Benefits of Neem Oil: আপনার চুলের বৃদ্ধির জন্য একটি প্রভাবশালী চিকিৎসা হল নিমের তেল, এখনি এর গুনাগুণগুলি জেনে নিন

Benefits of Neem Oil: নিমের তেল চুলকে দৃঢ়, ঘন এবং চমকপ্রদান করবে, এটি ব্যবহারের পদ্ধতিটি জেনে নিন

 

হাইলাইটস:

  • নিম গাছটি অত্যন্ত পবিত্র বলে মনে করা হয় এবং আয়ুর্বেদে এটি বিভিন্ন রোগ উপশম করার জন্য ব্যবহৃত হয়
  • অ্যান্টিঅক্সিডেন্টের প্রায় পূর্ণ, নিমের তেল আপনার চুলের সমস্ত সমস্যা সহজে চিকিৎসা করতে পারে
  • চুলে নিম তেল ব্যবহার করে অন্যান্য সমস্যা যেমন মাথা চুলকানি এবং প্রচুর জ্বালা থেকে মুক্তি পাওয়া যেতে পারে

Benefits of Neem Oil: যদি আপনার ওই সমস্যা আছে যে আপনার চুলের বৃদ্ধি বন্ধ হয়ে গেছে এবং মাথা পর্যন্ত পাকা, ড্যান্ড্রাফ, এবং চুল উঠতে দেরি করছে, তাহলে নিম তেলটি সেরা হবে। এটি চুলের জন্য একটি অমূল্য উপহার হিসাবে পরিচিত। এটির ঔষধি গুণের জন্য এটিকে বিখ্যাত করা হয়। এখন চুলকে শক্ত, ঘন এবং দীর্ঘ করার জন্য নিম তেলের ব্যবহার করা যেতে পারে। আসুন আরো বিস্তারিতে জানা যাক।

নিম তেলের গুণগত মান – 

ভারতে, নিম গাছটি অত্যন্ত পবিত্র বলে মনে করা হয় এবং আয়ুর্বেদে এটি বিভিন্ন রোগ উপশম করার জন্য ব্যবহৃত হয়। এটিকে সাধারণত ‘সর্ব রোগ নিবারণকারী’ নামেও পরিচিত করা হয়, যা অর্থ প্রায় সকল রোগকে সঠিক করার ক্ষমতা রাখে। নিম গাছের প্রত্যেক অংশ কোন কোনও উদ্দেশ্যে ব্যবহার করা হয়। এই তেলের মধ্যে থাকা ব্যাকটেরিয়াসাইড, এন্টিফাঙ্গাল এবং ব্যাকটেরিয়াসাইড গুণ চামড়া এবং চুলের অনেক সমস্যার চিকিৎসার জন্য সেরা মনে করা হয়। এর ব্যবহার মহিলাদের ভারতে সদ্যই শতাব্দীসম্পন্ন।

রেগুলার হেয়ার অয়েল থেকে পরিবর্তন করুন –

অ্যান্টিঅক্সিডেন্ট – অ্যান্টিঅক্সিডেন্টের প্রায় পূর্ণ, নিমের তেল আপনার চুলের সমস্ত সমস্যা সহজে চিকিৎসা করতে পারে। শুধুমাত্র এটি করার জন্য আপনাকে আপনার নিয়মিত অয়েল নিমের তেলে পরিবর্তন করা দরকার। এটি প্রায় উপকারী হতে পারে।

We’re now on WhatsApp – Click to join

রুসি এবং চুলকানি কমানো – 

চুলে নিম তেল ব্যবহার করে রুসির সাথে সংযুক্ত অন্যান্য সমস্যা যেমন মাথা চুলকানি এবং প্রচুর জ্বালা থেকে মুক্তি পাওয়া যেতে পারে। এটা সঠিক পিএইচ সম্যক বজায় রাখতে নির্দিষ্ট নিম তেলের ব্যবহার করা প্রয়োজন।

উঁকুন থেকে মুক্তি লাভ করুন – 

নিম তেলে একটি কীটনাশক এজেন্ট থাকে যা উকুন সহজেই মেরে দেয় এবং এর ডিমও পরিপূর্ণ মারে। অতএব, নিমের তেলের তীব্র গন্ধ উঁকুনকে দূরে ফেলে। এটির জন্য নীম তেলটি পূর্ণ মাথায় লাগান এবং রাত্রে এটি লাগানো থাকতে দিন। পরবর্তী সকালে, আপনার চুলগুলো কেমন করুন যাতে সমস্ত উঁকুন বের হয়ে যায়।

হেয়ার গ্রোথের জন্য ভালো – 

চুলের পাতলা হওয়া আপনার রাতের ঘুমকে কেড়ে দেয়। নিম তেল ফ্যাটি এসিডে প্রচুর থাকে, যা স্ক্যাল্পের পালনে বিভিন্ন উপায়ে সাহায্য করে। এই তেলটি নিয়মিতভাবে মাথায় লাগালে চুলের রোম শক্ত হয় যা চুলের গ্রোথ উন্নত করতে সাহায্য করে। এছাড়াও, নিম তেল অতিরিক্ত সিবাম উৎপাদন রোধ করে, যা চুলের পাতলা হওয়া এবং চুল ঝাড়ানোর কারণ হতে পারে।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.