Weekend Travel Destination: নিরিবিলিতে সময় কাটাতে চান? তবে উইকেন্ডে চলে আসুন কলকাতার কাছে এই সমুদ্র সৈকতে

Weekend Travel Destination: সমুদ্রের ধারে বসে ভেটকি-ইলিশের স্বাদ নিতে আসতেই হবে ওড়িশার এই অজানা ঠিকানায়

 

হাইলাইটস:

  • উইকেন্ডে কলকাতার কাছাকাছি কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন?
  • তালিকায় রাখতে পারেন ওড়িশার এই অজানা সমুদ্র সৈকতটি
  • কলকাতা থেকে কিভাবে আসবেন এখানে?

Weekend Travel Destination: সারা দেশের সাথে সাথে বর্ষা ঢুকে পড়েছে বঙ্গে। এদিকে যেমন বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ, তেমন ইতিমধ্যে দক্ষিণবঙ্গেও ঢুকে পড়েছে বর্ষা। এরই মাঝে বাঙালির জন্য সুখবর। বর্ষার সোনালি ফসল ইলিশও ঢুকতে শুরু করেছে শহরের একাধিক বাজারে। আর বর্ষা মানেই যে ইলিশ সেটা আর বাঙালিকে আলাদা করে বোঝাতে হবে না। ইলিশ মাছ ভাজায় কামড় দিতে দিতে যদি সমুদ্র দর্শন হয় তাহলে কেমন লাগবে বলুন তো?

We’re now on WhatsApp – Click to join

বর্ষায় উইকেন্ড ট্রিপ  

বাঙালির উইকেন্ড ট্রিপ মানেই দিঘা, মন্দারমনি, নাহলে গোপালপুর। আর খুব বেশি দূর হলে পুরী। কিন্তু আপনি কি জানেন, পুরী ছাড়াও ওড়িশার আরও একাধিক সৈকত শহর রয়েছে। তার মধ্যে একটি অজানা সৈকত হল যমুনাসুল সমুদ্র সৈকত। এখানে মৎসপ্রেমী বাঙালির দিন কাটবে অত্যন্ত মজায়। সমুদ্র দর্শনের পাশাপাশি স্বাদ নিতে পারবেন ইলিশ-ভেটকি-চিংড়ির ।

অনেকেই আছেন যারা শহরের ব্যস্ততা ছেড়ে দু’দিনের জন্য উইকেন্ড ট্রিপে একটু শান্ত ও নিরিবিলি জায়গার সন্ধান করেন। তাদের জন্য যমুনাসুল সমুদ্র সৈকত একটি পারফেক্ট উইকেন্ড ডেস্টিনেশন। এখানে নিরিবিলিতে সৈকতে ঘুরে বেড়াতে পারবেন। সঙ্গে পাবেন ঝাউবনের মাঝে শান্ত সমুদ্রের গর্জন। এখানকার সৈকত বেশ পরিষ্কার-পরিচ্ছন্ন, কারণ পর্যটকদের তেমন ভিড় নেই এখানে। সমুদ্রের পাড়ে দেখতে পাবেন নুলিয়াদের নোকা রাখা। চাইলে সিনেমাটিক ফটোগ্রাফ অথবা রিলসও বানাতে পারেন।

We’re now on Telegram – Click to join

সমগ্র সৈকত জুড়ে সারি সারি লাল কাঁকড়ার ভিড় দেখা যাবে। একটু পায়ের শব্দ পেলেই টুক করে তারা ডুব দেবে বালির ভেতরে। পা ছুঁয়ে চলে যাবে সমুদ্রের জল। এখানকার সমুদ্র খুব বেশি উত্তাল নয়। সেকারণে সৈকতটি ঘুরে বেড়াতে বেশ ভালো লাগবে। সত্যি বলতে ঝাউ বনের মধ্যে ঘুরে প্রকৃতির রূপ দেখতেও অসাধারণ লাগবে।

ঘুম থেকে ভোর বেলা সমুদ্র সৈকতে এলে দেখতে পাবেন জেলের মাছ ঝরা। তাদের জালে দেখতে পাবেন রাশি রাশি মাছও। ইলিশ-ভেটকি আরও কত কি! এই ভাবেই সমুদ্রের পাড়ে বসে কাটিয়ে দিতে পারেন ঘণ্টার পর ঘণ্টা। তাই দুদিনের ছুটিতে অনায়াসেই ঘুরে আসতে পারেন এই অপূর্ব সমুদ্র সৈকতটি থেকে।

Read more:- এই উইকেন্ডে কলকাতার কাছকাছি কোথাও ঘুরতে যেতে চান? তবে ব্যাগপত্র গুছিয়ে বেরিয়ে পড়ুন এই ৩ গন্তব্যস্থলে

কলকাতা থেকে কি ভাবে যাবেন – 

যমুনাসুল সমুদ্র সৈকতে আসতে হলে হাওড়া স্টেশন থেকে ধৌলি এক্সপ্রেস ধরে চলে আসুন ওড়িশার বাস্তায়। সেখান থেকে গাড়িতে করে সোজা পৌঁছে যাবেন এই লোকেশনে। এই যমুনাসোল সমুদ্র সৈকতে থাকার জন্য মাত্র একটি জায়গাই রয়েছে। তাই আগে থেকে বুকিং করে আসাই ভালো।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer