Weight Loss Tips: শরীরের বাড়তি ওজন কমাতে হলে চুমুক দিন আয়ুর্বেদিক চায়ে, ১ মাসের মধ্যে মেদ গলাবে এই পানীয়!

Weight Loss Tips: এই আয়ুর্বেদিক পানীয় নিয়মিত পান করতে পারলেই শরীর থাকবে ফিট

হাইলাইটস:

  • সুস্থ শরীর বজায় রাখার জন্য আপনাকে স্বাস্থ্যকর লাইফস্টাইল মেনে চলতে হবে
  • ওজন কমানোর জন্য বিপাকহার বৃদ্ধি করা জরুরি
  • এক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারে আয়ুর্বেদিক পানীয়

Weight Loss Tips: সুস্থ থাকতে হলে ওজন কমানো খুবই জরুরি। শরীরচর্চা না করলে কিংবা খাওয়া-দাওয়া মেনে না চললে ওজন বৃদ্ধি পায়। তারই সাথে একাধিক রোগ জাঁকিয়ে বসে। কিন্তু ছিপছিপে চেহারা বজায় রাখার জন্য আপনাকে স্বাস্থ্যকর লাইফস্টাইল মেনে চলতে হবে।

ওজন কমানোর জন্য বিপাকহার বৃদ্ধি করা জরুরি। এতে যেমন হজম স্বাস্থ্য ভাল থাকে, তেমনই মেদ ঝড়িয়ে ফেলাও সহজ হয়। মেটাবলিজম বৃদ্ধি করতে গেলে ডায়েটে ফাইবার সমৃদ্ধ খাবার রাখা দরকার। পাশাপাশি প্রক্রিয়াজাত খাবার থেকে দূরত্ব রাখতে হবে। তার সাথে মদ্যপান ও ধূমপান একেবারেই চলবে না। এতেই আপনি ফিট থাকতে পারবেন।

We’re now on WhatsApp – Click to join

ওজন কমাতে হলে আপনাকে দীর্ঘদিন ধরে ডায়েট করতে হবে। তার সঙ্গে নিয়ম করে শরীরচর্চা করতে হবে। কিন্তু তার পরেও সেই ভাবে ওজন কমে না। এই অবস্থায় কাজে লাগতে পারে আয়ুর্বেদিক পানীয় (Ayurvedic Drinks)।

সকালে ঘুম ‌থেকে উঠে অনেকেই খালি পেটে এক গ্লাস হালকা গরম জল খান। কেউ কেউ আবার তাতে লেবুর রস মিশিয়ে দেন। কেউ আবার তার সঙ্গে মধুও মেশান। অনেকেই ভাবেন এই পানীয় ক্যালোরি পোড়াতে সাহায্য করে। এই পানীয়ের চেয়েও কার্যকর হল আয়ুর্বেদিক পানীয়। জিরে, ধনে, মৌরি দিয়ে তৈরী করে ফেলুন ওয়েট লস ড্রিংক্স।

এক গ্লাস জল গরম বসান। সেই জলে ১ চামচ করে গোটা জিরে, গোটা ধনে ও মৌরি মিশিয়ে দিন। তারপর সেই জল ৫-১০ মিনিট ফুটিয়ে নিন। এরপর তাতে মধু ও লেবুর রস মিশিয়ে পান করুন। আয়ুর্বেদ মতে, এই পানীয় মেদ ঝরাতে সাহায্য করে। এই পানীয় মেটাবলিক হার বাড়িয়ে শরীরের চর্বি পোড়াতে সিদ্ধহস্ত। সকাল বেলা খালি পেটে এই পানীয় পান করুন। দিনে দু’বার এই পানীয় পান করলে শরীরে জমে থাকা সমস্ত দূষিত পদার্থ বের হয়ে যাবে। পাশাপাশি এই পানীয় দেহের প্রদাহ কমাতে সাহায্য করে।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.