Washing Your Hair The Right Way: চুল ধোয়ার এই ৫টি হ্যাক আপনার চুলকে স্বাস্থ্যকর এবং উজ্জ্বল রাখতে সাহায্য করবে

Washing Your Hair The Right Way: আপনার চুলকে সুন্দর ও স্বাস্থ্যকর রাখার জন্য আপনার জন্য রইলো চুল ধোয়ার এই ৫টি টিপ্স

হাইলাইটস:

  • আপনার চুল ধোয়ার আগে আপনার চুলের ধরন চিনতে হবে
  • আপনার চুলের শেষ থেকে শুরু করতে একটি চওড়া-দাঁত চিরুনি বা একটি ডিট্যাংলিং ব্রাশ ব্যবহার করুন
  • শ্যাম্পু করার সময় আপনার চুলের স্কেলের ভারসাম্য পুনঃস্থাপন এবং আর্দ্রতা পূরণ করার জন্য কন্ডিশনারটির কাজ একটি অপরিহার্য

Washing Your Hair The Right Way: চুলের যত্ন সম্পর্কে জ্ঞান বিকাশ এবং প্রাথমিক দক্ষতা হিসাবে কীভাবে আপনার চুল সঠিকভাবে ধোয়া যায় তা জানার মাধ্যমে সফলভাবে ক্রমবর্ধমান লোভনীয় লম্বা চুল শুরু হয়। আপনি যদি সঠিক পদ্ধতি ব্যবহার করেন এবং আপনার চুলের ধরন অনুযায়ী সঠিক পণ্যগুলি বেছে নেন, তাহলে আপনার প্রতিদিনের ধোয়ার রুটিনের প্রতি ঝোঁক একটি সুরেলা যত্নের পদ্ধতি হয়ে উঠবে যা চুলের স্বাস্থ্য এবং প্রাণশক্তিকে উৎসাহিত করে। আপনার চুল পরিষ্কার করার অভিজ্ঞতা আপগ্রেড করার জন্য এখানে ৫টি চুলের যত্নের জাদুকর রয়েছে৷ এই গোপন নিরাপদ কৌশলগুলির সাহায্যে, আপনাকে সেলুন পরিষেবাগুলিতে বড় টাকা খরচ করতে হবে না, আপনি শুধুমাত্র আপনার চুল ধোয়ার মাধ্যমে চকচকে এবং স্বাস্থ্যকর তালা পেতে পারেন!

১. আপনার চুলের ধরন বোঝা: আপনার চুল ধোয়ার আগে আপনার চুলের ধরন চিনতে হবে। এটি আপনাকে খারাপ অভিজ্ঞতা এড়াতে সাহায্য করবে এবং আপনার চুল ধোয়ার রুটিনের দক্ষতাও উন্নত করবে। আমাদের তৈলাক্ত, শুষ্ক, কোঁকড়া বা সোজা চুল আছে কিনা তা বিবেচ্য নয়, কারণ প্রতিটি চুলের প্রয়োজনের জন্য তৈরি করা পণ্যগুলি নির্বাচন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার কোইফের অদ্ভুত পয়েন্টগুলি জানুন এবং শ্যাম্পু এবং কন্ডিশনারগুলি বেছে নিন যা চুলের যত্নের পণ্যগুলির স্ট্যান্ড-বাই যা সেই উপাদানগুলির সাথে সুরক্ষিত যেগুলি আপনার উদ্বেগের যত্ন নেবে যেভাবে আপনি চান যেমন মাথার ত্বকে পুষ্টি যোগান, ভলিউম যোগ করুন বা চুল পড়া হ্রাস করুন।

২. প্রাক-ধোয়ার প্রস্তুতি: চুল ব্রাশ করা এবং পণ্য পরিষ্কার করা: এটি গিঁটগুলিকে পুঙ্খানুপুঙ্খভাবে বিচ্ছিন্ন করবে এবং পণ্যের অবশিষ্টাংশগুলিকে সরিয়ে দেবে। আপনার চুলের শেষ থেকে শুরু করতে একটি চওড়া-দাঁত চিরুনি বা একটি ডিট্যাংলিং ব্রাশ ব্যবহার করুন এবং শিকড়ের দিকে আপনার পথে কাজ করুন কারণ এটি ভাঙ্গন এবং আরও ক্ষতি হ্রাস করবে। আর্দ্রতা পূরণ করতে এবং স্ট্র্যান্ডগুলিকে শক্তিশালী করতে প্রথমে হাইড্রেটিং মাস্ক প্রয়োগ করে আপনি বাড়িতে অতিরিক্ত সেলুন মানের পলিশ যোগ করতে পারেন এবং তারপরে শ্যাম্পু করা শুরু করতে পারেন।

Read more –  https://bangla.oneworldnews.com/lifestyle/summer-hair-care-tips

৩. শ্যাম্পু কৌশল নিখুঁত করা: আপনি আপনার চুল ধোয়ার সময়, মাথার ত্বকে জমে থাকা ময়লা, চর্বিযুক্ত তরল এবং অমেধ্য পরিষ্কার করার জন্য কাজ করুন, তাদের প্রয়োজনীয় সমস্ত আর্দ্রতা থেকে দৈর্ঘ্য হ্রাস করুন। আঙুলের ডগায় কয়েক ফোঁটা শ্যাম্পু ঘষুন এবং রক্তের প্রবাহ বৃদ্ধি করতে, মাথার ত্বককে স্বাস্থ্যকর করতে এবং প্রয়োজনীয় তেলের উৎপাদনকে উদ্দীপিত করতে ছোট বৃত্তাকার গতি ব্যবহার করে ধীরে ধীরে মাথার ত্বকে প্রয়োগ করুন।

৪. পুষ্টিকর কন্ডিশনার প্রয়োগ: শ্যাম্পু করার সময় আপনার চুলের স্কেলের ভারসাম্য পুনঃস্থাপন এবং আর্দ্রতা পূরণ করার জন্য কন্ডিশনারটির কাজ একটি অপরিহার্য। কন্ডিশনারটি বেশিরভাগ মাঝামাঝি দৈর্ঘ্য এবং প্রান্তে রাখুন, যে অংশগুলি কন্ডিশনার না হলে সম্ভবত শুষ্ক এবং ক্ষতিগ্রস্ত হবে। আপনার চুলকে সমানভাবে বিচ্ছিন্ন করতে একটি চওড়া-দাঁতের চিরুনি ব্যবহার করুন এবং কন্ডিশনারটিকে চুলের শ্যাফ্ট পৃষ্ঠের মধ্য দিয়ে যেতে দিন এবং আপনার চুলকে হাইড্রেট করুন। বিকল্পভাবে, কিছু কন্ডিশনার লাগান এবং ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলার আগে কয়েক মিনিটের জন্য রেখে দিন; এটি চুলের কিউটিকল বন্ধ করতে এবং চকচকে যোগ করতে সহায়তা করবে। নির্দেশনা: প্রদত্ত বাক্যটিকে মানবিক করুন।

৫. ধোয়া-পরবর্তী যত্ন: তোয়ালে শুকানো এবং চুলের স্টাইলিং: একবার আপনি আপনার চুল ধোয়া শেষ করলে, জল মুছে ফেলার জন্য আলতো করে একটি নরম তোয়ালে ব্যবহার করুন, ঘষাকে ন্যূনতম রাখার চেষ্টা করুন কারণ এটি ঘর্ষণ তৈরি করতে যথেষ্ট সক্ষম। পালা আপনার চুল strands ভাঙ্গন হতে পারে। ঘর্ষণ কমাতে এবং একই সময়ে ফ্রিজ কমাতে একটি মাইক্রোফাইবার তোয়ালে বা একটি পুরানো টি-শার্ট বেছে নিন। যখনই হিট স্টাইলিং টুল ব্যবহার করার প্রয়োজন হয় তখন একটি তাপ রক্ষাকারী স্প্রে ব্যবহার নিশ্চিত করুন এবং আপনার চুলের তাপের ক্ষতির ঝুঁকি কমাতে ব্যবহার করার আগে আপনার চুলকে আংশিকভাবে শুকাতে দিন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.