Paytm UPI: Paytm-এর UPI-তে বিরাট পরিবর্তন! এবার থেকে কী ভাবে টাকা পেমেন্ট করবেন জেনে নিন

Paytm UPI: এবার থেকে থার্ড পার্টি অ্যাপ্লিকেশন প্রোভাইডার হিসেবে UPI পরিষেবা দেবে Paytm

 

হাইলাইটস:

  • এর জন্য গ্রাহকদের UPI আইডি অন্য ব্যাঙ্কে ট্রান্সফার করা শুরু করেছে Paytm
  • SBI, HDFC, Axis এবং Yes ব্যাঙ্কে গ্রাহকদের UPI আইডি ট্রান্সফার করতে বলেছে এই ফিনটেক কোম্পানি
  • এর জন্য গ্রাহকদের মোবাইল অ্যাপে বিশেষ নির্দেশিকা পাঠাচ্ছে Paytm

Paytm UPI: এ বছর 29 ফেব্রুয়ারি Paytm পেমেন্টস ব্যাঙ্কের বিরুদ্ধে কড়া নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্রীয় ব্যাঙ্ক রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)। সেখানে 15 মার্চের পর ফিনটেক কোম্পানিটির যাবতীয় লেনদেন বন্ধের নির্দেশ দেয় আরবিআই। এর পরই গ্রাহকদের UPI আইডি অন্য ব্যাঙ্কে সরিয়ে নেওয়ার পরিকল্পনা করে Paytm কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, RBI নিষেধাজ্ঞা জারি করার পর UPI নিয়ন্ত্রণকারী সংস্থা ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়ার (NPCI) দ্বারস্থ হয় Paytm। ফিনটেক সংস্থার মূল কোম্পানি ওয়ান 97 কমিউনিকেশন UPI পরিষেবা চালিয়ে যাওয়ার অনুমতি চেয়েছিল। এর জন্য Paytm গ্রাহকদের অন্য ব্যাঙ্কে স্থানান্তর করতে রাজি ছিল।

এই ফিনটেক কোম্পানিকে সেই অনুমতি দিয়েছে NPCI, এমনটাই জানা গেছে। তাই এখন থার্ড পার্টি অ্যাপ্লিকেশন প্রোভাইডার হিসেবে Paytm UPI পরিষেবা দিতে পারবে। এর জন্য এই ফিনটেক কোম্পানি চারটি ব্যাঙ্কের সাহায্য নিচ্ছে। সেগুলি হল, Axis Bank, HDFC Bank, State Bank Of India (SBI) এবং Yes Bank।

We’re now on WhatsApp – Click to join

Paytm-র UPI আইডি অন্য ব্যাঙ্কে ট্রান্সফার করা শুরু হতেই, গ্রাহকদের মধ্যে এই নিয়ে তৈরি হয়েছে নানান জল্পনা। অনেকের মনেই প্রশ্ন জেগেছে, কত দিনের মধ্যে UPI-র ID অন্য ব্যাঙ্কে সরিয়ে নিতে হবে? ফিনটেক কোম্পানির তরফে ইতিমধ্যেই যা স্পষ্ট জানানো হয়েছে। Paytm-র কর্তারা জানিয়েছেন, এখনই এই প্রক্রিয়ার জন্য কোনও নির্দিষ্ট ডেডলাইন ঠিক করে দেওয়া হচ্ছেনা। তবে গ্রাহকদের যত দ্রুত সম্ভব এই স্থানান্তর প্রক্রিয়া সেরে নিতে বলা হয়েছে।

Read more:- বাড়িতে বসে মোটা টাকা ইনকাম করতে চাইছেন? জেনে নিন তা কিভাবে সম্ভব!

এই প্রসঙ্গে বলে রাখা দরকার, যদি UPI-র আইডিতে @paytm লেখা থাকে, তবেই তা অন্য ব্যাঙ্কে স্থানান্তর করতে বলা হয়েছে। তবে ঠিক কী ভাবে UPI আইডি অন্য ব্যাঙ্কে স্থানান্তর করতে হবে, Paytm কর্তৃপক্ষর তরফে সেই প্রক্রিয়া নিয়ে এখনও কোনও সুস্পষ্ট নির্দেশিকা জারি করা হয়নি। জানা গেছে, গ্রাহকরা মোবাইলের অ্যাপে গুরুত্বপূর্ণ UPI অ্যালার্ট পাচ্ছেন। সেখানেই যাবতীয় নির্দেশাবলী থাকছে। সেই মতো গ্রাহকদের পদক্ষেপ করতে বলছে এই Paytm।

এইরকম আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.