Best Hair Oils: আপনার চুলও যদি শুষ্ক হয়, তাহলে তা হয়ে উঠবে চকচকে এবং বাউন্সি, ম্যাসাজ করার সঠিক উপায় অবলম্বন করুন

Best Hair Oils: এই তেলগুলি চুলের ম্যাসাজের জন্য সেরা, দৈর্ঘ্য দ্বিগুণ গতিতে বাড়ে এবং কোমর পর্যন্ত চুল গজাবে

হাইলাইটস:

  • আজকাল চুলের সমস্যা দ্রুত বাড়ছে।
  • এমন পরিস্থিতিতে চুল পড়া, তাড়াতাড়ি পাকা হয়ে যাওয়া, টাক পড়া এবং শুষ্ক ও প্রাণহীন হওয়ার মতো সমস্যা সামনে আসছে।
  • চুলে তেল দিয়ে চুলে ম্যাসাজ না করাকেও এর প্রধান কারণ হিসেবে ধরা হয়।

Best Hair Oils: আজকাল চুলের সমস্যা দ্রুত বাড়ছে। এমন পরিস্থিতিতে চুল পড়া, তাড়াতাড়ি পাকা হয়ে যাওয়া, টাক পড়া এবং শুষ্ক ও প্রাণহীন হওয়ার মতো সমস্যা সামনে আসছে। চুলে তেল দিয়ে চুলে ম্যাসাজ না করাকেও এর প্রধান কারণ হিসেবে ধরা হয়। জেনে নিন চুলের ম্যাসাজের জন্য কোন তেল সবচেয়ে ভালো।

সঠিক চুল ম্যাসাজ-

আজকাল, আমাদের খাদ্যাভ্যাস এবং জীবনযাত্রার প্রভাব কেবল আমাদের স্বাস্থ্যের উপরই নয়, আমাদের চুল এবং ত্বকেও দেখা যায়। আজকাল চুলের সমস্যা দ্রুত বাড়ছে। শুষ্ক ও প্রাণহীন চুল দ্রুত পড়তে শুরু করে। কারও কারও চুল বয়সের আগেই ধূসর হয়ে যাচ্ছে, আবার কারও কারও টাক পড়ার সমস্যাও রয়েছে। আর স্প্লিট এন্ডের সমস্যাও বাড়ছে। এসব কারণে চুল নষ্ট হয়ে যায়। এই সমস্যাগুলি এড়ানোর জন্য, লোকেরা বিভিন্ন সমাধান খুঁজতে শুরু করে, কিন্তু তাদের কোন উল্লেখযোগ্য প্রভাব নেই। এমন পরিস্থিতিতে নিয়মিত চুলে ম্যাসাজ করা জরুরি হয়ে পড়েছে। সঠিকভাবে চুলে ম্যাসাজ করলে চুল সুস্থ ও মজবুত হয়, তাহলে আসুন জেনে নেওয়া যাক কোন তেল চুলের ম্যাসাজের জন্য সবচেয়ে ভালো বলে মনে করা হয়।

নারকেল তেল-

নারকেল তেল চুলের জন্য ভালো বলে মনে করা হয়। এতে রয়েছে পুষ্টিগুণ এবং প্রচুর পরিমাণে ভিটামিন, খনিজ, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য, যা চুল মেরামত করে। নারকেল তেল লাগালে পুষ্টিগুণ মাথার ত্বকে পৌঁছায় এবং এই তেলও হালকা যার কারণে চুলে ভারি ভাব থাকে না। এছাড়া নারকেল তেলে খুশকির সমস্যা দূর হয়।

বাদাম তেল-

বাদামের তেলও চুলের জন্য ভালো বলে মনে করা হয়। বাদাম তেলে প্রচুর পরিমাণে ভিটামিন ই থাকে যা চুলকে মজবুত করে। একভাবে, এটি চুলে পরিষ্কারক হিসাবে কাজ করে। ময়লা দূর করে এবং সম্পূর্ণ পুষ্টি প্রদান করে। বাদাম তেলে চুল ঘন ও মজবুত হয়।

We’re now on Whatsapp – Click to join

অলিভ অয়েল-

অলিভ অয়েল চুলের ম্যাসাজের জন্য ভালো বলে মনে করা হয়। এতে অনেক ধরনের পুষ্টি উপাদান রয়েছে যা চুলের জন্য উপকারী। অলিভ অয়েল লাগালে চুল পাকা ও ভেঙ্গে যাওয়ার সমস্যা কম হয় এবং স্প্লিট এন্ডের সমস্যাও কমে।

অ্যাভোকাডো তেল-

চুলে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে, অ্যাভোকাডো তেল ব্যবহার করা ভাল, এটি চুলে পুষ্টি জোগায়। অ্যাভোকাডো তেলে রয়েছে ভিটামিন এ, ভিটামিন বি, ভিটামিন সি, ভিটামিন ই, অ্যামাইনো অ্যাসিড এবং ফলিক অ্যাসিড, যা চুলকে দূষণের হাত থেকে রক্ষা করে এবং আপনি এই তেল দিয়ে চুল ম্যাসাজও করতে পারেন।

জোজোবা তেল –

জোজোবা তেলে অ্যান্টি-ব্যাকটেরিয়াল গুণ রয়েছে যা চুলের সমস্ত সমস্যা দূর করে। জোজোবা তেলে অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্যও পাওয়া যায় যা মাথার ত্বকে পুষ্টি জোগায়। এই তেল লাগালে শুষ্ক, প্রাণহীন ও ক্ষতিগ্রস্ত চুল সেরে যায়।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.