Home Remedies For Thinning Hair: চুল পড়ার সমস্যা থাকে, তাহলে এই জিনিসগুলো লাগাতে শুরু করুন

Home Remedies For Thinning Hair: প্রতিদিন একগুচ্ছ চুল ভেঙে যায় এবং পড়ে যায়, ৪টি ঘরোয়া প্রতিকার কাজ করবে, প্রভাব এক মাসের মধ্যে দৃশ্যমান হবে

হাইলাইটস:

  • কখনো চুল পড়া শুরু হয় যত্নের অভাবে, কখনো দূষণ বা হরমোনের পরিবর্তনের কারণে আবার কখনো কখনো জেনেটিক কারণেও হতে পারে।
  • আপনার চুল মজবুত করার জন্য আপনাকে কিছু বাড়তি ব্যবস্থা নিতে হবে।
  • এমন পরিস্থিতিতে কিছু পরীক্ষিত পদ্ধতি রয়েছে যার সাহায্যে আপনি সহজেই চুল পড়ার সমস্যা কমাতে পারবেন।

Home Remedies For Thinning Hair: যদি আপনার চুল অত্যধিক পড়ে যায় এবং তা আপনার হাতে গুচ্ছ হয়ে আসে, তবে কিছু ঘরোয়া প্রতিকারের সাহায্যে আপনি সেগুলিকে শক্তিশালী করতে এবং চুল পড়া বন্ধ করতে পারেন।

চুল পড়ার অনেক কারণ থাকতে পারে-

আসলে চুল পড়ার অনেক কারণ থাকতে পারে। কখনো চুল পড়া শুরু হয় যত্নের অভাবে, কখনো দূষণ বা হরমোনের পরিবর্তনের কারণে আবার কখনো কখনো জেনেটিক কারণেও হতে পারে। এইভাবে, আপনার চুল মজবুত করার জন্য আপনাকে কিছু বাড়তি ব্যবস্থা নিতে হবে। আপনি যদি প্রাকৃতিক জিনিসগুলির সাহায্যে আপনার চুলের যত্ন নেন, তবে তারা আপনার চুলের গোড়াকে শক্তিশালী করতে আরও ভালো কাজ করে এবং আপনাকে রাসায়নিক দ্বারা সৃষ্ট ক্ষতি থেকে রক্ষা করে। এমন পরিস্থিতিতে কিছু পরীক্ষিত পদ্ধতি রয়েছে যার সাহায্যে আপনি সহজেই চুল পড়ার সমস্যা কমাতে পারবেন।

ঘরোয়া উপায়ে চুল পড়ার সমস্যা সমাধান করতে পারেন-

মেথি বীজের ব্যবহার-

চুল পড়ার সমস্যা মেথি বীজের সাহায্যে সহজেই সমাধান করা যায়। এর জন্য দুই থেকে তিন চামচ মেথির বীজ নিয়ে সারারাত জলে ভিজিয়ে রাখুন। এরপর সকালে তা পিষে চুলের গোড়ায় লাগান এবং আধা ঘণ্টা পর চুল ভালো করে ধুয়ে ফেলতে হবে।

We’re now on Whatsapp – Click to join

কারি পাতার ব্যবহার-

আসলে, কারি পাতায় অনেক উপাদান রয়েছে যা সহজেই চুলের গোড়া মজবুত করতে সাহায্য করে। এর জন্য নারকেল তেল গরম করে তাতে একমুঠো কারি পাতা মিশিয়ে রান্না করুন। আর তেল কালো হয়ে গেলে ছেঁকে ঠান্ডা করে মাথার গোড়ায় লাগালে চুল মজবুত হয়।

ডিমের ব্যবহার-

ডিম চুলকে দ্রুত মজবুত ও ঝলমলে করতে কাজ করে। এটি ব্যবহার করতে, একটি পাত্রে ডিমের সাদা অংশ রাখুন এবং এটি বিট করুন। এবার চুলের গোড়ায় লাগান। এবং তারপর ১৫ মিনিট পর চুল ভালো করে ধুয়ে ফেলতে হবে।

পেঁয়াজের রস-

এর জন্য পেঁয়াজের খোসা ছাড়িয়ে পিষে নিন। এবার এই পেস্ট চুলের গোড়ায় লাগান। তারপর আধা ঘণ্টা পর চুল ধুয়ে ফেলতে হবে। চুলের স্ক্যাল্প সুস্থ থাকবে, রক্ত ​​চলাচলও ভালো হবে এবং চুল পড়াও বন্ধ হবে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

2 Comments

  1. 💆‍♀️ চুল পড়ার বিষয়ে খুব উপকারী তথ্য! ঘরোয়া উপায়ে চুল সমস্যার সমাধান খুব সহজ। ধন্যবাদ অত্যন্ত গুরুত্বপূর্ণ পরামর্শের জন্য! 💇‍♂️✨

  2. 💇‍♂️ চুলের পড়ার সমস্যার প্রতিকারে কিছু ঘরোয়া উপায় খুবই দরকারি! এই উপায়গুলি চুলের গোড়াকে শক্তিশালী করতে সাহায্য করে। ধন্যবাদ শেয়ার করার জন্য! 🌿👩‍⚕️

Leave a Reply

Your email address will not be published.