West Bengal Trending News: সুপ্রিম কোর্টের নির্দেশে কি কিছুটা ‘স্বস্তিতে’ রাজ্যের শাসক দল? ভোটের মধ্যেই কি খেলা ঘোরাতে পারবে তারা?

West Bengal Trending News: চাকরিহারাদের পাশে আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

 

হাইলাইটস:

  • এখনই চাকরি যাচ্ছে না চাকরিহারাদের
  • সুপ্রিম স্বস্তিতে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস
  • টুইটে উচ্ছ্বসিত মমতা-অভিষেক

West Bengal Trending News: সারা দেশের পাশাপাশি রাজ্যেও হয়ে গেল তৃতীয় দফার ভোট। প্রথম তিন দফা নির্বাচন মিলিয়ে রাজ্যের মোট ১০টি আসনে নির্বাচন পর্ব শেষ হয়েছে। গতকালই দেশজুড়ে ছিল তৃতীয় দফা নির্বাচন। তবে তৃতীয় দফার ভোটের দিনে বঙ্গবাসীর নজর ছিল সুপ্রিম কোর্টের দিকে। কারণ কলকাতা হাইকোর্টেই নির্দেশে চাকরি হারিয়েছিল প্রায় ২৬ হাজার শিক্ষক-শিক্ষিকা। তারপর সেই মামলা গিয়েছিল দেশের সর্বোচ্চ আদালতে।

ভোটের মুখেই চাকরি হারা হয়েছিলেন প্রায় ২৬ হাজার শিক্ষক-শিক্ষিকা। ২০১৬ সালের স্কুল সার্ভিস কমিশনের পুরো প্যানেলটাই বাতিল করেছিল কলকাতা হাইকোর্ট। আর এরপরই শুরু হয়েছিল রাজনৈতিক চাপানউতোর। তবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবারই জানিয়েছিলেন তিনি চাকরিহারাদের পাশে আছেন। তিনি সুরও চড়িয়েছেন বিজেপির বিরুদ্ধে।

We’re now on WhatsApp – Click to join

গতকাল সুপ্রিম কোর্ট রায় দিল, এখনই কোনও চাকরি বাতিল হচ্ছে না। তবে পরবর্তী শুনানি রয়েছে ১৬ই জুলাই। আইনজীবী বিকাশ ভট্টাচার্য জানিয়েছেন যে, সুপ্রিম কোর্টের পরের শুনানি না হওয়া পর্যন্ত কারও কোনও চাকরি যাচ্ছে না। তবে সিবিআই তদন্ত কিন্তু চলবে। তাতে কোনওরকম স্থগিতাদেশ দেয়নি সুপ্রিম কোর্ট।

সুতরাং এ কথা বলাই যায়, ভোটের মধ্যে সুপ্রিম ‘স্থগিতাদেশে’ কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে রাজ্য সরকারকে। এদিকে ভোটের ময়দানে এই সুপ্রিম স্বস্তির বার্তাকে হাতিয়ার করেই কি নতুন স্ট্র্যাটেজি তৈরি করতে চলেছে রাজ্যের শাসক দল?

সুপ্রিম কোর্টের নির্দেশের পরেই উচ্ছ্বসিত হয়ে মুখ্যমন্ত্রী নিজের এক্স হ্যান্ডেলে লেখেন, “সুপ্রিম কোর্টে ন্যায় প্রাপ্তির পর আমি বাস্তবিকই খুব খুশী এবং মানসিকভাবে তৃপ্ত। সমগ্র শিক্ষক সমাজকে জানাই আমার অভিনন্দন এবং মাননীয় সুপ্রিম কোর্টকে জানাই আমার আন্তরিক শ্রদ্ধা।”

বিজেপির বিরুদ্ধে আক্রমণের সুর আরও জোরালো করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এক্স হ্যান্ডেলে লেখেন, ‘সত্যের জয় হয়েছে! আমরা সকল প্রতিকূলতাকে উপেক্ষা করে শেষ নিঃশ্বাস পর্যন্ত জনগণের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াব। জয় বাংলা।’

Read more:- আজ উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ, কোন কোন ওয়েবসাইট থেকে এক ক্লিকেই মিলবে রেজাল্ট? জানুন

অন্যদিকে কলকাতা হাইকোর্টের নির্দেশে যারা চাকরি হারিয়েছেন তাদের একটা বড় অংশ রাজপথে নেমে প্রতিবাদ চালাচ্ছেন। তবে সুপ্রিম কোর্টের রায়ে কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন তাঁরা। এবার তারা অপেক্ষা করছেন ১৬ই জুনের জন্য।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer