Glowy Skin In Summers: আপনি কি এই গরমেও উজ্জ্বল ত্বক চান? তাহলে এই দই ফেস মাস্কটি ব্যবহার করে দেখুন

Glowy Skin In Summers: গ্রীষ্মে উজ্জ্বল ত্বকের জন্য প্রতি সপ্তাহে এই ৫টি দই ফেস মাস্ক ব্যবহার করুন

হাইলাইটস:

  • দই এবং স্ট্রবেরি ফেস মাস্ক হল ত্বকের উজ্জ্বলতা এবং ব্রণের জন্য সেরা চিকিৎসাগুলির মধ্যে একটি
  • দই এবং মধু আসলে উভয়ই ত্বকের আর্দ্রতা দেওয়ার জন্য খুব বেশি প্রযোজ্য
  • দই একটি খনিজ সমৃদ্ধ খাবার, জিঙ্ক এবং ল্যাকটিক অ্যাসিড, ভিটামিন বি এবং ক্যালসিয়ামের উৎস, যা মৃত ত্বকের কোষগুলিকে সরিয়ে দেয় এবং প্রদাহ কমাতেও সাহায্য করে

Glowy Skin In Summers: দইয়ের অনেকগুলি ব্যবহার এবং ভালো জিনিস রয়েছে এবং রান্না করার সময় এটি একটি উপাদান হিসাবে ব্যবহার করার পাশাপাশি লোকেরা এটি তাদের মুখ, শরীর এবং চুলে লাগাতে পারে। গ্রীষ্মের তাপ নিঃসন্দেহে ক্লান্তিকর; তাই, ভালো ত্বকের যত্ন নেওয়ার প্রয়োজনীয়তা বাড়াবাড়ি করা যায় না। আশ্চর্যজনকভাবে আপনার ত্বকের জন্য দই ফেসমাস্ক ব্যবহার করে অলৌকিক কাজ করবে।

দই এবং স্ট্রবেরি ফেস মাস্ক

দই এবং স্ট্রবেরি ফেস মাস্ক হল ত্বকের উজ্জ্বলতা এবং ব্রণের জন্য সেরা চিকিৎসাগুলির মধ্যে একটি৷ মিশ্রণটি তৈরি করতে আপনার দুটি পাকা স্ট্রবেরি লাগবে, সবকিছু ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত একটি পাত্রে ম্যাশ করুন৷ ছোট বাটিতে এক চা চামচ মধু এবং এক চা চামচ দই রাখুন। এটি ভালোভাবে নাড়ুন, তারপর এটি আপনার মুখে লাগান এবং পরবর্তী ১৫ মিনিটের জন্য অপেক্ষা করুন।

দই এবং ওটমিল মাস্ক

দই বা ওটমিল উভয়েরই ক্ষতি হয় না। আপনি এক চা চামচ দই নিতে পারেন এবং তারপর এতে এক চা চামচ ওটমিল যোগ করতে পারেন। এবার এই মিশ্রণে এক চা চামচ মধু যোগ করুন। মধুর বিকল্প অবলম্বন করবেন না। মিশ্রণটি মুখে লাগান। এটি ত্বক থেকে পরিষ্কার করতে এবং সূক্ষ্মভাবে ব্রাশ করতে সহায়তা করবে।

দই এবং মধুর ফেসপ্যাক

দই এবং মধু আসলে উভয়ই ত্বকের আর্দ্রতা দেওয়ার জন্য খুব বেশি প্রযোজ্য। তাছাড়া শরীর পরিষ্কার রাখার পাশাপাশি টক্সিক মেটাবোলাইটও দূর করে দই। একটি প্যাক তৈরি করতে, দুই চা চামচ দই নিন এবং এতে এক চা চামচ মধু যোগ করুন এবং পেস্টটি মসৃণ না হওয়া পর্যন্ত ভালভাবে মেশান। মাস্কটি কার্যকর হওয়ার জন্য, এটি প্রায় ১০ মিনিটের জন্য পরুন এবং অবশেষে গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

দই এবং বেসন প্যাক

যদি আপনার লক্ষ্য হয় আপনি আপনার ত্বকে এমন কিছু চান যা দই এবং ময়দার নাম ডাকুন। এবার এক চা চামচ দই নিন এবং এক চা চামচ বেসন গুঁড়ো দিন বা বেসন গুঁড়া না থাকলে এক চা চামচ বেসন গুঁড়ো নিন। স্তরটি রাখুন এবং প্রায় ১৫ মিনিটের জন্য জলে ডুবিয়ে রাখুন। এর পরে, আপনার এটি ভালভাবে ধুয়ে ফেলতে হবে।

We’re now on WhatsApp – Click to join

দই এবং শসার প্যাক

একটি শসা দুই ভাগে কেটে নিন। তারপরে আপনার পছন্দ মতো যে কোনও পদ্ধতি বেছে নিন এবং খোসা ছাড়ুন। এটির মাত্র অর্ধেক প্রসেস করুন এবং এক চামচে চেপে নিন। দই সব উপকরণ ভালোভাবে একত্রিত না হওয়া পর্যন্ত নাড়তে থাকুন যাতে একটি ময়দার মতো পেস্ট তৈরি হয়। এর উজ্জ্বলতা ডার্ক সার্কেলগুলিকে দূর করে দেবে এবং এটিকে সম্পূর্ণরূপে পুনরুজ্জীবিত করে আপনার মুখকে আলোকিত করবে।

দই ফেসমাস্ক ব্যবহারের উপকারিতা-

ব্রণ যুদ্ধ

একইভাবে, আপনি যদি ব্রণের জন্য টুথপেস্ট লাগান এবং ব্রণ ফুটে ওঠার জন্য অপেক্ষা করেন, আপনি কিছু দই প্রয়োগ করে এবং ১৫ মিনিট অপেক্ষা করে একই কাজ করতে পারেন। তারপর, আপনি নিশ্চিত করতে যাচ্ছেন যে আপনি গরম জল (গরম জল নয়) ব্যবহার করে দইটি সাবধানে ধুয়ে ফেলছেন। তারপরে, আসল পার্থক্যটি পর্যবেক্ষণ করতে সপ্তাহে কমপক্ষে ৩ বার এটি করুন।

দই একটি খনিজ সমৃদ্ধ খাবার, জিঙ্ক এবং ল্যাকটিক অ্যাসিড, ভিটামিন বি এবং ক্যালসিয়ামের উৎস, যা মৃত ত্বকের কোষগুলিকে সরিয়ে দেয় এবং প্রদাহ কমাতেও সাহায্য করে। এইভাবে, একটি দই ফেস মাস্ক ব্যবহার আপনার ত্বককে উন্নত করবে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.