Rishabh Pant Health Update: সুস্থ হচ্ছেন ঋষভ পন্থ, ভাইরাল ভিডিয়ো দেখে ভক্তদের মনে স্বস্তি

Rishabh Pant Health Update: একসময়ের ভারতীয় দলের ফিটেস্ট ক্রিকেটার পন্থকে এখন একটা সিঁড়ি উঠতে গেলে করতে হয় যথেষ্ট কসরত

 

হাইলাইটস:

• গত ডিসেম্বরের ৩০ তারিখ দুর্ঘটনার কবলে পরে ঋষভ পন্থের গাড়ি

• কিছুটা সুস্থ হয়ে বর্তমানে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন ঋষভ পন্থ

• ঋষভের ইনস্টাগ্রাম ভিডিও ক্লিপটি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়

Rishabh Pant Health Update: ওভালে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর ভারতীয় সমর্থকরা ঋষভ মাঠে ফেরার জন্য সবচেয়ে বেশি অপেক্ষা করছেন। কবে মাঠে ফিরবেন ঋষভ পন্থ! এটাই এখন বড় প্রশ্ন সবার মুখে।

২৫ বছর বয়সী ঋষভ পন্থ গত বছর ৩০সে ডিসেম্বর ভোররাতে রুরকিতে নিজের বাড়িতে যাওয়ার সময় দিল্লি-দেরাদুন হাইওয়েতে দুর্ঘটনার কবলে পড়েন। পুড়ে যাওয়া গাড়ি থেকে কোনওক্রমে বেরিয়ে প্রাণে বাঁচেন পন্থ। প্রথমে দেরহাদুন এবং পরে মুম্বইয়ের হাসপাতালে অস্ত্রোপচার হয় ভারতীয় দলের উইকেট রক্ষকের।

দুর্ঘটনার পর ৬ মাস কেটে গেলেও ঋষভের সুস্থ হয়ে ওঠার কোনো খবর আসছিলো না। কিন্তু দ্রুত বাইশ গজের যুদ্ধে ফিরে আসার লক্ষ্যে বর্তমানে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন ঋষভ পন্থ। পাশাপাশি তরুণ ক্রিকেটারদের পরামর্শও দিচ্ছেন ভারতীয় দলের তারকা উইকেটকিপার-ব্যাটার। বিসিসিআই তিনটি ছবি টুইট করেছিল গত ৯ই মে। সেই ছবিতে অনূর্ধ্ব-১৬ ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে দেখা যায় আহত ঋষভকে। ভারতীয় ক্রিকেট বোর্ড সেই টুইটের ক্যাপশনে লিখেছিল, ‘ক্রিকেট, জীবন, পরিশ্রম নিয়ে এনসিএ-তে অনূর্ধ্ব-১৬ ক্রিকেটারদের সাথে কথা বললেন ঋষভ পন্থ। সময় বার করে ছোটদের সঙ্গে কথা বলার জন্য ঋষভকে ধন্যবাদ।’ অপরদিকে ধীরে ধীরে সুস্থ হচ্ছেন ঋষভ পন্থ নিজেও।

মাঝেমধ্যেই ফিটনেস আপডেট শেয়ার করেন ঋষভ। পন্থ তাঁর ইনস্টাগ্রাম একাউন্ট থেকে একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, ছাড়াই সিঁড়ি বেয়ে উঠছেন তিনি করোও সাহায্য ছাড়াই। তবে তার পাশাপাশি এটাও স্পষ্ট যে পন্থকে একটা সিঁড়ি উঠতে যথেষ্ট কষ্ট করতে হচ্ছে। বেশ ভাইরাল হয়েছে ঋষভ পন্থের ইনস্টাগ্রামে শেয়ার করা এই ভিডিও ক্লিপ। ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে এক জায়গায় তাকে সিঁড়ি বেয়ে ওঠার সময় যন্ত্রণায় কাতরাতে হচ্ছে। আবার এক জায়গায় দেখা যাচ্ছে, খুব সহজে কারও সাহায্য ছাড়াই সিঁড়ি বেয়ে উঠছেন ঋষভ।

ভাইরাল হওয়া এই ভিডিও ক্লিপের ক্যাপশনে ঋষভ পন্থ লিখেছেন, মাঝে মাঝে সহজ জিনিসও কঠিন হয়ে যায়। পন্থের এই ভিডিও দেখে ভক্তরা স্বস্তি পেয়েছেন, কারণ তাঁরা আশার আলো দেখতে পাচ্ছেন। ভক্তদের কাছে খুশির খবর হল পন্থ এখন নিজের পায়ে অন্তত হাঁটতে পারছেন।

গত ৪ঠা এপ্রিল আহত ঋষভ পন্থ গুজরাত টাইটান্স বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচ দেখতে এসেছিলেন দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। পন্থ যাতে মাঠে এসে খেলা উপভোগ করতে পারেন সেই জন্য দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফ থেকে কর্পোরেট বক্সে বিশেষ র‌্যাম্প তৈরি করা হয় ঋষভের জন্য। তিনি সেখানেই গিয়ে বসেছিলেন। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল সেই ছবিও। সাদা রঙের গোলগলা টি-শার্ট ও কালো রঙের হাফ প্যান্ট তাঁর পরনে ছিল।

দুর্ঘটনার পর গত ১৬ জানুয়ারি প্রথবার ঋষভ টুইট করে নিজের শারীরিক অবস্থার কথা জানিয়েছিলেন। টুইটে তিনি লিখেছিলেন, ‘সকলে যেভাবে আমার পাশে থেকেছেন, তাতে আমি অভিভূত। খুশির খবর, আমার অস্ত্রোপচার সফল হয়েছে। ধীরে ধীরে আমি সেরে উঠছি। আগামী দিনের সমস্ত চ্যালেঞ্জের মোকাবিলা করতে মুখিয়ে রয়েছি।’ পরে নিজের সুস্থতার আপডেট দিয়ে সোশ্যাল মিডিয়াতে আরও কয়েকটি পোস্ট করেছিলেন পন্থ। হরভজন সিং, সুরেশ রায়নার মতো প্রাক্তনরা দেখা করতে এসেছিলেন ঋষভ পন্থের সাথে।

বিশেষজ্ঞ চিকিৎসকরা ঋষভের স্বাস্থ্য সম্পর্কে জানিয়েছিলেন, পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে এখনও অনেকটাই সময় লাগবে ঋষভের। রিহ্যাব চলবে কড়া নিয়ম মেনে। এখন দেখার ভারতে আয়োজিত বিশ্বকাপে কামব্যাক করতে পারেন কিনা ঋষভ পন্থ।

এইরকম ক্রীড়া জগতের সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.