Mamata On Manipur Violence: ক্ষত মেরামত করে ফের মানবতার শিখা জ্বালাবে INDIA! মণিপুর থেকে INDIA জোটের প্রতিনিধিরা ফিরে আসতেই টুইটে বার্তা মমতার

Mamata On Manipur Violence: টুইটে মমতার বার্তা INDIA ফের মানবতার শিখা জ্বালাবে মণিপুরে

হাইলাইটস:

  • বিগত কয়েকমাস ধরে দুই জাতির সাম্প্রদায়িক লড়াইয়ে উত্তপ্ত মণিপুর
  • মণিপুরের পরিস্থিতি খতিয়ে দেখতে INDIA জোটের প্রতিনিধি দল গত শনিবার পৌঁছয় মণিপুরে
  • প্রতিনিধি দল ফিরে আসতেই টুইটে মণিপুরের নির্যাতিতদের পাশে থাকার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata On Manipur Violence: বিগত কয়েকমাস ধরে উত্তপ্ত উত্তর-পূর্বের রাজ্য মণিপুর। দুই জাতির সাম্প্রদায়িক লড়াইয়ে একের পর এক হাড়হিম করা ঘটনা ঘটে চলছে মণিপুরে। কোথাও গণধর্ষণ করে মহিলাদের নগ্ন অবস্থায় রাস্তায় ঘোরানো হচ্ছে তো আবার কোথাও ঘরের বেড়ার উপর দেখা গিয়েছে ঝুলিয়ে রাখা মানুষের কাটা মুন্ডু। তবে কেন্দ্র থেকে রাজ্য সরকার কেউই এখনও পর্যন্ত মণিপুরের পরিস্থিতিকে শান্ত করতে পারেনি।

মণিপুর হিংসার ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা ভারতবর্ষকে। এমনকি সংসদের বাদল অধিবেশনও মণিপুর ইস্যুতে উত্তাল অবস্থায় রয়েছে। বিরোধী পক্ষ কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবও এনেছে। এই পরিস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সংসদে দাঁড়িয়ে আশ্বাস দিলেও বিরোধীদের দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিবৃতি দিতে হবে।

গত শনিবার INDIA জোটের ২১ সদস্যের প্রতিনিধি দল পরিস্থিতি খতিয়ে দেখতে পৌঁছয় উত্তপ্ত মণিপুরে। সেখানে গিয়ে তাঁরা কুকি এবং মেইতেই দুই ত্রাণ শিবিরে গিয়ে নির্যাতিতদের সঙ্গে দেখা করেন। শুধু এখানেই থেমে থাকেননি তাঁরা, মণিপুরের রাজ্যপালের সঙ্গেও দেখা করেন তাঁরা। প্রতিনিধি দল রাজ্যপালের কাছে আবেদন করেন মণিপুরে দ্রুত শান্তি ফিরিয়ে আনার। তাঁরা রাজ্যপালের কাছে একটি স্মারকলিপিও জমা দিয়েছেন। গতকাল INDIA জোটের প্রতিনিধিরা ফিরতেই টুইটে মণিপুরের নির্যাতিতদের পাশে থাকার বার্তা দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি টুইটে লেখেন, “বুক কাঁপিয়ে দেওয়ার মতো মণিপুরের ঘটনা শুনে আমরা হৃদয় যন্ত্রণায় কুঁকড়ে যাচ্ছে। এরকম যন্ত্রণা মানুষের প্রাপ্য ছিল না। এখন যারা ক্ষমতায় রয়েছেন তারা নীরব রয়েছেন। এর মধ্যেও সান্ত্বনা একটাই, ‘INDIA’ নির্যাতিতদের ক্ষত সারিয়ে তুলে ফের মানবিকতার আলো জ্বালাবে। মণিপুরের সাহসী ভাই-বোনেদের কাছে আমরা একটাই আবেদন মানবতা রক্ষার জন্য শান্তি বজায় রাখুন। আমরা আপনাদের পাশে রয়েছি এবং আমাদের সম্পূর্ণ সমর্থন ও সহানুভূতি আপনাদের প্রতি রয়েছে।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.