India vs Pakistan Asia Cup: ফের এশিয়া কাপে দেখা যেতে পারে ভারত-পাক মহারণ! কোন সমীকরণে তা সম্ভব? অঙ্কটা বুঝে নিন আজকের এই বিশেষ প্রতিবেদনে

India vs Pakistan Asia Cup: সমীকরণ বলছে এশিয়া কাপে ফের মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান

 

হাইলাইটস:

  • এশিয়া কাপে ভারত-পাক গ্রুপ পর্বের ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গেছে
  • ইতিমধ্যেই ভারত ও পাকিস্তান দুই দলই শেষ চারে পৌঁছেছে
  • আগামী ১০ই সেপ্টেম্বর ফের দেখা যাবে ভারত-পাক মহারণ

India vs Pakistan Asia Cup: বৃষ্টির কারণে এশিয়া কাপে ভারত পাকিস্তান ম্যাচ ভেস্তে যাওয়ায় হতাশ ক্রিকেট প্রেমীরা। দুই দল পয়েন্ট ভাগ করে নিয়েছে। বরাবরই ভারত-পাক ম্যাচ ঘিরে সমর্থকদের আগ্রহ উৎসাহ তুলনামূলক অনেক বেশি থাকে। তবে ম্যাচ ভেস্তে যাওয়ায় সবথেকে বেশি হতাশ হয়েছেন সমর্থকরাই। আবার এই ম্যাচ ভেস্তে গিয়ে পাকিস্তান সুপার ফোরে প্রবেশ করেছে।

কিন্তু ভালো খবর হল ফের এশিয়া কাপে মুখোমুখি হতে পারে ভারত ও পাকিস্তান। সুপার ফোর পর্বে আবারও দেখা যেতে পারে ভারত-পাক মহারণ। কিন্তু কী ভাবে তা সম্ভব? আসুন জেনে নেওয়া যাক সেই অঙ্কের হিসেব

নেপালকে পরাস্ত করে ২ পয়েন্ট পেয়েছিল পাকিস্তান আর ভারত ম্যাচ থেকে এক পয়েন্ট পেয়ে মোট ৩ পয়েন্ট নিয়ে সুপার ফোরে নিজের জায়গা নিশ্চিত করেছে ভারতের প্রতিবেশী দেশ। অন্যদিকে পাকিস্তানের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে ১ পয়েন্ট পেয়েছিল ভারত এবং নেপালকে হারিয়ে ৩ পয়েন্ট পেয়ে দ্বিতীয় দল হিসেবে সুপার ফোরে প্রবেশ করেছে ভারত। আর গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেল নেপাল।

নিয়ম অনুযায়ী এশিয়া কাপের সুপার ফোরে প্রবেশ করা দলগুলি একে অপরের বিরুদ্ধে খেলবে। যেমন গ্রুপ A থেকে সুপার ফোরে প্রবেশ করা দুই দল ও গ্রুপ B থেকে সুপার ফোরে প্রবেশ করা দুই দল প্রত্যেকে একে অপরের বিরুদ্ধে খেলবে। গ্রুপ A থেকে পাকিস্তান ও ভারত শেষ চারে চলে গিয়েছে। গ্রুপ A-র দুই দল মুখোমুখি হবে আগামী ১০ই সেপ্টেম্বর। এমনটাই সূচিতে দেওয়া রয়েছে। এর অর্থ হল ১০ই সেপ্টেম্বর ফের দেখা যাবে ভারত-পাক মহারণ।

গ্রুপ A থেকে ভারত ও পাকিস্তান শেষ চারে প্রবেশ করলেও গ্রুপ B থেকে এখনও কোনও দল সুপার ফোর রাউন্ডে যায়নি। বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মধ্যে লড়াই অব্যাহত । তবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ, দুটো দলই একটা করে ম্যাচ জিতেছে বলে তাদের শেষ চারে পৌঁছনোর সম্ভবনা বেশি। ফলে গ্রুপের পরবর্তী ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

ক্রিকেট সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.