Weekend Destination: এই উইকেন্ডে কলকাতার কাছকাছি কোথাও ঘুরতে যেতে চান? তবে ব্যাগপত্র গুছিয়ে বেরিয়ে পড়ুন এই ৩ গন্তব্যস্থলে

Weekend Destination: উইকেন্ডে ঘুরতে যাওয়ার জন্য কলকাতার কাছকাছি কোনও ডেস্টিনেশন খুঁজছেন?

 

হাইলাইটস:

  • উইকেন্ডে ঘুরতে যাওয়ার জন্য মন ছটপট করে সকলের
  • প্ৰিয় মানুষের সঙ্গে এই উইকেন্ডে ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন?
  • তবে ঘুরে আসতে পারেন কলকাতার কাছকাছি এই গন্তব্যস্থলগুলি থেকে

Weekend Destination: এই বর্ষায় পাহাড়ে ঘুরতে যাওয়ার নাম শুনলেই যেন মনের মধ্যে একটা ভয় কাজ করে। কারণ সম্প্রতি কালিম্পং এবং সিকিমে ধসের কারণে আটকে পড়েছিল বহু পর্যটক। তাই উইকেন্ডে কলকাতার কাছাকাছিই কোনও স্থানে ঘুরে এলে ব্যাপারটা মন্দ হয় না। শহর থেকে কিছুটা দূরে গিয়ে মনের মানুষের সাথে একান্তে সময় কাটাতে কার না ভালো লাগে বলুন! মেঘলা আকাশ, ঝিরিঝিরি বৃষ্টি, প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে হলে ব্যাগ গুছিয়ে এই উইকেন্ডে চলে আসুন এই ৩ গন্তব্যস্থলে –

We’re now on WhatsApp – Click to join

শান্তিনিকেতন

শান্তিনিকেতন নিয়ে নতুন করে বলার ভাষা নেই। বাঙালির কাছে ইমোশন হল কবিগুরুর শান্তিনিকেতন (Shantiniketan)। রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িতএই জায়গাটির প্রতিটি কোণে কোণে সংস্কৃতিপ্রেমী বাঙালির ভালোবাসা প্রস্ফুটিত হয়। তবে বর্তমানে শান্তিনিকেতনের প্রধান আকর্ষণ হয়ে উঠেছে সোনাঝুরি হাট। এই হাটকে কেন্দ্র করে বছরের প্রতিটি সময়ে শান্তিনিকেতন হয়ে উঠে জমজমাট। তাই এই উইকেন্ডে কলকাতার কাছকাছি কোথাও যেতে চাইলে, ঘুরে আসুন শান্তিনিকেতন।

We’re now on Telegram – Click to join

পাকুড়, ঝাড়খন্ড 

কলকাতা থেকে সড়কপথে পাকুড়ের (Pakur) দুরত্ব প্রায় ২৮০ কিলোমিটার। রাজমহল পাহাড়ের মাঝে বাগান বা পুকুরের দৃশ্য আপনাকে স্বর্গসুখ এনে দেবে। এখানকার স্থাপত্য-ভাস্কর্যে ব্রিটিশ প্রভাব স্পষ্ট লক্ষ্য করা যায়। এমনকি এখানে একটি প্রাকৃতিক উষ্ণ প্রস্রবণও রয়েছে। আপনি যদি অ্যাডভেঞ্চার প্রেমী হন, তাহলে পাকুড় হতে পারে আপনার সেরা গন্তব্যস্থল। কারণ এখানে হাইকিং, ট্রেকিং এবং রক ক্লাইম্বিং-এরও সুযোগ রয়েছে।

Read more:- আমরা আপনার জন্য এবছরের সেরা ১০টি যোগ ব্যায়ামের গন্তব্য নিয়ে এসেছি

তাজপুর

অতিরিক্ত হৈ-হট্টগোলের জন্য বর্তমানে দিঘার পরিবর্তে তাজপুর (Tajpur) বেছে নিচ্ছেন পর্যটকরা। সম্প্রতি ভ্রমণপ্রেমী বাঙালির কাছে তাজপুর অন্যতম সেরা উইকেন্ড ডেস্টিনেশন হয়ে উঠেছে। দিঘার তুলনায় এখানে ভিড় অনেকটাই কম। আর হোটেল বা রিসোর্টের সংখ্যাও হাতে-গোনা. তাই আপনি যদি একটু নিরিবিলিতে সময় কাটাতে চান তবে ব্যাগ প্যাক করে চলে আসুন লাল কাঁকড়া এবং ঢাকা বালুকময় সি বিচ তাজপুর।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer