন মালদ্বীপ

 

হাইলাইটস:

  • মালদ্বীপে বেড়ানোর স্বপ্ন অনেকেই দেখেন
  • কিন্তু অধিক খরচের জন্য সেই স্বপ্ন পূরণ করতে পারেন না
  • তাই কম খরচে মালদ্বীপ ভ্রমণের কৌশল গুলি জেনে নিন

Maldives Travel at Low Cost: মালদ্বীপে বেড়ানোর স্বপ্ন অনেকেই দেখেন। কিন্তু খরচে কুলিয়ে উঠতে পারেন না। তাই আজকের প্রতিবেদনে কম খরচে মালদ্বীপ ভ্রমণের একটি কৌশল বলে দেওয়া হল।

খরচ কমান

মালদ্বীপে সি-প্লেন বা নৌকায় চড়লে খরচ লক্ষ টাকা ছাড়িয়ে যায়। এয়ারপোর্ট থেকে ব্যক্তিগত দ্বীপ রিসর্টে যেতে গেলে নিজেকেই সেটি ভাড়া করতে হয়। একটি প্রাইভেট সি-প্লেন কিংবা স্পিডবোটে এক রাউন্ড ট্রিপে একজনের খরচ প্রায় ২০,০০০ টাকা৷ রিসোর্টের দূরত্ব অনুযায়ী খরচ আরও বাড়বে। মালদ্বীপে আপনি আপনার বাজেট অনুযায়ী রিসর্ট বেছে নিতে পারেন। তবে বাজেট কম থাকলে ব্যক্তিগত রিসর্টের পরিবর্তে হোটেলে থাকুন। অবশ্য মাফুশি দ্বীপের রিসর্টটি বেশ সস্তা।

কোন সময়ে যাবেন?

বাজেট ট্রিপ হলে, অক্টোবর বা নভেম্বর মাসে মালদ্বীপে যাওয়ার প্ল্যান করুন। এই সময়ে মালদ্বীপ যাওয়ার ফ্লাইট ভাড়া কম। মালদ্বীপে পৌঁছে মাফুশি দ্বীপে যে ফেরি পাবেন, তার ভাড়া ৭০ থেকে ১০০ টাকার মধ্যে।

সফর কত দিনের হবে?

মালদ্বীপে ৪ দিন ৩ রাতের হানিমুন ট্রিপ করতে পারেন। আর ভ্রমণের দিনগুলির মধ্যে শুক্রবার না পড়ার চেষ্টা করুন। মালদ্বীপে শুক্রবার ছুটির দিন।

থাকা-খাওয়ার খরচ

মাফুশি দ্বীপে ৪-৭ হাজার টাকার মধ্যে রুম পেয়ে যাবেন। পাশাপাশি এখানকার রেস্টুরেন্ট বা ক্যাফেতে জনপ্রতি ৫০০-১০০০ টাকার মতো খরচ হবে।

খরচ বাঁচান

• মালদ্বীপে ওভার ওয়াটার ভিলার পরিবর্তে বিচ ভিলার ঘর বুক করুন। এতে তুলনামূলক খরচ কম হবে। বিচ ভিলার খরচ ওভার ওয়াটার ভিলার তুলনায় প্রায় ২০ থেকে ৩০ শতাংশ কম।

• যত বেশি আনন্দ উপভোগ করবেন খরচ তত বাড়বে। পকেটের ওজন বুঝেই এখানে আনন্দ করা দরকার। ২ লক্ষ টাকা খরচ করলে মালদ্বীপে প্রায় সমস্ত অ্যাক্টিভিটিতেই অংশ নিতে পারবেন।

• মালদ্বীপে রিসর্টের রেস্তোরাঁগুলিতে খাবার খাওয়ার ব্যবস্থা আছে। তবে রিসোর্ট যত বিলাসবহুল হবে, খাবারের খরচও তত বাড়বে।

• মালদ্বীপে গিয়ে নিশ্চয়ই অ্যালকোহলও নেবেন। এখানে ককটেলের দাম প্রায় ১৫০০ টাকা থেকে শুরু। ওয়াইনের দামও ৩-৫ গুণ বেশি। কিন্তু নিজের ব্যাগে করে ভুলেও অ্যালকোহল নিয়ে যাবেন না। ইসলামিক জাতি হওয়ায় মালদ্বীপে মদ বহন নিষিদ্ধ। তবে, সেখানের প্রায় সব রিসর্ট এবং নৌকায় অতিরিক্ত মার্কআপ মূল্যে অ্যালকোহল পরিবেশন করা হয়।

এইরকম ভ্রমণ সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।