Skin Care Tips: আপনার মুখ কী উজ্জ্বল? এটি শরীরে ভিটামিনের অভাবের কারণে হতে পারে

Skin Care Tips: খাবার আমাদের মুখকেও প্রভাবিত করে, তাই আপনার ডায়েট সুস্থ রাখুন এবং এই টিপসগুলি অনুসরণ করুন

হাইলাইটস:

  • সবাই চায় তাদের ত্বক পরিষ্কার ও সুন্দর হোক।
  • শরীরকে বাইরে থেকে সুন্দর দেখাতে হলে ভেতর থেকেও সুস্থ থাকা খুবই জরুরি এবং এমন পরিস্থিতিতে মুখ হোক বা শরীর, উভয়েরই পুষ্টি দরকার।
  • ভিতর থেকে সুন্দর দেখতে হলে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন, মিনারেল, হাইড্রেশন এবং কিছু প্রয়োজনীয় পুষ্টি যেমন ম্যাগনেসিয়াম, পটাসিয়াম, ফাইবার, আয়রন ইত্যাদি প্রয়োজন।

Skin Care Tips: সবাই সুন্দর দেখতে পছন্দ করে। সবাই চায় তাদের ত্বক পরিষ্কার ও সুন্দর হোক। আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে কেউ যদি বলে যে আপনার চেহারা ঘোলা বা কালো দেখাচ্ছে, তাহলে আপনার আত্মবিশ্বাস কমে যায় এবং আপনি সেই জায়গায় আরামদায়ক থাকতে পারবেন না এবং তারপরে আমরা বিভিন্ন ধরণের পণ্য ব্যবহার করতে শুরু করি যা খুব কম সুবিধা দেয়।

শরীরকে বাইরে থেকে সুন্দর দেখাতে হলে ভেতর থেকেও সুস্থ থাকা খুবই জরুরি এবং এমন পরিস্থিতিতে মুখ হোক বা শরীর, উভয়েরই পুষ্টি দরকার। ভিতর থেকে সুন্দর দেখতে হলে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন, মিনারেল, হাইড্রেশন এবং কিছু প্রয়োজনীয় পুষ্টি যেমন ম্যাগনেসিয়াম, পটাসিয়াম, ফাইবার, আয়রন ইত্যাদি প্রয়োজন, কিন্তু আপনি কি জানেন যে ভিটামিন ই-এর অভাবে আমাদের মুখের রং নষ্ট হয়ে যায়। এই ভিটামিনের অভাবে মুখে কালো দাগ, রেখা, বলিরেখা ইত্যাদি সমস্যা দেখা দেয়।

শুধু তাই নয়, আপনাকে সময়ের আগেই বৃদ্ধ দেখাতে শুরু করবে। তাই ভালো হবে আপনি সময়মতো আপনার মুখমন্ডল ও খাদ্যাভ্যাসের পূর্ণ যত্ন নিন এবং সঠিক সময়ে চিকিৎসা করুন এবং আপনার সৌন্দর্য বজায় রাখুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন কোন জিনিসের মাধ্যমে ভিটামিন-ই এর অভাব দূর করা যায়।

We’re now on Whatsapp – Click to join

উপযুক্ত পরিমাণে জল পান করুন: 

ত্বক সংক্রান্ত যেকোনো সমস্যার জন্য নিজেকে হাইড্রেটেড রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এ জন্য প্রতিদিন ৭ থেকে ৮ গ্লাস জল পান করুন। এটি আপনার ত্বককে ভিতর থেকে হাইড্রেটেড রাখবে এবং তারপরে এটি কালো দেখাবে না।

চিনাবাদাম এবং বাদাম:

ভিটামিন-ই এবং ফাইবার সমৃদ্ধ বাদাম বা চিনাবাদাম নিয়মিত সেবন করলে শরীরে এই পুষ্টির ঘাটতি পূরণ হয়। এ জন্য সারারাত ভিজিয়ে রেখে পরদিন সকালে খেয়ে ফেলুন। এগুলো ভিটামিন ই এর খুব ভালো বিকল্প।

ব্যায়াম নিয়মিত:

ব্যায়াম শরীরের রক্ত ​​সঞ্চালন উন্নত করে, যা কালো ত্বক বা ফ্রেকল হওয়ার সম্ভাবনা কমায়, তাই প্রতিদিন ব্যায়াম করুন।

সবুজ শাক সবজি, বীটরুট এবং পালং শাক:

সবুজ শাকসবজি অনেক পুষ্টিগুণে ভরপুর, তাই এগুলো খেলে আমাদের শরীরের অভ্যন্তরীণ পুষ্টির পাশাপাশি উজ্জ্বল ত্বকও পাওয়া যায়। এমন পরিস্থিতিতে পালং শাক এবং বিটরুট আমাদের মুখের ত্বকের জন্য ভিটামিন ই-এর ভালো উৎস।

সয়াবিন এবং সূর্যমুখী তেল:

ভিটামিন-ই এবং ফাইবারযুক্ত সয়াবিন আমাদের ত্বকের জন্য খুবই উপকারী এবং শুধু তাই নয়, সমস্ত তেলের মধ্যে সূর্যমুখী তেল আমাদের ত্বকের জন্য ভিটামিন-ই-এর সেরা বিকল্প।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.