Top Restaurants in Delhi: দিল্লির বিখ্যাত কয়েকটি রেস্টুরেন্ট

Top Restaurants in Delhi:আসুন জেনে নেওয়া যাক এই রেস্তরাঁ সম্পর্কে
হাইলাইটস

  • দিল্লির সেরা রেস্তরাঁ
  • আর্কষনীয় খাবার
  • আসুন জানা যাক রেস্তরাঁ সম্পর্কে বিস্তারিত

Top Restaurants in Delhi : দিল্লির আনাচে কানাচে ছড়িয়ে রয়েছে নানান স্বাদের নানান খোঁজের রেস্তরাঁ। প্রতিটি দোকানের আলাদা আলাদা খাবারের স্বাদ অনুযায়ী ,একটা পরিচিতি রয়েছে। দিল্লির স্বাদ গন্ধের বৈচিত্র্য জানতে চাইলে যেতে হবে এই সমস্ত রেস্তোরাঁয় যেখানে গেলে পাওয়া যাবে অনন্য সমস্ত খাওয়ার আর দারুন শান্ত পরিবেশ।

বুখারা
বুখারা ভারতের নয়া দিল্লিতে অবস্থিত একটি রেস্তরাঁ। এটি ১৯৭৭ সালে তৈরি হয়েছে। এই রেস্তরাঁর সিগনেচার ডিশের মধ্যে রয়েছে সিকান্দারি রণ, মুরঘ মালাই কাবাব এবং ডাল বুখারা। বুখারাতে, খাবার শুধুমাত্র মাটির চুলায় বা তন্দুরে রান্না করা হয়।

ইন্ডিয়ান অ্যাকসেন্ট
ইন্ডিয়ান অ্যাকসেন্ট হল একটি রেস্তোরাঁ যা ভারতের নয়াদিল্লিতে লোধি হোটেলে অবস্থিত। এটি ২০০৯ সালে তৈরি হয়। এখানে আর্ন্তজাতিক খাবারের সাথে অভিনব পদ্ধতি খাবার পরিবেশন হয় গালওয়াত ভেড়ার কাবাব এবং স্ট্রবেরি এবং সবুজ মরিচের চাটনি দিয়ে।

মতি মহল
দরিয়াগঞ্জের মতি মহল দিল্লির প্রাচীনতম রেস্তোঁরাগুলির মধ্যে একটি। ১৯৪৭ সালে ভারতীয় স্বাধীনতার পরবর্তী সময় এটি তৈরি হয়েছিল। এখানের তন্দুরি মুরগি, মাখন মুরগী এবং বুরার কাবাবের রেসিপিগুলি হল সিগনেচার আইটেম।

দক্ষিণ
দক্ষিণ এই রেস্তরাঁয় দক্ষিন ভারতের সমস্ত নিরামিষ খাবার পাওয়া যায়। দক্ষিণ প্যান-ফ্রাইড সোল, ডিপ-ফ্রাইড চিংড়ি এবং ভেনচিনা মামসাম সহ নানান ধরনের খাবার পাওয়া যায়। এই রেস্তরাঁয় অত্যাধুনিক প্রযুক্তি ও ডিজাইন লক্ষ্য করা যায়।

পান্ডোরা রোড
প্যান্ডোরা রোড আমিষপ্রেমীদের জন্য স্বর্গ বলে মনে করা হয়। এখানে আপনি বাটার চিকেন, কাবাব, টিক্কা, ডাল মাখানি ছাড়াও আরও অনেক খাবার উপভোগ করতে পারেন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন

Leave a Reply

Your email address will not be published.