DC vs RR: রাজস্থান রয়্যালসকে ২০ রানে হারাল দিল্লি ক্যাপিটালস, প্লে-অফের আশা জিইয়ে রাখল পন্থ-সৌরভের দল

DC vs RR: সানরাইজার্স হায়দরাবাদের পর দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও হারের মুখ দেখল রাজস্থান

 

হাইলাইটস:

  • ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ২২১ করে দিল্লি ক্যাপিটালস
  • জবাবে ২০১ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস
  • এখনও প্লে-অফে নিজেদের জায়গা ১০০ শতাংশ নিশ্চিত করতে পারল না রাজস্থান

DC vs RR: আইপিএলে (IPL 2024) পরপর ২টি ম্যাচে হারের মুখ দেখল রাজস্থান রয়্যালস। সানরাইজার্স হায়দরাবাদের পর দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচেও হারল সঞ্জু স্যামসনের দল (DC vs RR)। প্লে-অফে নিজেদের জায়গা ১০০ শতাংশ পাকা করতে পারল না রাজস্থান। অপরদিকে, প্লেঅফের লড়াইয়ে থাকতে হলে বাকি সবকটি ম্যাচই জিততে হবে দিল্লিকে। অনবদ্য পারফরমেন্স করে রাজস্থানকে হারিয়ে প্লেঅফের আশা জিইয়ে রাখল ঋষভ পন্থের দল। ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ২২১ করে দিল্লি ক্যাপিটালস। জবাবে ২০১ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস।

দিল্লি ক্যাপিটালসের দুরন্ত শুরু করেন দুই ওপেনার জ্যাক ফ্রেসার ম্যাকগ্রাক ও অভিষেক পোড়েল। বিধ্বংসী মেজাজে ব্যাটিং করেন ম্যাকগ্রাক। ৪ ওভারের মধ্যে দলের স্কোর ৬০ রানে পৌছে দেন এই অজি ব্যাটার। ১৯ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূরণ করেন তিনি। তবে ৫০ করেই সাজঘরে ফেরেন ম্যাকগ্রাক। এরপর একদিক থেকে অভিষেক পোড়েল আক্রমণাত্মক ব্যাটিং চালিয়ে যান।

We’re now on WhatsApp – Click to join

তবে অপর দিক থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে দিল্লি। ১ রান করে শাই হোপ, ঋষভ পন্থ ও অক্ষর প্যাটেল দুজনেই ১৫ রান করে সাজঘরে ফেরেন। অবশেষে ৩৬ বলে ৬৫ করে আউট হন অভিষেক পোড়েল। শেষের দিকে ট্রিস্টান স্টাবস ও গুলবদিন নইব জুটি বেঁধে ৪৫ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করেন। ১৯ রান করে ফেরেন গুলবদিন। মারকাটারি ব্যাটিংয়ে করে ২০ বলে ৪১ রানের ইনিংস খেলে আউট হন স্টাবস। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ২২১ রান করে দিল্লি ক্যাপিটালস (DC vs RR)।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি রাজস্থানের। শুরুতেই ৪ রান করে ফিরে যান যশস্বী জয়সওয়াল। এরপর সঞ্জু স্যামসন ও জস বাটলার মিলে দলের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। দুজন মিলে অর্ধশতরানের পার্টনারশিপ করেন। তবে বড় রান করতে পারেননি বাটলার। ১৯ রান করে ফেরেন বাটলার। একদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান সঞ্জু। ব্যক্তিগত অর্ধশতরানও পূরণ করেন তিনি। তবে অপরদিক থেকে রিয়ান পরাগ ২৭ রান করে আউট হন।

Read more:- অভিনব কায়দায় লঞ্চ করা হল টিম ইন্ডিয়ার T20 World Cup-এর জার্সি! দেখুন ভিডিও

উইকেট পড়লেও নিজের ঝোড়ো ব্যাটিং চালিয়ে যান সঞ্জু স্যামসন। শেষ পর্যন্ত ৪৬ বলে ৮৬ রান করে আউট হন সঞ্জু স্যামসন। ৮টি চার ও ৬টি ছয় মেরে অধিনায়কোচিত ইনিংস খেলেন তিনি। কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি। সঞ্জু ফেরার পর শুভম দুবে ১২ বলে ২৫ রানের ইনিংস খেলে আউট হন। সঞ্জু ও শুভম আউট হতেই রাজস্থানের হাত থেকে ম্যাচ বেড়িয়ে যায়। ১৩ রানে রভম্যান পাওয়েল, ১ রানে ডনভ্যান পেরেইরা ও ২ রান করে রবিচন্দ্রন অশ্বিন আউট হন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০১ রান করে রাজস্থান রয়্যালস। ২০ রানে ম্যাচে জয় পায় দিল্লি ক্যাপিটালস।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।