Who is Srikanth: রাজকুমার রাওর আগামী চলচ্চিত্র ‘শ্রীকান্ত’ এর ট্রেলার প্রকাশিত হয়ে গেছে, এই চলচ্চিত্রের পূর্ণ গল্প জানতে হলে বিস্তারিত পড়ুন

Who is Srikanth: IIT থেকে অস্বীকারের পর, MIT তে অধ্যয়ন করে এসে নেত্রহীন ব্যবসায়ী শ্রীকান্ত বল্লার সম্পূর্ণ যাত্রা কেমন ছিল, জানতে হলে প্রতিবেদনটি পড়ুন 

হাইলাইটস:

  • নির্দেশক তুষার হীরানন্দানীর নির্দেশনায় তৈরি হয়েছে চলচ্চিত্র ‘শ্রীকান্ত’ এর ট্রেলারটি এপ্রিল ৯ তারিখে মুক্তি পেয়েছে
  • শ্রীকান্ত বল্লার জন্ম ৭ই জুলাই ১৯৯১ সালে অন্ধ্রপ্রদেশের মাছলীপট্টনমে হয়েছিল, তিনি জন্ম থেকেই নেত্রহীন ছিলেন
  • ২০০৫ সাল থেকে শ্রীকান্ত বল্লা লীড ইন্ডিয়া ২০২০: দ্য সেকেন্ড ন্যাশনাল ইউথ মুভমেন্টের সদস্য হিসেবে অংশ নিয়েছিলেন

Who is Srikanth: নির্দেশক তুষার হীরানন্দানীর নির্দেশনায় তৈরি হয়েছে চলচ্চিত্র ‘শ্রীকান্ত’ এর ট্রেলারটি এপ্রিল ৯ তারিখে মুক্তি পেয়েছে। এই চলচ্চিত্রের ট্রেলার প্রকাশিত হওয়ায় মানুষরা রাজকুমার রাওকে প্রশংসা করতে শুরু করেছে, কারণ এই চলচ্চিত্রে তিনি অনন্য চরিত্র পেশ করেছেন, যেখানে তাকে নেত্রহীন ব্যবসায়ী শ্রীকান্ত বল্লা হয়েছেন।

রাজকুমার রাওর আগামী চলচ্চিত্র ‘শ্রীকান্ত’ সম্পর্কে –

রাজকুমার রাওর চলচ্চিত্র ‘শ্রীকান্ত’ এর ট্রেলার প্রকাশের পর মানুষরা অত্যন্ত উৎসুক হয়েছে জানতে, এই নেত্রহীন ব্যবসায়ী শ্রীকান্ত বল্লা কে, যিনি ২০১৭ সালে ফোর্বস ম্যাগাজিনে এশিয়ায় বিশেষে ৩০ আন্ডার ৩০ তালিকায় অন্তর্ভুক্ত হন। তথ্যের জন্য আপনাকে জানানো হচ্ছে যে, তিনি বিশ্বের সর্বাধিক যুবক নেত্রহীন ব্যবসায়ী।

শ্রীকান্ত বল্লার জন্ম কখন হয়েছিল – 

শ্রীকান্ত বল্লার জন্ম ৭ই জুলাই ১৯৯১ সালে অন্ধ্রপ্রদেশের মাছলীপট্টনমে হয়েছিল, তিনি জন্ম থেকেই নেত্রহীন ছিলেন। তার পিতা চাষ করতেন। শ্রীকান্তের জন্মের সময়ে তার আত্মীয়বান্ধবগণ পরিবারকে পরামর্শ দিলেন যে তারা তাকে অবনমাননা করে ফেলতে পারেন না, কারণ তিনি তাদের সাহায্যকে অন্তর্ভুক্ত করতে পারেন না। তবে তার পরিবার এই কথা মানেননি। তারপর যখন শ্রীকান্ত বল্লা বৃদ্ধি পায়, তখন স্কুলের ছাত্রগণ তার সঙ্গে প্রশংসার দ্বারে ছিলেন। কেউ তার বন্ধু হতে চাইতেন না। তবে শ্রীকান্ত বল্লা নিন্মন্ত্রণার বদলে তার জীবনের গল্প নিজে লিখতে শুরু করেছিলেন, এবং শিশুবয়স থেকে পড়া পছন্দ ছিল, তাই তিনি সবসময় তার ক্লাসে শীর্ষে থাকতেন।

We’re now on WhatsApp – Click to join

শ্রীকান্ত বল্লা IIT থেকে MIT পর্যন্ত এক দূরযাত্রা – 

শ্রীকান্ত বল্লা যে তিনি IIT, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি তে অধ্যয়নে আগ্রহী ছিলেন, তাই তিনি দ্বাদশ শ্রেণিতে বিজ্ঞান নিতে নিশ্চিত হন। তবে শ্রীকান্ত বল্লাকে নেত্রহীনতা সৃষ্টি করে আধুনিক শিক্ষা ব্যবস্থার উপর সংশয় থাকলেও, তিনি হার মানেননি এবং শিক্ষা ব্যবস্থা বিরোধী মামলা করেন। ছয় মাস ধরে লড়াইয়ের পরে তার দ্বাদশ শ্রেণিতে বিজ্ঞানে ভর্তি হলেও, তারপরও তাকে দু-বার না বরং ১০-১০ বার IIT কোচিং সেন্টার থেকে রিজেক্ট করা হল। অবশেষে, শ্রীকান্ত ভোলা দ্বাদশ শ্রেণিতে ৯৮% নম্বরে টপ করেছিলেন। হারে পরিবর্তনে হাসিল এই সাফল্যের পর তিনি মার্কিন MIT (মাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজি) তে ভর্তি হয়েছিলেন। আপনাকে জানানো হচ্ছে যে, তিনি MIT এর প্রথম ইন্টারন্যাশনাল ব্লাইন্ড ছাত্র ছিলেন। এরপর তাকে অনেক চাকরির প্রস্তাব পান, তবে তিনি ভারতে ফিরে এসে তার নিজস্ব স্টার্টআপ ব্যবসা শুরু করার সিদ্ধান্ত নিলেন।

শ্রীকান্ত বল্লার এপি জে অব্দুল কালামের সঙ্গে পরিচিতি ছিল –

বলার মধ্যে সূত্র হিসেবে বলা হয়েছে যে, শ্রীকান্ত বল্লা এপি জে অব্দুল কালামের সঙ্গে পরিচিত ছিলেন। ২০০৫ সাল থেকে শ্রীকান্ত বল্লা একজন যুবনেতা ছিলেন এবং লীড ইন্ডিয়া ২০২০: দ্য সেকেন্ড ন্যাশনাল ইউথ মুভমেন্টের সদস্য হিসেবে অংশ নিয়েছিলেন। এই প্রোগ্রামটি পূর্ব রাষ্ট্রপতি ড. এ.পি.জে. আব্দুল কালাম প্রযোজন করেন। এই প্রোগ্রাম লীড ইন্ডিয়া ২০২০ বাংলাদেশকে গরিবী, শিক্ষা এবং বেকারত্ব পরিণামিত সমস্যাগুলি মোকাবেলায় ২০২০ সালে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে একটি কার্যক্রম ছিল।

শ্রীকান্তের ব্যক্তিগত জীবন কেমন ছিল –

২০২২ সালে, শ্রীকান্ত বল্লা স্বাতির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন, এবং সম্প্রতি তিনি একজন মেয়ের মাতা-পিতা হয়েছেন। এই প্রকারে, রাজকুমার রাওর চলচ্চিত্র ‘শ্রীকান্ত বল্লা’ এর বায়োপিক এই মে ১০ তারিখে সিনেমাঘরে মুক্তি পাতে পারে।

বলিউডে চলোচ্চিত্র জগতে আরও অনেক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.