Celebrating Diversity: LGBTQ+ সম্প্রদায়ের সাথে বিউটি ব্র্যান্ডের সংহতি, বিস্তারিত জানুন

Celebrating Diversity: অন্তর্ভুক্তি এবং সংহতির এই চেতনায়, বিশ্বব্যাপী বিউটি ব্র্যান্ডগুলি LGBTQ+ কারণকে চ্যাম্পিয়ন করার জন্য এগিয়ে যাচ্ছে

হাইলাইটস:

  • প্রাইড মান্থ একটি শক্তিশালী অনুস্মারক হিসাবে কাজ করে
  • প্রাইড মান্থটি প্রতিফলন, সক্রিয়তা এবং আনন্দের উৎসবের সময়ে বিকশিত হয়েছে
  • LGBTQ+ সম্প্রদায়ের মধ্যে সমতা এবং বৈচিত্র্য উদযাপনের জন্য চলমান সংগ্রামের একটি মর্মস্পর্শী অনুস্মারক হিসাবে কাজ করে

Celebrating Diversity: প্রাইড মান্থ যখন বিশ্বজুড়ে উদ্ভাসিত হয়, এটি LGBTQ+ সম্প্রদায়ের মধ্যে সমতা, গ্রহণযোগ্যতা এবং বৈচিত্র্য উদযাপনের জন্য চলমান সংগ্রামের একটি মর্মস্পর্শী অনুস্মারক হিসাবে কাজ করে। ১৯৬৯ সালের জুনে স্টোনওয়াল দাঙ্গা থেকে উদ্ভূত, প্রাইড মান্থটি প্রতিফলন, সক্রিয়তা এবং আনন্দের উৎসবের সময়ে বিকশিত হয়েছে যা অগ্রগতিকে সম্মান করে এবং এখনও সামনে থাকা চ্যালেঞ্জগুলিকে হাইলাইট করে।

We’re now on WhatsApp- Click to join

অন্তর্ভুক্তি এবং সংহতির এই চেতনায়, বিশ্বব্যাপী বিউটি ব্র্যান্ডগুলি LGBTQ+ কারণকে চ্যাম্পিয়ন করার জন্য এগিয়ে যাচ্ছে, শুধুমাত্র প্রতীকী অঙ্গভঙ্গির মাধ্যমে নয় বরং অর্থপূর্ণ ক্রিয়াকলাপের মাধ্যমে যা তাদের প্রতিষ্ঠান এবং এর বাইরেও অনুরণিত হয়।

সৌন্দর্য মান পুনঃসংজ্ঞায়িত

সুইস বিউটির জন্য, অন্তর্ভুক্তি শুধুমাত্র একটি গুঞ্জন নয় বরং তাদের নীতির মধ্যে এম্বেড করা একটি নির্দেশক নীতি। মোহিত গোয়াল, সহ-প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক, জোর দিয়ে বলেন, “ভারত হল বৈচিত্র্যময় সংস্কৃতি এবং অভিমুখের একটি গলে যাওয়া পাত্র, এবং সুইস বিউটি অন্তর্ভুক্তির এই চেতনাকে মূর্ত করে।” তাদের #GlassItGlossIt প্রচারাভিযান পুরুষ ও মহিলা মডেলের পাশাপাশি ট্রান্সজেন্ডার আইকন ওজস রাজানি এবং নিতাশা বিশ্বাস সহ বিভিন্ন মডেলের বৈশিষ্ট্যের মাধ্যমে এই প্রতিশ্রুতির উদাহরণ দেয়। এই প্রচারাভিযানটি লিঙ্গ বা যৌন অভিমুখ নির্বিশেষে ব্যক্তিত্ব উদযাপন করে প্রচলিত সৌন্দর্যের নিয়মকে চ্যালেঞ্জ করে।

গয়াল আরও যোগ করেছেন, “সুইস বিউটি প্রাইডভাবে LGBTQIA+ সম্প্রদায়ের সাথে দাঁড়িয়ে আছে, সামনের যাত্রাকে স্বীকৃতি দিয়ে আমরা একসাথে যে অগ্রগতি করেছি তা উদযাপন করে।” #GlassItGlossIt-এর মতো উদ্যোগের মাধ্যমে, সুইস বিউটি এমন একটি পরিবেশ গড়ে তোলার লক্ষ্য রাখে যেখানে প্রত্যেকে দেখা, শোনা এবং মূল্যবান বোধ করে, শুধুমাত্র প্রাইড মান্থেই নয় বরং প্রতিদিনই অন্তর্ভুক্তি এবং বৈচিত্র্যের প্রতি তাদের উৎসর্গকে পুনর্ব্যক্ত করে৷

অ্যাকশনের মাধ্যমে পরিবর্তন আনা

দ্য বডি শপ ইন্ডিয়াতে, প্রাইড মান্থ হল তাদের অন্তর্ভুক্তি এবং গ্রহণযোগ্যতার প্রতিশ্রুতির মূলে কাজ করার আহ্বান। হরমিত সিং, চিফ ব্র্যান্ড অফিসার, হাইলাইট করেছেন, “প্রাইড মান্থ উদযাপন আমাদের জন্য শুধুমাত্র প্রতীকী অঙ্গভঙ্গি নয়; এটা বাস্তব পরিবর্তন আনার বিষয়।” সম্প্রতি, তারা বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তির উপর একটি নিমজ্জিত কর্মশালা পরিচালনা করে, এমন একটি কর্মক্ষেত্রকে উত্সাহিত করে যেখানে প্রত্যেক ব্যক্তি সম্মানিত এবং মূল্যবান বোধ করে।

সিং বিশদভাবে বলেন, “আমাদের অন্তর্ভুক্ত নিয়োগের অনুশীলন থেকে শুরু করে ব্যাপক প্রশিক্ষণ কর্মসূচি পর্যন্ত, আমরা যা করি তার কেন্দ্রবিন্দুতে রয়েছে লিঙ্গ সংবেদনশীলতা।” LGBTQ+ সম্প্রদায়ের ১০ জন সদস্য গর্বের সাথে প্রতিনিধিত্ব করে, দ্য বডি শপ ইন্ডিয়া একটি নিরাপদ এবং স্বাগত পরিবেশ গড়ে তোলার জন্য তাদের উৎসর্গের উদাহরণ দেয়।

আরামদায়ক জীবনযাপন সক্ষম করে 

তাদের ইয়ুথ কালেক্টিভ কাউন্সিল ভারতের উদীয়মান পরিবর্তন-প্রস্তুতকারীদের বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তির উপর দৃঢ় ফোকাস দিয়ে ব্যবসায়িক অনুশীলনগুলিকে রূপ দেওয়ার জন্য ক্ষমতায়নের মাধ্যমে এই প্রতিশ্রুতিকে আরও প্রসারিত করে। মিসেস সিং অন্যদেরকে আরও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতের দিকে এই যাত্রায় তাদের সাথে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন, যেখানে বৈচিত্র্য তার সব রূপেই উদযাপিত এবং মূল্যবান।

We’re now on Telegram- Click to join

ঐক্য ও অগ্রগতির আহ্বান

প্রাইড মান্থ উদ্ভাসিত হওয়ার সাথে সাথে, এই উদ্যোগগুলি কেবল বৈচিত্র্য উদযাপনই নয়, সক্রিয়ভাবে অন্তর্ভুক্তি এবং সমতাকে উন্নীত করার গুরুত্ব তুলে ধরে। চ্যালেঞ্জিং সৌন্দর্যের নিয়ম থেকে শুরু করে অন্তর্ভুক্তিমূলক কর্মক্ষেত্রকে উৎসাহিত করা পর্যন্ত, এই ব্র্যান্ডগুলি উদাহরণ দেয় যে কীভাবে সৌন্দর্য শিল্প ইতিবাচক পরিবর্তনের জন্য একটি অনুঘটক হতে পারে।

Read More- সেই নিশ্ছিদ্র সৌন্দর্য হাসি পেতে আপনার জন্য ১০ টি টিপস রইলো

উপসংহার, প্রাইড মান্থ একটি শক্তিশালী অনুস্মারক হিসাবে কাজ করে। এটি LGBTQ+ সম্প্রদায়ের স্থিতিস্থাপকতা উদযাপন করার, তাদের অবদানকে সম্মান করার এবং একটি আরও অন্তর্ভুক্তিমূলক সমাজ গড়ে তোলার জন্য নিজেদেরকে পুনরায় প্রতিশ্রুতিবদ্ধ করার সময় যেখানে প্রত্যেকে উন্নতি করতে পারে।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.