Mammoth Lakes: ম্যামথ লেক ভ্রমণের পরিকল্পনা করছেন? তাহলে এখনই এই স্থানটির বিষয়ে আরও জেনে নিন

Mammoth Lakes: এই গ্রীষ্মে ভ্রমণের পরিকল্পনা করছেন? ম্যামথ লেক আপনার ঘোরার জন্য সেরা জায়গা হবে 

হাইলাইটস:

  •  ব্রাজিলের সমৃদ্ধ রন্ধনসম্পর্কীয় ঐতিহ্য ম্যামথ লেক রেস্তোরাঁর দৃশ্য, হারমনির মেনুতে আরেকজন নবাগতকে অনুপ্রাণিত করে
  • ম্যামথ লেক হল একটি বহিরঙ্গন অ্যাডভেঞ্চার হেভেন যা উৎসাহীদেরকে এর সীমাহীন বিস্ময় অন্বেষণ করতে আমন্ত্রণ জানায়
  • ম্যামথ মাউন্টেনের বিশ্ব-বিখ্যাত বাইক পার্কের সাথে একটি বিশাল পথ রয়েছে এই গ্রীষ্মের জন্য ট্যাপে অপারেশনের মৌসুম

Mammoth Lakes: যেহেতু ম্যামথ লেক আরেকটি অত্যাশ্চর্য গ্রীষ্মের ঋতুর আগমনের প্রত্যাশা করছে, এই অঞ্চলটি দর্শকদের সামগ্রিক অভিজ্ঞতাকে উন্নত করার লক্ষ্যে বেশ কিছু উত্তেজনাপূর্ণ নতুন সংযোজন উন্মোচন করেছে। নতুন উন্নত বিনোদনমূলক সুবিধা থেকে বর্ধিত আবাসন বিকল্প পর্যন্ত, দর্শকরা ম্যামথ লেকের প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে সত্যিকারের অবিস্মরণীয় থাকার অপেক্ষায় থাকতে পারে।

নতুন খাবার 

ম্যামথের সাম্প্রতিক রন্ধনসম্পর্কীয় আনন্দ উপভোগ করুন, যেখানে উদ্ভাবনী শেফরা স্থানীয় স্বাদকে বিশ্বব্যাপী অনুপ্রেরণার সাথে মিশ্রিত করে।

URSA – বিখ্যাত শেফ আল স্মিথ এবং Mammoth Coffee Roasting Co.-এর স্টিভ ও Tracie Shatkin-এর মধ্যে একটি সহযোগিতা ম্যামথ লেকের রেস্তোরাঁর দৃশ্যে যোগ দিয়েছে। এই ধারণাটি স্থানীয়দের এবং দর্শনার্থীদের জন্য একইভাবে একটি আদর্শ গন্তব্য হয়ে উঠতে প্রস্তুত, যেখানে একটি ছোট প্লেট সূক্ষ্ম ডাইনিং অভিজ্ঞতা, সেরা মৌসুমী উপাদান এবং স্বাদগুলি প্রদর্শন করার জন্য যত্ন সহকারে তৈরি একটি মেনু এবং একটি ব্যতিক্রমী ওয়াইন নির্বাচন রয়েছে।

হারমনি ব্রাজিলিয়ান স্টেকহাউস – ব্রাজিলের সমৃদ্ধ রন্ধনসম্পর্কীয় ঐতিহ্য ম্যামথ লেক রেস্তোরাঁর দৃশ্য, হারমনির মেনুতে আরেকজন নবাগতকে অনুপ্রাণিত করে। তাদের শেফরা একটি অবিস্মরণীয় ডাইনিং অভিজ্ঞতা প্রদানের জন্য প্রতিটি থালাকে যত্ন সহকারে তৈরি করে – রসালো চুরাস্কো-স্টাইলের মাংস থেকে শুরু করে মুখের জল খাওয়ানো এবং সতেজ ককটেল পর্যন্ত, প্রতিটি বিবরণ আপনাকে সাও পাওলোর রাস্তায় নিয়ে যাওয়ার জন্য ডিজাইন করা হয়েছে।

We’re now on Telegram – Click to join

আউটডোর এবং অ্যাডভেঞ্চার

ম্যামথ লেক হল একটি বহিরঙ্গন অ্যাডভেঞ্চার হেভেন যা উৎসাহীদেরকে এর সীমাহীন বিস্ময় অন্বেষণ করতে আমন্ত্রণ জানায়।

রেডস মেডো- এর স্ফটিক-স্বচ্ছ স্রোত, ঝকঝকে হ্রদ এবং মহিমান্বিত বন সহ, রেডস মেডো গ্রীষ্মকালীন ক্যাম্পিং-এর জন্য একটি সুন্দর সেটিং অফার করে, যা এর আদিম প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে মাছ ধরা, হাইকিং এবং ঘোড়ায় চড়ার সুযোগ প্রদান করে। রেডস মেডো রোড পুনর্গঠন করা হচ্ছে জনসাধারণের প্রবেশাধিকার এবং ট্রাফিক নিরাপত্তার উন্নতির জন্য যারা এই এলাকায় ভ্রমণ করেন তাদের সকলের জন্য। রেডস মেডো রোডটি ৭ই জুন থেকে শুরু হওয়া সিজনের জন্য খোলা থাকবে, রাস্তাটি প্রতি সপ্তাহে শুক্রবার সকাল থেকে রবিবার সন্ধ্যা পর্যন্ত খোলা থাকবে।

স্প্রিং ব্লুমস- প্রকৃতি উৎসাহীদের জন্য, টমস প্লেস থেকে ওয়াকারের মধ্য দিয়ে হাইওয়ে ৩৯৬ ফুল ফুটছে যখন কনভিক্ট লেকের গাছগুলি মরুভূমির পীচ এবং বিটারব্রাশ দিয়ে সুশোভিত পাতাগুলি অঙ্কুরিত করছে। বাইক রুট- ম্যামথ মাউন্টেনের বিশ্ব-বিখ্যাত বাইক পার্কের সাথে একটি বিশাল পথ রয়েছে এই গ্রীষ্মের জন্য ট্যাপে অপারেশনের মৌসুম। ২০২৩ সালে ঐতিহাসিক তুষারপাতের পর বছরের শেষের দিকে বরফের নিচে চাপা পড়ে যাওয়া অনেক ট্রেইল ছেড়ে যাওয়ার পর, দলটি পাহাড় জুড়ে আনন্দ ও প্রবাহকে পুনর্নির্মাণ, পরিমার্জিত এবং উন্নত করার জন্য কঠোর পরিশ্রম করছে।

ফ্যামিলি অ্যাডভেঞ্চার- ম্যাককয় স্টেশন সংলগ্ন ক্যালডেরা ওভারলুকের নীচে রুক্ষ ক্লিফের উপর অবস্থিত, ম্যামথ মাউন্টেন ভায়া ফেরাটাও ২০২৪ সালের গ্রীষ্মের জন্য ফিরে এসেছে। ভায়া ফেররাটা, যার অর্থ ইতালীয় ভাষায় “লোহার পথ”, ইস্পাত তার ব্যবহার করে আরোহণের রুটের একটি নেটওয়ার্ক, লোহার দন্ড, এবং ঝুলন্ত সেতু যে পাথরের সাথে স্থির করা হয় যেটি পর্বতারোহীরা নিরাপত্তার জন্য সংযুক্ত থাকে। ছয়টি ভিন্ন রুট যা অসুবিধার মধ্যে অগ্রসর হয়, অভিজ্ঞতার সমাপ্তি হয় সিয়েরার সেরা ভিউপয়েন্টগুলির মধ্যে একটিতে আরোহণের আনন্দের সাথে। Via Ferrata পরিবার এবং ব্যক্তিদের জন্য নিখুঁত আলপাইন কার্যকলাপ।

উলির অ্যাডভেঞ্চার সামিট – ক্রিয়াকলাপ এবং অন্বেষণের একটি কেন্দ্র, উলির অ্যাডভেঞ্চার সামিটের অগ্রগতির মধ্যে মাউন্টেন কোস্টারের পুনরায় উদ্বোধন এবং গ্রীষ্মের ২০২৪ সালের জন্য গ্রীষ্মকালীন টিউবিং লেন যুক্ত করা অন্তর্ভুক্ত থাকবে। উলির মাউন্টেন কোস্টার একটি রোমাঞ্চকর রাইড প্রদান করে, এক্সপ্লোর ডাউন সর্পিল মোচড়, এবং রোলার জঙ্গলের মধ্য দিয়ে লাফ দেয় যখন তারা ৩,৫৫০ ফুট উতরাই ট্র্যাক থেকে বেসে ফিরে আসে।

আসন্ন ঘটনাবলী

ম্যামথ লেকের ইভেন্টগুলি একটি শক্তিশালী অনুঘটক হিসাবে কাজ করে, বিভিন্ন পটভূমি এবং সংস্কৃতির লোকেদের একত্রিত করে, সংযোগ বৃদ্ধি করে, ভাগ করা অভিজ্ঞতা এবং সম্প্রদায়ের অনুভূতি।

Read more – এশিয়ার সেরা ভ্রমণ গন্তব্যগুলি জেনে নিন

ম্যামথ ট্রেলফেস্টে চলমান সম্প্রদায়-কেন্দ্রিক ট্রেইলের একটি সপ্তাহান্তে উপভোগ করুন। বিশ্ব-মানের ট্রেইল রেস থেকে শুরু করে বিনামূল্যে লাইভ বিনোদন, গল্প বলা, এবং দুর্দান্ত স্থানীয় খাবার, ম্যামথ ট্রেলফেস্ট হল একটি বহু-দিনের অভিজ্ঞতা যা সুযোগ, শিক্ষা এবং ট্রেইল স্টুয়ার্ডশিপের মাধ্যমে ট্রেইল অ্যাক্সেস এবং আল্ট্রারানিং বাড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে।

OCR ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ (OCRWC), চ্যাম্পিয়নশিপ অবস্ট্যাকল কোর্স রেসিংয়ের সর্বোচ্চ ইভেন্ট, ৪-৬ অক্টোবর ম্যামথ লেকে ফিরে আসবে।

সীমানা ঠেলে এবং বিশ্বজুড়ে বাধা কোর্স উৎসাহীদের একত্রিত করার জন্য পরিচিত, ২০২৪ OCRWC অংশগ্রহণকারীদের এবং দর্শকদের জন্য একইভাবে একটি অবিস্মরণীয় অভিজ্ঞতার প্রতিশ্রুতি দেয়। ইভেন্টটি প্রতিযোগীদের শক্তি, সহনশীলতা এবং তত্পরতা পরীক্ষা করার জন্য ডিজাইন করা পাঁচটি চ্যালেঞ্জিং দূরত্ব প্রদর্শন করবে, যা প্রিমিয়ার বাধা কোর্স রেসিং চ্যাম্পিয়নশিপ হিসাবে এটির মর্যাদা নিশ্চিত করবে। যারা তাদের দক্ষতা তৈরি করছেন বা প্রথমবারের মতো বাধা কোর্স রেসিং চেষ্টা করতে আগ্রহী তাদের জন্য, সপ্তাহান্তে একটি ৫K চ্যারিটি ওপেনও থাকবে যেখানে ১৫+ প্রতিবন্ধকতাগুলি একটি অসময়হীন ফর্ম্যাটে থাকবে

নতুন অপারেশন

বছরের পর বছর ধরে, ম্যামথ লেক পরিবেশ সচেতনতা সংরক্ষণ এবং বৃদ্ধির জন্য বিভিন্ন সম্প্রদায়ের সাথে অংশীদারিত্ব করেছে এবং অংশীদারিত্ব করেছে।

ম্যামথ লেক ট্যুরিজম (MLT) Clean Up The Lake (CUTL) এর সাথে তার অংশীদারিত্ব অব্যাহত রাখবে এবং এই অঞ্চলের হ্রদ পরিষ্কার করতে প্রতিশ্রুতিবদ্ধ। CUTL MLT-এর পাশাপাশি কাজ করবে দর্শকদের এবং স্থানীয় সম্প্রদায়ের সাথে শিক্ষা বাড়াতে এবং সামনে থাকা সমস্যাগুলির প্রতিকারের জন্য আরও স্বেচ্ছাসেবী প্রচেষ্টার জন্য।

জলমগ্ন আবর্জনা অপসারণ, হ্রদের জন্য হুমকিস্বরূপ সমস্ত জলজ আক্রমণাত্মক প্রজাতির নথিভুক্ত করা, প্রাণী প্রজাতির সুরক্ষার জন্য কাজ করা এবং ভবিষ্যতের দূষণ রোধ করা অংশীদারিত্বের মূল লক্ষ্য। ৪ বছরের অংশীদারিত্বের ($১০০,০০০ পর্যন্ত) উত্থাপিত প্রতিটি ডলার চলমান স্টুয়ার্ডশিপকে সমর্থন করার জন্য MLT দ্বারা মিলিত হবে। এই গ্রীষ্মে, লেক মেরি ৮ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত লেক মেরি এবং এর আশেপাশে তাদের কাজ ফোকাস করে ডাইভার এবং ক্লিনআপ সাপোর্ট টিমের সাথে অংশীদারিত্বের কেন্দ্রবিন্দু হবে৷

We’re now on WhatsApp – Click to join

চতুর্থ বছরের জন্য, ম্যামথ লেক ট্যুরিজম ম্যামথ মাউন্টেন, ম্যামথ ওয়েস্ট ডিসপোজাল, ম্যামথ লেক ট্রেইল সিস্টেম, ম্যামথ লেক রিক্রিয়েশন, এবং ম্যামথ লেকস ট্যুরিজম প্রতি বৃহস্পতিবার ট্র্যাশি বৃহস্পতিবারের সাথে অংশীদারিত্ব করছে।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.