Health Benefits Of Jogging: স্ট্রেস কমাতে ওজন কমানো, জগিংয়ের ৫টি স্বাস্থ্য উপকারিতা রয়েছে, দেখেনিন সেগুলি

Health Benefits Of Jogging: জগিংয়ের এই ৫টি স্বাস্থ্য উপকারিতা রয়েছে, যা আপনার ওজন কমাতে সাহায্য করবে

হাইলাইটস:

  • ধীর গতিতে জগিং করা হার্টের স্বাস্থ্যকে উন্নত করতে
  • নিয়মিত জগিং আপনাকে আপনার ক্যালোরি কমাতে এবং ওজন কমাতে বা ওজন ব্যবস্থাপনায় সাহায্য করতে পারে
  • যেকোনো শারীরিক ক্রিয়াকলাপের মতো, জগিং চাপ কমাতে সহায়তা করতে পারে

Health Benefits Of Jogging: জগিং এবং দৌড়ানোর মতো শারীরিক ব্যায়ামকে একজনের স্বাস্থ্যের জন্য উপকারী বলে মনে করা হয়। সম্প্রতি, এটি পাওয়া গেছে যে ধীর গতিতে দৌড়ানো, যা জগিং নামেও পরিচিত, এটি একটি কম প্রভাবের অ্যারোবিক ব্যায়াম। এটি আপনার রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করতে পারে। জগিংয়ের অন্যান্য ইতিবাচক দিক রয়েছে যেমন হার্টের স্বাস্থ্যের উন্নতি করা, আপনাকে স্থূলতা থেকে মুক্তি পেতে সহায়তা করা এবং আরও অনেক কিছু। ধীর গতিতে দৌড়ানো কঠোর নয় এবং নতুন এবং মধ্যবর্তীদের জন্য চমৎকার। জগিং করা তাদের জন্যও দুর্দান্ত যারা ইনজুরি থেকে সেরে উঠেছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, দৌড়ানোর পরিবর্তে, হৃদরোগের উন্নতি, ওজন ব্যবস্থাপনা, স্ট্রেস কমানো, পেশীগুলির টোনিং, আরও সহনশীলতা এবং হাড়ের শক্তি বৃদ্ধির মতো দুর্দান্ত স্বাস্থ্য সুবিধার কারণে কেউ ধীর গতিতে দৌড়ানোকে তাদের দৈনন্দিন ব্যবস্থায় অন্তর্ভুক্ত করতে পারে।

We’re now on Telegram – Click to join

এই কম-ক্যালোরি ধীর গতিতে চলা ক্যালোরি পোড়াতে সাহায্য করে এবং যেকোনো ধরনের আঘাতের ঝুঁকিও কমায়। একটি নির্দিষ্ট সময়ের জন্য দৌড়ানোর ফলে আপনি ক্লান্ত হতে পারে এবং হাঁটু এবং গোড়ালিতে চাপ সৃষ্টি করতে পারে। আপনি যদি জগিং করেন তবে আপনি নিজেকে ক্লান্ত না করে দীর্ঘ সময়ের জন্য দৌড়াতে এবং আরও দূরত্ব কাভার করতে সক্ষম হবেন। ধীর গতিতে দৌড়ানো বা জগিং আপনার কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের জন্য দুর্দান্ত এবং বড় হৃদরোগের ঝুঁকি হ্রাস করে।

এখানে কয়েকটি কারণ রয়েছে কেন আপনাকে ধীর গতিতে দৌড়ানো বা জগিং করতে হবে:

কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের উন্নতি করে

ধীর গতিতে জগিং করা হার্টের স্বাস্থ্যকে উন্নত করতে এবং আপনার কার্ডিওভাসকুলার পেশীগুলিকে উন্নত করতে সাহায্য করতে পারে। এটি আপনার হৃদস্পন্দন এবং রক্ত ​​সঞ্চালন বৃদ্ধি করবে।

Read more – ওজন কমানোর জন্য কোনটি ভালো?

ওজন ব্যবস্থাপনা

নিয়মিত জগিং আপনাকে আপনার ক্যালোরি কমাতে এবং ওজন কমাতে বা ওজন ব্যবস্থাপনায় সাহায্য করতে পারে। নিশ্চিত করুন যে আপনি এটি একটি সুষম খাদ্যের সাথে একত্রিত করুন এবং নিজেকে হাইড্রেটেড রাখুন।

মানসিক চাপ কমাতে

যেকোনো শারীরিক ক্রিয়াকলাপের মতো, জগিং চাপ কমাতে সহায়তা করতে পারে। এটি এন্ডোরফিন নিঃসরণ করতে পরিচিত যা প্রাকৃতিক মেজাজ উত্তোলক, এবং চাপ কমাতে সাহায্য করে। এটি সামগ্রিক মানসিক সুস্থতাও বাড়ায়।

সহনশীলতা বাড়ায়

শক্তি প্রশিক্ষণের বিপরীতে, জগিং পেশী ভর তৈরি করতে সাহায্য করবে না। এটি পেশী, বিশেষ করে পা টোন করতে পারে এবং সহনশীলতা উন্নত করতে পারে।

We’re now on WhatsApp – Click to join

শ্বাসযন্ত্রের স্বাস্থ্য

ধীর গতিতে দৌড়ানো আপনার ফুসফুসের কার্যকারিতা এবং ক্ষমতা উন্নত করতে পারে। আপনি একটি উন্নত অক্সিজেন গ্রহণ লক্ষ্য করবেন।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.