Rasam Powder Recipe: ঠাকুরমার প্রচলিত রসম পাউডার রেসিপিটি সম্পর্কে জানুন

Rasam Powder Recipe: কিভাবে একটি ঠাকুরমার ঐতিহ্যবাহী রসম পাউডার রেসিপি ১৬ কোটি রুপি/বছর উপার্জনকারী একটি ব্র্যান্ডের জন্ম দিয়েছে?

হাইলাইটস:

  • একটি শক্তিশালী ব্র্যান্ড পরিচয় তৈরি করা
  • রসম নামে পরিচিত অপরিহার্য দক্ষিণ ভারতীয় স্যুপ তৈরি করতে ব্যবহৃত হয়

Rasam Powder Recipe: প্রতিটি সফল ব্যবসার পিছনে, নিয়মিত আবেগ, উপসংস্কৃতি এবং উদ্ভাবনের গল্প থাকতে পারে। একটি ভারতীয় ব্র্যান্ডের ক্ষেত্রে, যাত্রা শুরু হয়েছিল ঠাকুরমার লালিত রসম পাউডার রেসিপি দিয়ে – যা দক্ষিণ ভারতীয় খাবারের একটি প্রধান উপাদান। একটি নম্র পারিবারিক জীবনযাত্রা হিসাবে যা শুরু হয়েছিল তা ১৬ কোটি টাকা আয় করে একটি সমৃদ্ধ উদ্যোগে পরিণত হয়েছে৷ ঠাকুরমার প্রচলিত রসম পাউডার রেসিপিটি সম্পর্কে জানুন

ভ্রমণ:

এটি ২০০৯ সালে মালতী শর্মা, এমএস রবীন্দ্র এবং তার স্ত্রী নাগরত্নের মধ্যে একটি সুযোগের কথোপকথন থেকে উদ্ভূত হয়েছিল। রবীন্দ্র সবেমাত্র জেনারেল মিলসে তার প্রাক্তন চাকরি ছেড়ে দিয়েছিলেন এবং একটি গ্রামের বেডরুমে নিজে কৃষি কাজ করতে বেছে নিয়েছিলেন। মহিলা এবং দাসী নাগরত্ন এবং মালতী বেঙ্গালুরুতে পুরো সময় কাজ করছিলেন। কথোপকথনের সময় রবীন্দ্র জেনারেল মিলসের সাথে কাজ করার সময় ভারতে তার ভ্রমণের কথা মনে করেছিলেন। তিনি দক্ষিণ-পশ্চিম কর্ণাটক থেকে তার স্থানীয় সাঙ্কেথি খাবারের কথা স্মরণ করেছিলেন এবং এই অনন্য রান্নার ঐতিহ্যকে হাজার হাজার মানুষের কাছে নিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন।

নাগারথনা রবীন্দ্রন, মালাথি শর্মা এবং এমএস রবীন্দ্রান হল একটি লেবেলের প্রতিষ্ঠাতা যেটি কর্ণাটকের আদুকলে নামক বৈচিত্র্যময় এবং আদিবাসী খাবার উদযাপন করে। সাঙ্কেথ রন্ধনপ্রণালীকে সবচেয়ে ভালোভাবে বর্ণনা করা যেতে পারে পোহা, গোজ্জাভালাক্কির মাধ্যমে যা খুবই জনপ্রিয় রেডি-টু-ইট খাবার।

ঠাকুরমার রেসিপি:

অনেক ভারতীয় পরিবারে, প্রজন্ম থেকে প্রযুক্তিতে রেসিপিগুলি তাদের নিজস্ব পারিবারিক ঐতিহ্যে একটি অনন্য স্থান বজায় রাখে। এই ব্র্যান্ডের প্রতিষ্ঠাতাদের ক্ষেত্রেও এমনটি হয়েছিল, উত্তরাধিকারসূত্রে তাদের ঠাকুরমার প্রিয় রসম পাউডারের রেসিপিটি পেয়েছিলেন – মশলার একটি স্বাদযুক্ত মিশ্রণ যা রসম নামে পরিচিত অপরিহার্য দক্ষিণ ভারতীয় স্যুপ তৈরি করতে ব্যবহৃত হয়। সুগন্ধি মশলা এবং সাবধানে সুষম স্বাদের সুনির্দিষ্ট মিশ্রণের সাথে, ঠাকুরমার রেসিপিটি একটি প্রিয় ছিল।

একটি মানসম্পন্ন পণ্য তৈরি করা:

ব্র্যান্ডের কৃতিত্বের কেন্দ্রবিন্দু হয়ে ওঠে ঠাকুরমার রেসিপির অখণ্ডতা এবং সত্যতা রক্ষার উৎসর্গ। সতর্ক মনোযোগ সর্বোত্তম মশলা সোর্সিংয়ে পরিণত হয়, নিশ্চিত করে যে রসম পাউডারের প্রতিটি ব্যাচ দক্ষিণ ভারতীয় স্বাদের সারমর্মকে ধারণ করে। প্রতিষ্ঠাতারা রেসিপিটি নিখুঁত করার জন্য বৃহৎ অধ্যয়ন এবং বিকাশ চালিয়েছেন, স্বাদ এবং সুবাসের সঠিক ভারসাম্য অর্জনের জন্য একচেটিয়া মশলা মিশ্রণ এবং উৎপাদন কৌশল নিয়ে পরীক্ষা করেছেন।

একটি শক্তিশালী ব্র্যান্ড পরিচয় তৈরি করা: 

পণ্যের ব্যতিক্রমীতার বাইরেও, ব্র্যান্ডের পরিপূর্ণতা এর শক্তিশালী লোগো সনাক্তকরণ এবং গল্প বলার জন্য দায়ী করা যেতে পারে। গ্র্যান্ডমার রেসিপির গল্প শেয়ার করার মাধ্যমে—এর উৎপত্তি, এর তাৎপর্য, এবং এর পেছনের লোভ—ব্র্যান্ডটি সেই গ্রাহকদের সঙ্গে একটি মানসিক সংযোগ দৃঢ় করে যারা পণ্যটির পেছনের সত্যতা এবং ঐতিহাসিক অতীতকে সমর্থন করে। এই সত্যতা, উৎকর্ষতা এবং উদ্ভাবনের প্রতিশ্রুতির সাথে মিলিত, একটি ভিড়ের বাজারে ব্র্যান্ডটিকে আলাদা করতে সাহায্য করেছে।

We’re now on WhatsApp- Click to join

কিভাবে একটি ঠাকুরমার ঐতিহ্যবাহী রসম পাউডার রেসিপি ১৬ কোটি রুপি/বছর উপার্জনকারী একটি ব্র্যান্ডের জন্ম দিয়েছে। একটি লালিত রেসিপি বজায় রাখার জন্য স্নেহের কঠোর পরিশ্রম হিসাবে যা শুরু হয়েছিল তা একটি সমৃদ্ধ বাণিজ্যিক উদ্যোগে পরিণত হয়েছে, যা সেক্টরের চারপাশের ক্লায়েন্টদের সহায়তায় প্রিয়। ব্র্যান্ডটি ক্রমাগত বৃদ্ধি এবং বিকশিত হওয়ার সাথে সাথে এটি প্রামাণিকতা, সুন্দর এবং ইতিহাসের মূল্যবোধের মধ্যে ভিত্তি করে রয়ে গেছে – যে মানগুলি যুগ থেকে প্রযুক্তিতে স্থানান্তরিত হয়েছে, অনেকটা ঠাকুরমার রেসিপির মতো।

এইরকম আরও রেসিপি সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.