Top 5 Museums in Delhi: ধূসর আকাশ আর রঙিন ছাতা! দিল্লির শীর্ষ ৫ টি জাদুঘর অন্বেষণ করার সেরা সময় বিস্তারিত জেনে নিন

Top 5 Museums in Delhi: আপনি বৃষ্টি থেকে আশ্রয় খোঁজার সাথে সাথে ইতিহাস এবং শিল্পের একটি বিশ্ব সম্পর্কে জেনে নিন

হাইলাইটস:

  • জাতীয় জাদুঘর
  • জাতীয় রেল জাদুঘর
  • ভারতীয় বিমানবাহিনী জাদুঘর
  • জাতীয় হস্তশিল্প ও তাঁত জাদুঘর
  • জাতীয় আধুনিক শিল্পের গ্যালারি

Top 5 Museums in Delhi: দিল্লি, ভারতের প্রাণবন্ত রাজধানী, একটি সমৃদ্ধ ইতিহাস নিয়ে গর্ব করে যা অন্বেষণের জন্য অপেক্ষা করছে, এমনকি সবচেয়ে বৃষ্টির দিনেও। যখন স্বর্গ খুলে যায় এবং আপনি নিজেকে আশ্রয় খুঁজছেন, তখন কেন শহরের শীর্ষ জাদুঘরে সময় এবং সংস্কৃতির মধ্য দিয়ে যাত্রা শুরু করবেন না? প্রাচীন নিদর্শন থেকে আধুনিক শিল্প পর্যন্ত, দিল্লির এই শীর্ষ ৫ টি জাদুঘরগুলি একটি সমৃদ্ধ অভিজ্ঞতার প্রতিশ্রুতি দেয় যা আপনাকে একটি সুন্দর বৃষ্টির দিনে মন্ত্রমুগ্ধ করে রাখবে।

১. জাতীয় জাদুঘর:

জাতীয় জাদুঘরের ভারতের অতীতের মহিমায় প্রবেশ করুন, যেখানে ধ্বংসাবশেষের একটি বিস্তৃত সংগ্রহ অপেক্ষা করছে। প্রাচীন ভাস্কর্য থেকে মুঘল চিত্রকলা পর্যন্ত, এই জাদুঘরটি দেশের ঐতিহ্যের একটি বিস্তৃত আভাস দেয়।

২. জাতীয় রেল জাদুঘর:

আপনার অভ্যন্তরীণ সন্তানকে আলিঙ্গন করুন এবং জাতীয় রেল জাদুঘরে ভারতীয় রেলের গৌরব পুনরুজ্জীবিত করুন। ভিনটেজ লোকোমোটিভ, রাজকীয় গাড়ি এবং ইন্টারেক্টিভ প্রদর্শনী সহ, এটি ট্রেন উৎসাহী এবং পরিবার উভয়ের জন্যই একটি ট্রিট।

৩. ভারতীয় বিমানবাহিনী জাদুঘর:

ভারতীয় বিমান বাহিনী জাদুঘরের বিমান এবং অস্ত্রের অত্যাশ্চর্য প্রদর্শন দ্বারা বিমানপ্রেমীরা মন্ত্রমুগ্ধ হবে। অন্দর প্রদর্শনী হল একটি বৃষ্টির দিনে আদর্শ অবকাশ, সাহসিকতার গল্প এবং প্রযুক্তিগত বিস্ময়।

৪. জাতীয় হস্তশিল্প ও তাঁত জাদুঘর:

জাতীয় হস্তশিল্প এবং তাঁত জাদুঘরে ভারতের শৈল্পিক ঐতিহ্যে লিপ্ত হন। টেক্সটাইল, মৃৎশিল্প এবং উপজাতীয় নিদর্শনগুলির জটিল কারুকার্যের প্রশংসা করুন যা দেশের বৈচিত্র্যময় ঐতিহ্যকে দেখায়।

৫. জাতীয় আধুনিক শিল্পের গ্যালারি (এনজিএমএ):

এনজিএমএ-তে সমসাময়িক ভারতীয় শিল্পের জগতে নিজেকে নিমজ্জিত করুন। চিত্রকলা এবং ভাস্কর্যের একটি অসাধারণ সংগ্রহের সাথে, এই জাদুঘরটি আধুনিক শিল্পীদের সৃজনশীল মনের একটি আভাস দেয়।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.