Iconic Locations In Delhi: প্রাচীন দূর্গ থেকে অত্যাশ্চর্য ল্যান্ডমার্ক পর্যন্ত দিল্লির সেরা কিছু জায়গা থেকে ঘুরে আসুন

Iconic Locations In Delhi: লাইট অ্যান্ড সাউন্ড শো দেখতে হলে আপনাকে দিল্লির আইকনিক লোকেশনগুলিতে যেতে হবে

 

হাইলাইটস:

  • দিল্লির আধুনিক স্থাপত্যের সাম্প্রতিক বিস্ময়গুলির মধ্যে, অক্ষরধাম মন্দির দর্শনার্থীদের চমকপ্রদ নির্মাণ এবং পবিত্র পরিবেশ উপস্থাপন করে
  • UNESCO ওয়ার্ল্ড হেরিটেজ সাইট থেকে, কুতুব মিনারের শহরের টাওয়ারটি আইকনগুলির মধ্যে একটি
  • লাইট এবং সাউন্ড শো সহ মহৎ লাল কেল্লার মুঘল শাসনের জাঁকজমক দেখে বিস্মিত হন

Iconic Locations In Delhi: ভারতের রাজধানী নয়াদিল্লি ইতিহাস, সংস্কৃতি এবং সুন্দর নির্মাণের সম্পদ। যদিও এই সাইটগুলি দিনে চোখ ধাঁধানো, রাতে তারা জাদুকরী হয়ে ওঠে এবং আপনি আশ্চর্যজনক আলো এবং শব্দ শো দেখতে পারেন। আধুনিক যুগের দুর্গ থেকে অত্যাশ্চর্য ল্যান্ডমার্ক পর্যন্ত, আপনার সন্ধ্যাকে বিনোদনমূলক করে তুলতে আপনার আলো ও শব্দ গন্তব্যের তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য এখানে কিছু আইকনিক অবস্থান রয়েছে।

অক্ষরধাম মন্দির

দিল্লির আধুনিক স্থাপত্যের সাম্প্রতিক বিস্ময়গুলির মধ্যে, অক্ষরধাম মন্দির দর্শনার্থীদের চমকপ্রদ নির্মাণ এবং পবিত্র পরিবেশ উপস্থাপন করে। দিন গড়ানোর সাথে সাথে রাত গভীর হয়, মন্দির এলাকাটি আলোকসজ্জার শৈল্পিক বিন্যাস দ্বারা শোভিত হয় যা এটিকে আরও সুন্দর এবং দর্শনীয় করে তোলে। লাইট অ্যান্ড সাউন্ড শোতে, যার শিরোনাম ‘দ্য সাগা অফ স্বামীনারায়ণ’, মন্দিরের সুন্দর স্থাপত্যের পিছনে স্বামীনারায়ণের জীবন ও শিক্ষার প্রাণবন্ত এবং নাটকীয় বর্ণনা ঘটে।

Read more – ২০২৪ সালে দিল্লির ১৫টি সবচেয়ে ভুতুড়ে স্থান আপনাকে অবশ্যই যেতে হবে

কুতুব মিনার

UNESCO ওয়ার্ল্ড হেরিটেজ সাইট থেকে, কুতুব মিনারের শহরের টাওয়ারটি আইকনগুলির মধ্যে একটি, এটি এমন কিছু মন্ত্রমুগ্ধ অডিও ভিজ্যুয়াল শো উপস্থাপন করে যা একজনের মনকে প্রাচীন যাত্রায় নিয়ে যায়। সিরিজটি পটভূমিতে ধ্বংসাবশেষ সহ মহান মিনারের মধ্যযুগীয় পরিবেশ দ্বারা অনুপ্রাণিত। এটি আড়ম্বরপূর্ণ শৈল্পিক নির্মাণের গোপনীয়তার মধ্যে লুকিয়ে থাকা প্রাচীন রহস্য এবং গল্পগুলিকে পুনর্নির্মাণ করে।

লালকেল্লা

নিজেকে সময়ের মধ্যে ফিরে যেতে দিন এবং লাইট এবং সাউন্ড শো সহ মহৎ লাল কেল্লার মুঘল শাসনের জাঁকজমক দেখে বিস্মিত হন। দুর্গের পিছনের সাইটে সেট করা, শোটি অত্যাশ্চর্য দৃশ্য, অবিস্মরণীয় সঙ্গীত এবং গল্প বলার মাধ্যমে দিল্লির ইতিহাসের পাশাপাশি মুঘল সম্রাটদের কাহিনী বর্ণনা করে। লাল কেল্লার আকাশী সূর্যাস্তের প্রাচীরগুলি একটি অনন্য এবং উত্তেজনাপূর্ণ ঐতিহাসিক বিবরণের জন্য একটি স্পেলবাইন্ডিং আইকন উপস্থাপন করে।

We’re now on WhatsApp – Click to join

পুরাতন দুর্গ

শহরের কেন্দ্রের কাছাকাছি একটি সুন্দর এলাকায় অবস্থিত, ওল্ড ফোর্ট একটি অতিরিক্ত ঐতিহাসিক স্থান যা রাতে একটি চিত্তাকর্ষক আলো এবং শব্দ প্রদর্শনের সাথে জীবন্ত হয়ে ওঠে। ঐতিহাসিক দুর্গের দেয়ালগুলি সন্ধ্যার কাছাকাছি আসার সাথে সাথে প্রাণবন্ত আলোয় আলোকিত হয়, যা দিল্লির আকর্ষণীয় ইতিহাসের মধ্য দিয়ে একটি চিত্তাকর্ষক ভ্রমণের জন্য নিখুঁত পরিবেশ তৈরি করে। শোটি দুর্গের সাথে যুক্ত উল্লেখযোগ্য ঘটনা এবং পৌরাণিক কাহিনী তুলে ধরে ভারতের সাংস্কৃতিক অতীতে দর্শকদের একটি আকর্ষণীয় চেহারা দেয়।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.