Virat Kohli Birthday: কিং কোহলির জন্মদিন উপলক্ষ্যে জানুন তাঁর জীবনের ১০টি অজানা তথ্য

Virat Kohli Birthday: এবছর ৩৫ পূর্ণ করে ৩৬-এ পা রাখতে চলেছেন ভারত তথা বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি

 

হাইলাইটস:

  • এবছর ৩৫ পূর্ণ করে ৩৬-এ পা রাখবেন বিরাট কোহলি
  • এই মুহূর্তে দঃ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলতে কলকাতায় রয়েছেন ভিকে
  • জন্মদিন উপলক্ষ্যে জেনে নিন বিরাট কোহলির জীবনের ১০টি অজানা কাহিনী

Virat Kohli Birthday: ৫ই নভেম্বর ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team) তথা বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলির (Virat Kohli) জন্মদিন (Birthday)। ৩৫ পূর্ণ করে ৩৬-এ পা রাখবেন বিরাট। বর্তমানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই বিশ্বকাপের (ICC ODI World Cup 2033) গ্ৰুপ পর্বের ম্যাচ খেলতে শহর কলকাতায় রয়েছেন ভিকে। বিরাটকে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার(Team India) বড় ব্যবধানে জয় উপহার দেওয়াই লক্ষ্য ভারতীয় দলের। জন্মদিন উপলক্ষ্যে জেনে নিন বিরাট কোহলির জীবনের ১০টি অজানা তথ্য (10 Unknown Facts About Virat Kohli)।

সকলেরই জানা বিরাট কোহলির ডাক নাম চিকু। কিন্তু কোহলির এই নাম কে দিয়েছিল, তা অনকেরই অজানা। কোহলির ডাকনাম চিকু দিয়েছিলেন তার প্রাক্তন দিল্লি কোচ অজিত চৌধুরী। দিল্লি রঞ্জি দলে যোগ দেওয়ার সময় তাঁকে এই নাম দিয়েছিলেন অজিত চৌধুরী।

খুব ছোট বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রচন্ড টান বিরাট কোহলির। তাই ছেলেবেলা থেকেই হাতে ব্যাট তুলে নিয়েছিলেন। বিরাট কোহলির দাদা একটি সাংবাদিক বৈঠকে জানিয়েছেন যে, ছোটবেলা থেকেই বিরাট এতটাই ক্রিকেট নিয়ে মেতে থাকতেন যে তাঁর আর কোনও দিকে হুঁশ থাকত না। মাত্র ২টো পোশাক ছিল তাঁর। একটি ক্রিকেটের ইউনিফর্ম আর একটি স্কুলের ইউনিফর্ম।

২০০৬ সালে যখন কর্নাটকের বিরুদ্ধে বিরাট রঞ্জি ট্রফির ম্যাচ খেলছেন, সেই সময় ম্যাচের আগের দিন বিরাটের বাবা মারা যান। কিন্তু তারপরেও ম্যাচ ছেড়ে যাননি তিনি। পরের দিন ম্যাচে তাঁর ব্যাট থেকে আসে রানের ঝড়। কর্নাটকের বিরুদ্ধে তিনি ৯০ রান করেন।

২০০৮ সালে বিরাট কোহলির নেতৃত্বে অনুর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল ভারতীয় দল। সেই বিশ্বকাপে আন্ডারডগ হিসেবে শুরু করেছিল বিরাটের দল। সেই প্রতিযোগিতায় ব্যাটে বলে দুরন্ত পারফরমেন্স করেছিলেন বিরাট।

বিরাট কোহলি হলেন প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি বিশ্বকাপের মঞ্চে প্রথম পা রেখেই সেঞ্চুরি করেছেন। ২০১১ সালে প্রথম বিশ্বকাপ খেলেছিলেন কোহলি। সেখানেই বাংলাদেশের বিরুদ্ধে কোহলির সেঞ্চুরি করেছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাবের পর থেকেই একের পর এক নজির গড়েছেন কিং কোহলি। ২০১২ সালে বিশ্বমঞ্চে ১০জন সেরা পোশাক পরিহিত পুরুষদের তালিকায় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সাথে জায়গা করে নিয়েছিলেন বিরাটও।

কোহলির গোটা শরীরে নয়টি ট্যাটু রয়েছে। এরমধ্যে একটা গোল্ডেন ড্রাগন ও স্যামুরাই যোদ্ধাও আছে। শোনা যায় সৌভাগ্য আনার জন্যই এই ট্যাটু করিয়েছিলেন তিনি। এছাড়া বিভিন্ন সময়ে ট্যাটুর পরিবর্তন করেন ভিকে।

একদিনের ক্রিকেটে আবির্ভাবের পর থেকেই একের পর এক মাইলস্টোন গড়েছেন। মাত্র ২৩ বছর বয়সে আইসিসি ওডিআই ক্রিকেটের সেরা ক্রিকেটারের শিরোপা পেয়েছিলেন বিরাট। ২০১২ সালে এই অ্যাওয়ার্ড পেয়েছিলেন বর্তমানে ভারতের কিংবদন্তী ব্যাটার।

বিরাটের প্রথম বলিউড ক্রাশ হলেন অভিনেত্রী করিশ্মা কাপুর। করিশ্মাকে একটু বেশিই ভালো লাগতো, তা একবার স্বীকারও করেছিলেন তিনি। করিশ্মা কাপুরের কোনও সিনেমা মিস করতেন না কোহলি। বর্তমানে তাঁর প্ৰিয় বলিউড অভিনেত্রী হলেন তাব্বু।

বিরাট কোহলির প্রিয় খাবার যে ছোলে বাটোরা তা জানেন না এমন মানুষ হয়তো হাতে গোনা। একসময় প্র্যাক্টিস থেকে ফেরার পথে দিল্লিতে রোজ ছোলে বাটোরা খেতেন তিনি। তবে এছাড়াও কোহলির প্রিয় খাবার হল রাজমা-ছায়ল। অবশ্য সেটা তাঁর মায়ের হাতে বানানো হতে হবে।

ওয়ার্ল্ড নিউজ বাংলার তরফ থেকে ভারতীয় ক্রিকেট দলের রান মেশিনকে জানানো হল অনেক অনেক শুভেচ্ছা।

এইরকম ক্রীড়া জগতের আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.