Kangana Ranaut Controversy: বলিউডের পর এবার রাজনীতিতেও ‘নেপোটিজম’-য়ের তথ্যকে কাজে লাগালেন কঙ্গনা, কাদের বললেন ‘নেপো কিড’?

Kangana Ranaut Controversy: কংগ্রেসকে আক্রমণ করলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত

 

হাইলাইটস:

  • ডান-পন্থী বলে দাবি করা কঙ্গনার নিশানায় এবার কংগ্রেস
  • তিনি বলিউডের পর এবার রাজনীতিতেও ‘নেপোটিজম’ খুঁজে পেলেন
  • আক্রমণ করলেন রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীকে

Kangana Ranaut Controversy: বলিউডে নেপোটিজমের বিরুদ্ধে প্রথম মুখ খুলেছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। বলিউড পরিচালকদের স্টার-কিড এবং তার জেরে বলিউড জগতের সাথে যুক্ত না হওয়া প্রতিভাবান শিল্পীদের কাজের সুযোগ না পাওয়া নিয়ে প্রকাশ্যে সুর চড়িয়েছিলেন বলিউডের ‘কুইন’।

বলিউডে অস্তিত্ব বাঁচার লড়াইয়ের পর এবার সক্রিয় রাজনীতিতে যোগ দিয়েছেন তিনি। এবারের লোকসভা নির্বাচনে হিমাচল প্রদেশের মাণ্ডি লোকসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিট লড়াই করবেন কঙ্গনা। বহুদিন আগেই তিনি ভোটে লড়াই করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তাঁর এতদিনের স্বপ্ন এবার পূরণ হল। তবে সেই নিয়ে কটাক্ষও কম হয়নি।

We’re now on WhatsApp – Click to join

বলিউড বক্স অফিসে একের পর ফ্লপ ছবি অভিনেত্রীর কেরিয়ার নিয়ে যেমন প্রশ্ন তুলেছে, এবার সক্রিয়ভাবে শুরু করতে চলেছেন রাজনৈতিক কেরিয়ার। বলিউডে যেমন নেপোটিজম নিয়ে প্রথম মুখ খুলেছিলেন কঙ্গনা, এবার একইভাবে রাজনীতিতে পা দিয়েও সেই নেপোটিজমের প্রসঙ্গই তুলে আনলেন তিনি।

কঙ্গনার নিশানায় এবার কংগ্রেস। সরাসরি কংগ্রেসকে আক্রমণ করে মাণ্ডির বিজেপি প্রার্থী বলেন, “কংগ্রেস নেপোটিজমকে সমর্থন করে।” তিনি আরও বলেন, “বরাবরই কংগ্রেসকে দেখে ভয়ঙ্কর একটা রাজনৈতিক দল বলে আমার মনে হয়েছে। এই দলের নেপোটিজম আমার কাছে খুবই সমস্যার বিষয়। কারণ আমার ইন্ডাস্ট্রিতেও আমি একাধিকবার নেপোটিজমের শিকার হয়েছি। যার ফলে প্রকাশ্যে আমি এর সমালোচনাও করেছি, এর বিরুদ্ধেও লড়েছি। নেপোটিজম, গ্রুপিজম এবং পরিবারতান্ত্রিক রাজনীতি, তাই এই দলকে আমি একদমই সহ্য করতে পারি না।”

নিজেকে ডান-পন্থী বলে দাবি করা কঙ্গনা রাজনীতিতে ‘নেপো কিড’ কারা, এই প্রশ্নের উত্তরে সরাসরি রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কা গান্ধীর নাম উল্লেখ করেন। কংগ্রেসের হেভিওয়েট এই দুই নেতাকে আক্রমণ করে তিনি বলেন, “ওঁরা এতটাই অদ্ভুত যেন মঙ্গল গ্রহ থেকে পৃথিবীতে এসেছে।”

এদিকে সরাসরি বিজেপিকে সমর্থন করা নিয়েও কথা বলেন কঙ্গনা। তিনি বলেন, “আমি বিজেপির সদস্য হই বা না হই, আমি সর্বদা দলের স্বার্থেই লড়েছি। কোনওরকম খামতি আমি রাখিনি। আমার সবসময়ই মনে হয়েছে যে, আমার চিন্তাধারা এবং বিশ্বাসের সঙ্গে এই জাতীয়তাবাদী সরকারের মিল রয়েছে। তাই আমি গৌরবের সঙ্গে বলছি ডান-পন্থী।”

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.