Happy Birthday Rohit Sharma: জন্মদিন উপলক্ষ্যে জেনে নিন হিটম্যানের কেরিয়ারের সেরা ৫টি বিশ্বরেকর্ড

Happy Birthday Rohit Sharma: আজ ৩৭ বছরে পা দিলেন হিটম্যান

 

হাইলাইটস:

  • ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার আজ ৩৭তম জন্মদিন
  • বর্তমানে চলতি আইপিএল মরসুমে ব্যস্ত তিনি
  • ফিরে দেখা যাক তাঁর কিছু বিশ্বরেকর্ড

Happy Birthday Rohit Sharma: আজ ৩০শে এপ্রিল, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) জন্মদিন। ৩৬টি বসন্ত পার করে ৩৭ বছরে পা দিলেন হিটম্যান (Hitman)। বর্তমানে তিনি ব্যস্ত ১৭তম আইপিএল এবং টি২০ বিশ্বকাপের দল নির্বাচনে। সম্ভবত আজ বা আগামীকালের মধ্যেই BCCI টি২০ বিশ্বকাপের ১৫ জনের ভারতীয় দল ঘোষণা করবে।

আইপিএল শেষ হলেই শুরু হতে চলেছে টি২০ বিশ্বকাপ। সেই মতো সব দেশই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে। বর্তমানে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কের দায়িত্বে নেই রোহিত শর্মা। হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে খেললেও মুম্বাইয়ের জন্য রোহিতের জায়গা আলাদাই।

তিনি মুম্বাইয়েরই ছেলে। তাই মুম্বাই টিমের সাথে তাঁর অনেক ইমোশন জড়িয়ে আছে। তাঁর অধিনায়কত্বে মুম্বাই ইন্ডিয়ান্স ৫টি আইপিএল ট্রফিও জেতে। মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে চেন্নাই সুপার কিংস এবং রোহিত শর্মার অধিনায়কত্বে মুম্বাই ইন্ডিয়ান্সই সবশেষে বেশি আইপিএল ট্রফিও জিতেছে।

মুম্বাইয়ের এক মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা বর্তমান ভারতীয় অধিনায়কের ক্রিকেট কিটব্যাগ কেনার সামর্থটুকুও ছিল না। নিজের যোগ্যতায় তিনি আজ ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। সমগ্র বিশ্ব আজ তাঁকে হিটম্যান নামে চেনে। ৩৭তম জন্মদিন উপলক্ষ্যে আসুন জেনে নেওয়া যাক রোহিতের কেরিয়ারের সেরা ৫টি রেকর্ড –

১) আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক রানের রেকর্ড রয়েছে হিটম্যানের দখলে (২৬৪ রান)। এটি একটি বিশ্ব রেকর্ডও বটে। এই রেকর্ড এখনও অবধি কোনও আন্তর্জাতিক ক্রিকেটার ভাঙতে পারেননি।

Read more – https://bangla.oneworldnews.com/sports/rohit-sharma-rohit-wants-to-lift-the-world-cup-trophy

২) ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে রোহিত শর্মা মোট ৫টি শতরান করেছিলেন। বিশ্বের একমাত্র ক্রিকেটার রোহিত, যিনি একটি বিশ্বকাপেই এতগুলি সেঞ্চুরি করার বিশ্বরেকর্ড গড়েছেন।

৩) ওডিআই ক্রিকেটে একটি ইনিংসে সব থেকে বেশি ৪ ও ৬ মারার রেকর্ডও রয়েছে হিটম্যানের ঝুলিতে। ২০১৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেন্সে ১৭৩ বলে ২৬৪ রানের তিনি যে দুরন্ত ইনিংস খেলেছিলেন তাতে তাঁর ৩৩টি চার ওলেবু ৯টি ছয় ছিল।

৪) আন্তর্জাতিক ক্রিকেটের তিনটি ফর্ম্যাটেই সেঞ্চুরির রেকর্ড রয়েছে রোহিত শর্মার নামে। টেস্টে রয়েছে ৮টি, ওয়ানডে-তে ২৯টি এবং টি-২০ ক্রিকেটে ৪টি সেঞ্চুরি হিটম্যানের ঝুলিতে।

৫) দেশের জার্সিতে রোহিত শর্মা (Rohit Sharma) উজ্জ্বল তো বটে, এর পাশাপাশি আইপিএলের একজন সফল অধিনায়কও তিনি। তাঁর নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্স পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে।

ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার পক্ষ থেকে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মাকে জানানো হচ্ছে জন্মদিনের শুভেচ্ছা এবং অভিনন্দন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.