Asia Cup 2023 IND vs PAK Match Result: কোহলি-রাহুলের দুর্ধর্ষ ব্যাটিং, কুলদীপের স্পিনের ভেলকিতে নাজেহাল পাকিস্তান, ২২৮ রানের বিশাল ব্যবধানে জয়ী ভারত

Asia Cup 2023 IND vs PAK Match Result: রানের নিরিখে ওডিআই ফরম্যাটে পাকিস্তানের বিরুদ্ধে এটিই ভারতের সবচেয়ে বড় জয়

হাইলাইটস:

  • বৃষ্টির কারণে এশিয়া কাপে ভারত-পাক ম্যাচ গড়ায় রিজার্ভ ডে-তে
  • দু-দিনের দ্বৈরথে ২২৮ রানের বিশাল ব্যবধানে জিতল ভারত
  • এই ম্যাচে ওয়ান-ডে ফরম্যাটের ৪৭ নম্বর সেঞ্চুরি করেন বিরাট কোহলি

Asia Cup 2023 IND vs PAK Match Result: এক দিনের ফরম্যাট। যদিও ম্যাচ হল দু-দিন ধরে। দীর্ঘ অপেক্ষার শেষে ভারত-পাকিস্তান ম্যাচ সম্পূর্ণ হল। এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ পর্বে ভারতের প্রথম ম্যাচ বৃষ্টির জন্য সম্পূর্ণ হয়নি। সেই কারণেই এসিসি সুপার ফোর পর্বে ভারত-পাকিস্তান ম্যাচে যোগ করেছিল রিজার্ভ ডে। শেষ মুহূর্তে কাজেও লাগল রিজার্ভ ডে। দু-দিনের দ্বৈরথে ভারত ২২৮ রানের বিশাল ব্যবধানে হারালো পাকিস্তানকে। রানের নিরিখে ওডিআই-তে পাকিস্তানের বিরুদ্ধে এটাই ভারতের সবথেকে বড় জয়।

প্রথম দিন ভারতীয় ইনিংসের ২৪ ওভারের পরই বৃষ্টি শুরু হয়। দীর্ঘ অপেক্ষার পর বৃষ্টি থামতে খেলা শুরু হয়। কিন্তু ফের বৃষ্টি শুরু হওয়ায় রবিবার ম্যাচ শেষ করা যায়নি। তাই রিজার্ভ ডে-তে ম্যাচ গড়ায়। এত বড় একটা গ্যাপের পর একই ভাবে ফোকাস করা সহজ ছিল না। ক্রিজে থাকা দুই ব্যাটার কোহলি এবং প্রায় ৬ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করা লোকেশ রাহুল প্রথমে সতর্ক ব্যাটিং করেন। তবে হাফসেঞ্চুরি পেরোতেই দু-জনই বিধ্বংসী ব্যাটিং করেন। ওডিআইতে ষষ্ঠ এবং পাকিস্তানের বিরুদ্ধে প্রথম সেঞ্চুরি করেন লোকেশ রাহুল। এই নিয়ে কলম্বোয় টানা চারটি ওডিআই সেঞ্চুরি করেন বিরাট। সব মিলিয়ে ওয়ান-ডে ফরম্যাটে ৪৭ নম্বর। ওডিআই সেঞ্চুরির সংখ্যায় সচিন তেন্ডুলকরকে ছাপিয়ে যেতে আর তিন বার সেঞ্চুরি করতে হবে বিরাটকে।

রোহিত-শুভমনের হাফসেঞ্চুরি এবং বিরাট-রাহুলের সেঞ্চুরির দৌলতে পাকিস্তানের সামনে ৩৫৭ রানের বিশাল লক্ষ্য রাখে ভারত। নজর ছিল বুমরার ফিটনেসের উপর। দীর্ঘদিন পর ওডিআই-তে ফেরা বুমরার ফিটনেসও স্বস্তি দিল টিম ম্যানেজমেন্টকে। ম্যাচের বাড়তি প্রাপ্তি কুলদীপ যাদবের স্পিনের ভেলকি। বিশ্বকাপের স্কোয়াডে আছেন কুলদীপ। তিনি প্রমাণ করলেন তাঁর ওপর ভরসা করে বোর্ড ভুল করেনি। মাত্র ২৫ রানের বিনিময়ে পাকিস্তানের ৫টি উইকেট তুলে নিলেন কুলদীপ। হ্যারিস রউফ ও নাসিম শাহর সামান্য চোট থাকায় তাঁরা আর ব্যাটিং করতে নামেননি। তাই ৩২ ওভারের মাথায় মাত্র ১২৮ রানেই শেষ হয় পাকিস্তানের ইনিংস।

ক্রিকেট সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.