Vande Bharat Express Catches Fire: বন্দে ভারত এক্সপ্রেসে আগুন! প্রাণ বাঁচাতে ট্রেন থেকে ঝাঁপ দিল যাত্রীরা

Vande Bharat Express Catches Fire: সোমবার সকালে ভোপাল থেকে দিল্লি গামী বন্দে ভারত এক্সপ্রেসে আগুন লেগে যাওয়ায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে

হাইলাইটস:

• সোমবার সকালে ভোপাল থেকে দিল্লি গামী এক্সপ্রেসের একটি কোচে আগুন আগে

• ট্রেনের কামরার নিচে থাকা ব্যাটারী বক্স থেকে এই আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে জানা যাচ্ছে

• এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি

Vande Bharat Express Catches Fire: সোমবার সাতসকালেই আবারও ভয়ঙ্কর বিপত্তির সম্মুখীন ভারতীয় রেলওয়েজ। বন্দে ভারত এক্সপ্রেসে আগুন! আজ সকালে ভোপাল থেকে দিল্লি গামী বন্দে ভারত এক্সপ্রেসে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গেই ট্রেনে থাকা যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে আনা হয়। কোনও যাত্রী এই অগ্নিকান্ডে আহত হননি বলেই প্রাথমিক সূত্রে জানা গিয়েছে। তবে চলন্ত বন্দে ভারত এক্সপ্রেসে এভাবে আগুন ধরে যাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। আগুন লেগে যাওয়ার আতঙ্কে অনেকেই ছোটাছুটি শুরু করে দেন।

সোমবার সকালে বন্দে ভারত এক্সপ্রেস ভোপাল থেকে দিল্লির নিজামুদ্দিনের উদ্দেশে রওনা দিয়েছিল। কিন্তু রানি কমলাপতি স্টেশন ছেড়ে রওনা দেওয়ার সময়ই হঠাৎ ট্রেনে যান্ত্রিক সমস্যা দেখা যায়। সেই কারণে কুরওয়াই কেথোরা স্টেশনে ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। তখনই হঠাৎ চোখে পড়ে ট্রেনের C14 কোচের নীচ থেকে ধোঁয়া বেড়িয়ে আসছে। কিছু বুঝে ওঠার আগেই সেখান থেকে ফুলকি দিয়ে আগুন বেড়োতে শুরু করে, তৎক্ষণাৎ ট্রেনের নীচের অংশে দাউ দাউ করে আগুন ধরে যায়। ট্রেনের দরজায় দাঁড়িয়ে যে সমস্ত যাত্রীরা ধোঁয়া বেরোনোর ঘটনা দেখে উকিঝুঁকি দিচ্ছিলেন, তাঁরা আতঙ্কে ট্রেন থেকে ঝাঁপ দেন।

আগুন দেখতে পেয়েই রেল কর্তৃপক্ষের তরফে সঙ্গে সঙ্গে দমকলে খবর দেওয়া হয়। দমকল কর্মীরা তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছন। কিছুক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনেন তাঁরা। প্রাথমিক তদন্ত করে জানা গেছে, ট্রেনের কামরার নীচে থাকা ব্যাটারি বাক্স থেকেই এই আগুন লেগেছিল।

এই দুর্ঘটনা প্রসঙ্গে বিবৃতি জারি করে ভারতীয় রেলওয়ের তরফেও জানানো হয়েছে, কুরওয়াই কেথোরা স্টেশনের নিকটে বন্দে ভারত এক্সপ্রেসের একটি বগিতে আগুন লেগে যায়। দমকলের দ্বারা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুন লাগার ঘটনায় ট্রেনের কোনও যাত্রী আহত হননি।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.