Explore Himachal Pradesh: এই গ্রীষ্মের হাত থেকে বাঁচার জন্য হিমাচল প্রদেশের সবচেয়ে মনোরম জায়গাগুলি থেকে ঘুরে আসুন

Explore Himachal Pradesh: আপনার জন্য হিমাচল প্রদেশের সবচেয়ে সুন্দর কয়েকটি জায়গার সম্বন্ধে আলোচনা করা হল

হাইলাইটস:

  • ধর্মশালা, উপরের এবং নীচের অংশে বিভক্ত, তার তিব্বতি সংস্কৃতি এবং নির্মল মঠের জন্য বিখ্যাত
  • স্পিতি উপত্যকা হল একটি উচ্চ-উচ্চতার মরুভূমি যেখানে পরাবাস্তব প্রাকৃতিক দৃশ্য, প্রাচীন মঠ এবং প্রাণবন্ত সংস্কৃতি রয়েছে
  • বিয়াস নদীর তীরে অবস্থিত, মানালি প্রকৃতিপ্রেমীদের এবং অ্যাডভেঞ্চার সন্ধানকারীদের জন্য একইভাবে একটি স্বর্গ

Explore Himachal Pradesh: হিমালয়ের কোলে অবস্থিত, হিমাচল প্রদেশের অতুলনীয় প্রাকৃতিক সৌন্দর্য। দর্শনার্থীরা সুউচ্চ তুষার-ঢাকা পর্বত থেকে শুরু করে সবুজের সবুজ বিস্তৃতি পর্যন্ত প্রাকৃতিক দৃশ্যের প্যানোরামা দেখতে পারেন। আপনি স্পিতি উপত্যকার উচ্চ-উচ্চ মরুভূমিতে অ্যাডভেঞ্চার খুঁজছেন, এর পাহাড়ি স্টেশনগুলির ঔপনিবেশিক আকর্ষণে প্রশান্তি, বা এর প্রাচীন মন্দির এবং মঠগুলিতে আধ্যাত্মিক সান্ত্বনা, হিমাচল প্রদেশে প্রত্যেকের জন্য কিছু না কিছু আছে।

Read more – গ্রীষ্মের তাপ থেকে বাঁচতে হিমাচলের এই ৪টি সেরা স্থান থেকে ঘুরে আসুন

ধর্মশালা ও ম্যাকলিওড গঞ্জ

ধর্মশালা, উপরের এবং নীচের অংশে বিভক্ত, তার তিব্বতি সংস্কৃতি এবং নির্মল মঠের জন্য বিখ্যাত। ম্যাকলিওড গঞ্জ, উপরের অংশ, দালাই লামার বাসস্থান হিসাবে কাজ করে এবং এটি তিব্বতি শরণার্থীদের জন্য একটি কেন্দ্র। দর্শনার্থীরা নামগিয়াল মনাস্ট্রি, ভাগসু জলপ্রপাত অন্বেষণ করতে পারেন এবং ধৌলাধর রেঞ্জের অত্যাশ্চর্য দৃশ্যের জন্য ত্রিউন্ডে চ্যালেঞ্জিং কিন্তু ফলপ্রসূ ট্রেক করতে পারেন।

স্পিতি উপত্যকা

স্পিতি উপত্যকা হল একটি উচ্চ-উচ্চতার মরুভূমি যেখানে পরাবাস্তব প্রাকৃতিক দৃশ্য, প্রাচীন মঠ এবং প্রাণবন্ত সংস্কৃতি রয়েছে। কী মনাস্ট্রি, একটি পাহাড়ের উপরে অবস্থিত, স্পিতির প্রাচীনতম এবং বৃহত্তম মঠগুলির মধ্যে একটি। চন্দ্রতাল হ্রদ, এর ঝকঝকে নীল জলরাশি এবং পিন ভ্যালি জাতীয় উদ্যান, তুষার চিতাবাঘের মতো বিপন্ন প্রজাতির আবাসস্থল, প্রকৃতি উৎসাহীদের জন্য অবশ্যই দেখার গন্তব্য।

মানালি

বিয়াস নদীর তীরে অবস্থিত, মানালি প্রকৃতিপ্রেমীদের এবং অ্যাডভেঞ্চার সন্ধানকারীদের জন্য একইভাবে একটি স্বর্গ। তুষার-ঢাকা চূড়া এবং ঘন বন দ্বারা বেষ্টিত, এটি ট্রেকিং, স্কিইং, প্যারাগ্লাইডিং এবং রাফটিং এর মতো ক্রিয়াকলাপগুলির আধিক্য সরবরাহ করে। রোহটাং পাস, সোলাং উপত্যকা এবং হাদিম্বা মন্দির দর্শনীয় কিছু আকর্ষণ।

We’re now on WhatsApp – Click to join

সিমলা

হিমালয়ের কোলে অবস্থিত, শিমলা, ‘হিল স্টেশনের রানী’, তার ব্রিটিশ যুগের স্থাপত্যের সাথে, বিশেষ করে মল রোডের ধারে ঔপনিবেশিক আকর্ষণ তুলে ধরে। দর্শনার্থীরা জাখু মন্দিরের আইকনিক হনুমান মূর্তি, নিও-গথিক শৈলীর ক্রাইস্ট চার্চ এবং রিজের মতো আকর্ষণীয় স্থানগুলি ঘুরে দেখতে পারেন, যা আশেপাশের পাহাড়গুলির মনোরম দৃশ্যগুলি অফার করে৷ কালকা থেকে সিমলা পর্যন্ত টয় ট্রেনের যাত্রাটিও একটি হাইলাইট, যা ঝরঝরে বন এবং মনোরম উপত্যকার মধ্য দিয়ে ঘুরছে।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।