Rinku Singh in Indian Squad: জাতীয় দলে ডাক পেলেন রিঙ্কু সিং, ভারতের জার্সি গায়ে মাঠে নামার দিনটি বাবা-মাকে উৎসর্গ করতে চান তিনি

Rinku Singh in Indian Squad: এশিয়ান গেমসের জন্য ১৫ সদস্যের ভারতীয় দলে ডাক পেলেন রিঙ্কু সিং

হাইলাইটস:

• ঘরোয়া লীগ ও আইপিএলে ভালো পারফর্মেন্স-র সুবাদে জাতীয় দলে ডাক পেলেন রিঙ্কু সিং

• এশিয়ান গেমসের জন্য ১৫ সদস্যের ভারতীয় দলে নাম রয়েছে তাঁর

• জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামার দিনটি কে বাবা-মাকে উৎসর্গ করতে চান রিঙ্কু

Rinku Singh in Indian Squad: চূড়ান্ত মানসিক দৃঢ়তা ও হার না মানার মানুষিকতা নিয়ে লড়ে যাচ্ছিল উত্তরপ্রদেশের আলিগড়ের ছেলে রিঙ্কু সিং। আলিগড়ের গলি থেকে জাতীয় দলে ডাক পাওয়ার এই যাত্রাপথ মোটেও সুগম ছিল না তাঁর। রিঙ্কুর মতো ছেঁড়া কাঁথায় শুয়ে জাতীয় দলে খেলার স্বপ্ন কজনই বা আর দেখতে পারেন। ক্রিকেটের জন্য পরিবারের বিরুদ্ধে যেতেও পিছুপা হননি তিনি। তারই সুফল পেয়েছে রিঙ্কু। ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে দারুন পারফরমেন্স করে রিঙ্কু ডাক পেয়েছেন জাতীয় দলে। এশিয়ান গেমসের জন্য ১৫ সদস্যের ভারতীয় দলে তাঁকে রেখেছে বিসিসিআই-এর নির্বাচক মন্ডলী। জাতীয় দলে ডাক পাওয়ার পর রিঙ্কু সোশ্যাল মিডিয়ায় সেভাবে প্রতিক্রিয়া দেননি। শুধুমাত্র তাঁর আইপিএল ফ্রাঞ্চাইজি কেকেআরের একটি পোস্ট স্টোরিতে শেয়ার করেছিলেন। কিন্তু এবার সামনে এসেছে রিঙ্কুর প্রতিক্রিয়া। প্রতিক্রিয়ায় রিঙ্কু জানিয়েছেন, যতই তিনি শক্ত মনের মানুষ হোন না কেন, জাতীয় দলের জার্সি পড়ার সময় নিশ্চিত ভাবে তাঁর চোখে জল আসবে।

২০২৩ আইপিএলে তাঁর বড় শট খেলার দক্ষতা ও দুর্দান্ত ম্যাচ ফিনিশিং-এর জন্য জনপ্রিয় হয়ে উঠেছেন রিঙ্কু। কলকাতা নাইট রাইডার্স বনাম গুজরাট টাইটান্স ম্যাচে এক ওভারে পাঁচটি ছয় হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে শোরগোল ফেলে দিয়েছিলেন তিনি। তবে তিনি এক ম্যাচেই থেমে থাকেননি। তারপরও নাইট রাইডার্স-র হয়ে একাধিক ম্যাচে রান করেছেন। আইপিএলের অনবদ্য পারফরম্যান্সই তাঁর সামনে ভারতীয় দলের দ্বার খুলে দিয়েছে। চিনের হাংঝাউয়ে টীম ইন্ডিয়ার নীল জার্সি গায়ে চড়িয়ে ছোটবেলার স্বপ্নপূরণের অপেক্ষায় রিঙ্কু সিং।

ক্রীড়া মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে রিঙ্কু বলেছেন, “আমি খুব শক্ত মনের ছেলে পাশাপাশি আবেগপ্রবণও। প্রথম বার যখন ভারতের জার্সি পরব নিশ্চিতভাবে তখন চোখে জল আসবে। এই যাত্রাপথটা ভীষণ কঠিন এবং লম্বা ছিল।” জাতীয় দলের জার্সি গায়ে যেদিন খেলতে নামবেন সেই দিনটি বাবা-মাকে উৎসর্গ করতে চান রিঙ্কু। তিনি বলেছেন, “জাতীয় দলের জার্সি পরে আমাকে দেখে বাবা-মা খুব খুশি হবেন। দীর্ঘদিন ধরে তাঁরা এই দিনটির জন্য অপেক্ষা করছেন। আমার পরিশ্রম, সংগ্রাম তাঁরা দেখেছেন। কেরিয়ারের প্রতিটি চড়াই-উতরাইয়ে আমার পাশে থেকেছেন। যেদিন ভারতীয় দলের জার্সি পরব সেই দিনটি বাবা-মাকে উৎসর্গ করতে চাই।”

এইরকম ক্রীড়া বিষয়ক যাবতীয় প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.