Increase Your Water Intake: এই গ্রীষ্মে আপনার জল খাওয়া বাড়ানো এবং শরীরকে শীতল রাখার ৫টি সহজ উপায় দেওয়া হল

Increase Your Water Intake: এই গ্রীষ্মে ৫টি সহজ উপায়ের মাধ্যমে আপনার জল খাওয়া বাড়ান

হাইলাইটস:

  • পুদিনা বা সাইট্রাসের একটি ড্যাশ অতিরিক্ত স্বাদ যোগ করার এবং পানীয়টিকে আরও সুস্বাদু করার একটি দুর্দান্ত উপায়
  • আপনার ফোন বা স্মার্টওয়াচে একটি অনুস্মারক নির্ধারণ করুন, এই দ্রুত প্রম্পট আপনাকে সময়ে সময়ে জলের স্তর পরীক্ষা করতে সাহায্য করবে
  • আপনার শরীরে পর্যাপ্ত তরল পাওয়া নিশ্চিত করা পুরো গ্রীষ্ম জুড়ে শীতল, সতেজ এবং হাইড্রেটেড থাকার একটি গুরুত্বপূর্ণ অংশ

Increase Your Water Intake: ১. ফ্লেভারফুল ইনফিউশন: আসুন আমরা আমাদের শরীরকে সাধারন জল দিয়ে পরিস্কার করি এবং আমাদের স্বাদের কুঁড়িকে সুস্বাদু জল দিয়ে আনন্দিত করে আরও এক ধাপ এগিয়ে যাই। আপনার জলের বোতলে লেবুর ওয়েজ, শসার টুকরো বা কয়েকটি বেরি রাখুন যাতে এটি একটি লেবুর স্বাদ পায়। পুদিনা বা সাইট্রাসের একটি ড্যাশ অতিরিক্ত স্বাদ যোগ করার এবং পানীয়টিকে আরও সুস্বাদু করার একটি দুর্দান্ত উপায়। এইভাবে প্রয়োজনীয় আউন্সে টস করা সহজ হয়ে যাবে।

২. একটি গুণমানের জলের বোতল বিনিয়োগ করুন: কখনও কখনও, তারাই বিজয়ী হয় যাদের সঠিক সরঞ্জাম রয়েছে। অন্তত একটি মাঝারি আকারের জলের বোতল যা আপনি যেতে যেতে বহন করতে পারেন একটি উল্লেখযোগ্য বিনিয়োগ করুন। দিনের শেষ পর্যন্ত আপনার গ্রহণের ট্র্যাকিং উপভোগ করতে চিহ্ন সহ একটি বেছে নিন, যা এটিকে মোটামুটি যুক্তিসঙ্গত করে তোলে। জল চুমুক দেওয়া একটি সহজ কাজ, যতক্ষণ জল কাছাকাছি থাকে। এইভাবে, আপনি প্রখর রোদে সহ বেশ কয়েকবার চুমুক দেবেন।

Read more – গরমে তৃষ্ণা মেটাতে এবং শরীর ও পেটকে ঠান্ডা রাখতে বাড়িতেই বানিয়ে ফেলুন বেলের শরবত, রইল সম্পূর্ণ রেসিপি

৩. অনুস্মারক সেট করুন: সারাদিনের ব্যস্ততার মধ্যে, কেউ হয়তো জল পান করার কথা মনে করতে পারে না। আপনার ফোন বা স্মার্টওয়াচে একটি অনুস্মারক নির্ধারণ করুন, এই দ্রুত প্রম্পট আপনাকে সময়ে সময়ে জলের স্তর পরীক্ষা করতে সাহায্য করবে৷ প্রতি ঘন্টায় এটি একটি মৃদু অনুস্মারক বা একটি নির্দিষ্ট লক্ষ্য যা আপনি মধ্যাহ্নের মধ্যে অর্জন করতে চান তা নির্বিশেষে, এই বিরতিগুলি আপনাকে আপনার হাইড্রেশন লক্ষ্যগুলির সাথে ট্র্যাক রাখতে একটি সহায়ক হাতিয়ার হিসাবে কাজ করতে পারে।

৪. হাইড্রেটিং খাবারের উপর: আপনার আশ্চর্যের বিষয় যে, আপনার খাওয়া প্রতিটি খাবারের সাথে আপনার পরিপাকতন্ত্র থেকে জল বের হয়। তরমুজ, শসা, স্ট্রবেরি বা কমলালেবুর মতো জল-সমৃদ্ধ স্ন্যাকস পান করুন, যা একটি দুর্দান্ত বিকল্প হতে পারে। তাদের টেঞ্জি স্বাদ শুধুমাত্র তালুতে আনন্দ দেয় না বরং সারাদিন আপনাকে শক্তি এবং হাইড্রেটেড রাখার জন্য একটি অতিরিক্ত হাইড্রেশন পারফরম্যান্সও বটে।

We’re now on WhatsApp – Click to join

৫. এটিকে একটি অভ্যাস করুন: সঙ্গতি হল একটি মৌলিক নিয়ম যা আপনি যখন আপনার কাছে থাকা জল বাড়াতে চান তখন আপনাকে অনুসরণ করা উচিত৷ পানীয় জল/হাইড্রেশন একটি অগ্রাধিকার এবং অ-আলোচনাযোগ্য করুন। আপনার শরীরের কথা শোনার চাবিকাঠি। ঘুম থেকে ওঠার পর কি এক কাপ জল, বিকেলে এক কাপ হার্বাল চা, বা সন্ধ্যায় হাইড্রেটিং কিছু দরকার? আপনার শরীরে পর্যাপ্ত তরল পাওয়া নিশ্চিত করা পুরো গ্রীষ্ম জুড়ে শীতল, সতেজ এবং হাইড্রেটেড থাকার একটি গুরুত্বপূর্ণ অংশ।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.