KKR vs CSK IPL 2024 Highlights: চিপকে এসে রুখে দিল নাইটদের বিজয়রথ, ৭ উইকেটে সহজ জয় পেল চেন্নাই

KKR vs CSK IPL 2024 Highlights: জয়ের হ্যাটট্রিকের পর আইপিএল ২০২৪-এ প্রথম হারের স্বাদ পেল কেকেআর

 

হাইলাইটস:

  • আইপিএল ২০২৪-এ জয়ের হ্যাটট্রিকের পর প্রথম হারের স্বাদ পেল কেকেআর
  • পরপর দু-ম্যাচে হারের পর জয়ে ফিরল চেন্নাই সুপার কিংস
  • নাইটদের দেওয়া মাত্র ১৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৪ বল আগেই ৭ উইকেটে ম্যাচ জেতে সিএসকে

KKR vs CSK IPL 2024 Highlights: এমএস ধোনির দুর্গ চিপকে এসে আটকে গেল কেকেআরের বিজয় রথ। চলতি আইপিএলে প্রথম হারের স্বাদ পেল কলকাতা নাইট রাউডার্স। অপরদিকে, পরপর দু-ম্যাচে হারের পর জয়ে ফিরল চেন্নাই সুপার কিংস। সোমবার সিএসকের সামনে ব্যাটে-বলে কোনও লড়াই দিতে পারেনি কেকেআর। নাইটদের দেওয়া মাত্র ১৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৪ বল আগেই ৭ উইকেটে ম্যাচ জেতে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা।

We’re now on WhatsApp – Click to join

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় সিএসকে অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম বলেই ফিরে যান কেকেআরের ওপেনার ফিল সল্ট। এরপর সুনীল নারিন ও আংক্রিশ রঘুবংশীর জুটি ৫৬ রানের পার্টনারশিপ করেন। বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন দুজনে। কিন্তু পাওয়ার প্লে-র শেষ হওয়ার পর থেকে ধীরে ধীরে ম্যাচের রাশ নিজেদের হাতে নিতে শুরু করে চেন্নাই। রঘুবংশী ২৪ ও নারিন ২৭ রানে ফিরতেই চাপ বাড়ে কেকেআর ব্যাটিং লাইনে।

এরপর একদিক থেকে অধিনায়ক শ্রেয়স আইয়ার ক্রিজে দাঁড়িয়ে থাকলেও অন্যদিক থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে কেকেআর। ভেঙ্কটেশ আইয়ার, রমনদীপ সিং, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেলরা সকলেই গতকাল ব্যর্থ। শ্রেয়স ৩৪ রান করলেও তা খুবই ধীর গতিতে এসেছে। ২০ ওভারের শেষে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৩৭ রান তোলে কেকেআর। সিএসকের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন তুষার দেশপান্ডে ও রবীন্দ্র জাদেজা। মুস্তাফিজুর রহমান ২টি উইকেট এবং মাহেশ থিকসানা নেন একটি উইকেট।

কেকেআরের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ২৭ রানের পার্টনারশীপ করেন সিএসকের দুই ওপেনার রাচিন রবীন্দ্র ও রুতুরাজ গায়কোয়াড়। ১৫ রান করে রাচীন রবীন্দ্র আউট হন। এরপর চেন্নাইয়ের ইনিংসের রাশ ধরেন রুতুরাজ গায়কোয়াড় ও ড্যারিল মিচেল। এই ম্যাচে কেকেআর বাজে ফিল্ডিংও করেছে। ২টি ক্যাচ ফেলার পর রুতুরাজ-মিচেল জুটি অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন। এই পার্টনারশিপ সিএসকের জয় আরও নিশ্চিত করে দেয়।

অবশেষে ৯৭ রানে জুটি ভাঙে। ২৫ রান করে ফেরেন মিচেল। অপরদিকে, নিজের ব্যক্তিগত অর্ধশতরান পূরণ করেন চেন্নাইয়ের অধিনায়ক। শেষের দিকে রুতুরাজকে সঙ্গ দিয়ে বিধ্বংসী ব্যাটিং করেন শিবম দুবে। ১৮ বলে ২৮ রান করে ফেরেন দুবে। শেষে ব্যাট করতে নেমে এক রান করেন এমএস ধোনি। আর প্রয়োজনও হয়নি। ৬৭ রান করে অপরাজিত থাকেন সিএসকের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। অধিনায়কোচিত ইনিংস খেলে দলকে ম্যাচ জেতান। ১৭.৪ ওভারের মাথায় ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় চেন্নাই সুপার কিংস।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।