Mamata Banerjee: ‘নীতি আয়োগ বাতিল করুন’, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠকের আগে বড় দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee
Mamata Banerjee

Mamata Banerjee: নীতি আয়োগ বাতিল করার দাবি জানিয়ে স্বরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!

 

হাইলাইটস:

  • আজ দিল্লিতে নীতি আয়োগের পরিচালনা পরিষদের বৈঠক হতে চলেছে
  • এই বৈঠকের সভাপতিত্ব করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
  • তবে তার আগেই নীতি আয়োগ বাতিল করার দাবি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: আজ (27 জুলাই 2024) দিল্লিতে নীতি আয়োগের পরিচালনা পরিষদের বৈঠক হতে চলেছে, যার সভাপতিত্ব করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বৈঠকের জন্য দিল্লি পৌঁছেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তবে এই বৈঠকের একদিন আগে, গতকাল নীতি আয়োগ বাতিল করার জন্য স্বরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

We’re now on WhatsApp – Click to join

মোদি সরকারকে উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “নীতি আয়োগ বাতিল করুন এবং যোজনা আয়োগ ফিরিয়ে আনুন। যোজনা আয়োগ নেতাজি সুভাষ চন্দ্র বোসের ভাবনা ছিল। এই সরকার অন্তর্দ্বন্দ্বে পড়বে, অপেক্ষা করুন। এই সফরে আমার হাতে বেশি সময় নেই, তাই কোন নেতার সাথে আমার কথা হবে না। আমি অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রীর সাথে দেখা করতে চাইছি, তাঁর সাথে আমি কথা বলব।”

এর মধ্যেই আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে বিবৃতি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বাংলায় বিজেপির সূর্য অস্ত যাচ্ছে। মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের জোট জিতবে। হরিয়ানায় বিজেপি হারবে এবং ঝাড়খণ্ডে হেমন্ত সোরেন আবার জিতবে।”

সিএএ- র (CAA) প্রশ্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে একটি সরকার যদি এটি আনতে পারে তবে অন্য সরকার এটি ফিরিয়েও নিতে পারে। তিনি বলেছিলেন যে সাম্প্রতিক নির্বাচনে ইন্ডিয়া জোট (I.N.D.I.A) ৫১ শতাংশ ভোট পেয়েছে এবং এনডিএ (NDA) 46 শতাংশ ভোট পেয়েছে। এনডিএ-র অংশ হওয়ার প্রশ্নে মুখ্যমন্ত্রী বলেন, আমি আদর্শের সাথে আপস করতে পারি না।

We’re now on Telegram – Click to join

“যদি বিজেপি জনগণের সিদ্ধান্ত না শোনে, তবে এটি তাদের পছন্দ। সমস্ত বিরোধী শাসিত রাজ্য বঞ্চিত। আপনি আপনার বন্ধুদের বিশেষ প্যাকেজ দিতে পারেন, কিন্তু অন্যদের বঞ্চিত করতে পারেন না,” বলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

Read more:- উত্তরবঙ্গকে ভাঙার প্রস্তাব বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের! উত্তাল রাজ্য-রাজনীতি

উত্তরবঙ্গ নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদারের মন্তব্য প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “প্রত্যেক রাজ্যের নিজস্ব অগ্রাধিকার রয়েছে, কিন্তু আমি ফেডারেলিজমে বিশ্বাস করি। বিজেপি দেশ ভাঙতে চাইছে। তাদের নেতারা বিভাজনের কথা বলছে।”

রাজ্য রাজনীতির গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.