Important Supplements For Men: এই ৮টি সম্পূরক প্রতিটি মানুষকে তরুণ রাখতে সাহায্য করে, কী কী তা বিস্তারিত জেনে নিন

Important Supplements For Men: পুরুষদের জন্য ৮টি গুরুত্বপূর্ণ পরিপূরক কী কী তা জানুন

হাইলাইটস:

  • এই নির্দেশিকাটি ৪০ বয়সের পরে পুরুষদের তাদের খাদ্যে অন্তর্ভুক্ত করা উচিত
  • প্রয়োজনীয় ভিটামিনগুলি আপনার বয়স বাড়ার সাথে সাথে আপনাকে তারুণ্য দেখাতে সাহায্য করে
  • এই আটটি অত্যাবশ্যক ভিটামিন অন্বেষণ করা আপনার সুস্থতা এবং উন্নত জীবনযাপনের জন্য সঠিক উপায়

Important Supplements For Men: পুরুষদের বয়স বাড়ার সাথে সাথে, বিশেষ করে ৪০ বছর বয়সের পরে, তাদের পুষ্টির চাহিদা বিকশিত হয়, সর্বোত্তম স্বাস্থ্য এবং জীবনীশক্তি বজায় রাখার জন্য সতর্ক মনোযোগের দাবি রাখে। ভিটামিন এবং খনিজগুলি যৌন স্বাস্থ্য, হার্টের স্বাস্থ্য, জ্ঞানীয় ফাংশন এবং সামগ্রিক শক্তির মাত্রা সহ বিভিন্ন শারীরিক ক্রিয়াকলাপকে সমর্থন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এই অত্যাবশ্যকীয় পুষ্টির ঘাটতিগুলি দুর্বল লিবিডো এবং ইরেক্টাইল ডিসফাংশন থেকে শুরু করে শুক্রাণুর গুণমান এবং টেস্টোস্টেরনের মাত্রা হ্রাস পর্যন্ত বিভিন্ন ধরণের স্বাস্থ্য সমস্যার কারণ হতে পারে।

এই নির্দেশিকাটি ৪০ বয়সের পরে পুরুষদের তাদের খাদ্যে অন্তর্ভুক্ত করা উচিত এমন আটটি অত্যাবশ্যক ভিটামিনের অন্বেষণ করে, তাদের গুরুত্ব এবং টেকসই সুস্থতা এবং উন্নত জীবনমানের জন্য পর্যাপ্ত পরিমাণে গ্রহণ নিশ্চিত করার সঠিক উপায়গুলির উপর জোর দেয়।

পুরুষদের জন্য গুরুত্বপূর্ণ পরিপূরক

ভিটামিন ডি: সানশাইন ভিটামিন বার্ধক্য তার সাথে শক্তিশালী হাড় এবং একটি সুস্থ হৃদয়ের প্রয়োজন নিয়ে আসে। ভিটামিন ডি এই দিকগুলির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সমর্থন করেজ্ঞানীয় ফাংশনএবং ইমিউন স্বাস্থ্য। বেশিরভাগ লোকেরা তাদের ৯০% সময় বাড়ির ভিতরে ব্যয় করে, ঘাটতি এড়াতে এবং সামগ্রিক স্বাস্থ্য বজায় রাখতে ভিটামিন ডি এর পরিপূরক প্রয়োজন হয়ে ওঠে।

মাল্টিভিটামিন: ব্যাপক স্বাস্থ্য সহায়তা

একটি মাল্টিভিটামিন একটি শক্তিশালী সমাধান যা একটি খাদ্যের পুষ্টির ফাঁক পূরণ করে। ৪০ বছরের বেশি বয়সী পুরুষদের ভিটামিন এ, সি, ডি ৩, ই, থায়ামিন, রাইবোফ্লাভিন, বি ৬, বি ১২, বায়োটিন, ম্যাগনেসিয়াম, জিঙ্ক এবং বোরন অন্তর্ভুক্ত মাল্টিভিটামিন খোঁজা উচিত। এই বিস্তৃত মিশ্রণটি বিভিন্ন শারীরিক ক্রিয়াকে সমর্থন করে, শক্তির মাত্রা উচ্চ থাকে এবং সামগ্রিক সুস্থতা বজায় থাকে তা নিশ্চিত করে।

ভিটামিন বি ১২: মস্তিষ্ক এবং স্নায়ু স্বাস্থ্য ভিটামিন বি ১২ মস্তিষ্কের স্বাস্থ্য, লোহিত রক্তকণিকা উৎপাদন এবং স্নায়ুর কার্যকারিতার জন্য অত্যাবশ্যক। যারা প্রধানত উদ্ভিদ-ভিত্তিক খাদ্য অনুসরণ করেন তাদের জন্য বি ১২ এর পরিপূরক অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ বয়স-সম্পর্কিত হজমের চ্যালেঞ্জগুলি শোষণকে বাধা দিতে পারে। পর্যাপ্ত বি ১২ গ্রহণ নিশ্চিত করা জ্ঞানীয় স্বাস্থ্য সমর্থন করে এবং স্নায়বিক সমস্যা প্রতিরোধ করে।

ওমেগা -৩: মস্তিষ্কের স্বাস্থ্য এবং আরও অনেক কিছুর জন্য স্বাস্থ্যকর ট্রাইগ্লিসারাইডের মাত্রা এবং হার্টের স্বাস্থ্য ওমেগা -৩ ফ্যাটি অ্যাসিডের দুটি সুবিধা। গবেষণা অনুসারে, ওমেগা -৩ ফ্যাটি অ্যাসিড স্বাস্থ্যকর জয়েন্টগুলি বজায় রাখার জন্য প্রয়োজনীয় পুষ্টি এবং আপনার বয়সের সাথে সাথে একটি তীক্ষ্ণ মন হতে পারে।

ভিটামিন সি: সুস্থ ত্বক, ইমিউন সিস্টেম এবং হার্টের জন্য ভিটামিন সি আপনার ইমিউন সিস্টেমকে শক্তিশালী করার পাশাপাশি সেলুলার স্তরে আপনাকে উপকার করে। এছাড়াও, ভিটামিন সি আপনার রক্তনালী, ত্বক, হাড় এবং তরুণাস্থির স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ – যা বার্ধক্যের কারণে ক্ষতিগ্রস্থ হতে পারে।

We’re now on WhatsApp- Click to join

ম্যাগনেসিয়াম: ম্যাগনেসিয়াম শরীরের বিভিন্ন প্রক্রিয়া ম্যাগনেসিয়ামের উপর নির্ভর করে। এটি বিশ্রামের ঘুম সমর্থন করে এবং রক্তচাপ, গ্লুকোজের মাত্রা, নিউরন ফাংশন এবং শক্তি উৎপাদন নিয়ন্ত্রণে সহায়তা করে। একটি ঘাটতি আপনার দৈনন্দিন স্বাস্থ্যকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে কারণ এটি এর জন্যও প্রয়োজনীয়হাড়ের শক্তিএবং কোষ্ঠকাঠিন্য, জয়েন্টের অস্বস্তি।

জিঙ্ক: জিঙ্ক ভিটামিন বি ১২ এর মতো, বয়স্ক প্রাপ্তবয়স্কদের জিঙ্কের অভাবের ঝুঁকি বেশি। একটি ট্রেস খনিজ যা ইমিউন স্বাস্থ্যকে সমর্থন করার ভূমিকার জন্য সবচেয়ে বেশি পরিচিত, জৈব রাসায়নিক বিক্রিয়া সম্পূর্ণ করার জন্য প্রায় ১০০টি এনজাইমের জন্য জিঙ্ক প্রয়োজন এবং এর ভূমিকা ডিএনএ তৈরি এবং কোষের বৃদ্ধিতে প্রসারিত।

We’re now on Telegram- Click to join

আয়রন: আয়রন আমাদের রক্তের মাধ্যমে অক্সিজেন বহন করে, তাই এতে অবাক হওয়ার কিছু নেই যে এই ট্রেস উপাদানটি আপনাকে তারুণ্য ও উদ্যমী রাখার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এতে অবাক হওয়ার কিছু নেই যে আয়রনের ঘাটতি মাথাব্যথা এবং মাথা ঘোরা সহ ক্লান্তি সৃষ্টি করতে পারে। যদিও মহিলাদের মধ্যে আয়রনের ঘাটতি বেশি দেখা যায়, তবে এটি পুরুষদেরও প্রভাবিত করতে পারে, বিশেষ করে যদি তারা স্বাস্থ্যকর খাদ্য গ্রহণ না করে।

Read More- এমন ৫টি খাবারের নাম জেনে নিন যা শরীরে ডোপামিন উৎপাদন বাড়ায় এবং মেজাজ উন্নত করতে সাহায্য করে

প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজগুলির সঠিক পরিমাণে থাকা আপনার বয়স বাড়ার সাথে সাথে আপনাকে তারুণ্য এবং উদ্যমী রাখতে অনেক দূর এগিয়ে যায়। এই প্রয়োজনীয় পুষ্টির অনেকগুলি স্বাস্থ্য সুবিধার মধ্যে রয়েছে একটি শক্তিশালী হৃদয়, সমর্থন প্রোস্টেট স্বাস্থ্য, সুষম হরমোন স্বাস্থ্য, একটি ভালো যৌন জীবন, শক্তিশালী হাড়, পেশী এবং আরও অনেক কিছু। আপনি প্রয়োজনীয় পরিপূরকের জন্য পৌঁছানোর আগে, সঠিক ডোজ জানতে আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে পরামর্শ করতে ভুলবেন না।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.