Summer Outfit Ideas: সুতির কুর্তি নাকি ঢিলেঢালা টি-শার্ট, এই গরমে কম্ফোর্ট পেতে আপনি কোন পোশাকটি বেছে নেবেন?

Summer Outfit Ideas: গ্রীষ্মকালে কী ধরণের পোশাক পড়লে আপনাকে স্টাইলিশ দেখাবে জেনে নিন

 

হাইলাইটস:

  • গরমকালে পোশাক বাছাইয়ের আগে লক্ষ্য রাখতে হয় স্টাইল এবং কম্ফোর্টের দিকে
  • সেক্ষেত্রে আপনি বেছে নিতে পারেন সুতির কুর্তি অথবা ঢিলেঢালা টি-শার্ট
  • আপনি কোনটি পরে বেশি কম্ফোর্টেবল?

Summer Outfit Ideas: এই গরমে সুস্থ থাকার জন্য যেমন অতিরিক্ত শরীরের যত্ন নেওয়া জরুরি তেমনই আপনাকে বেছে নিতে হবে কম্ফোর্টেবল পোশাকও। কারণ এই সময় অতিরিক্ত ভারী বা জমকালো কোনও পোশাক না পরাই বুদ্ধিমানের কাজ। এতে হিতে বিপরীত হতে পারে। এক্ষেত্রে পোশাক নির্বাচনের সময় শুধু কম্ফোর্টের দিকে নজর দিলেই হবে না, ভাবতে হবে স্টাইলের কথাও।

We’re now on WhatsApp – Click to join

এই সময় অনেকেই টি-শার্ট পরতে বেশি পছন্দ করেন। আবার অনেকেই আছেন যারা সুতির কুর্তিতেই যথেষ্ট কম্ফোর্টেবল। এবার প্রশ্ন হল, টি-শার্ট এবং কুর্তির মধ্যে কোনটি বেশি আরামদায়ক? এই প্রশ্নের উত্তর জানতে নীচের প্রতিবেদনটি পড়ুন।

গরমে সুতির টি-শার্ট বেশ কম্ফোর্টেবল

সাধারণত বেশিরভাগ টি-শার্ট ফাইন কটন (Cotton) দিয়েই তৈরি করা হয়। তাই এই জ্বালাপোড়া গরমেr দিনে এমন ধরণের আউটফিট পরে বেশ আরাম পাওয়া সম্ভব। তবে অতিরিক্ত কম্ফোর্ট পেতে হালকা এবং ঢিলেঢালা টি-শার্টই বেছে নেওয়া জরুরি, তবে এসময়ে যদি আপনি স্টাইলকে গুরুত্ব দিয়ে চাপা জামা পরেন তবে কিন্তু মহাবিপদে পড়তে পারেন।

ফিটিংসের দিকে নজর দিতে হবে 

টি-শার্টের মধ্যে রাউন্ড নেকলাইন টি-শার্টগুলিই গরমের জন্য বেশি কম্ফোর্টেবল। তাই এই গরমের দিনে কলার দেওয়া পোলো টি-শার্টের বদলে আপনি বেছে নিতে পারেন এমন রাউন্ড নেকলাইন টি-শার্ট। যা আপনার স্টাইলকে অটুট রাখার পাশাপাশি কম্ফোর্টও রাখবে।

We’re now on Telegram – Click to join

ঝুল কেমন হবে?

টি-শার্ট সাধারণত ছোট ঝুলেরই হয়। যা ছোট ঝুলের হওয়ার দরুণ বেশ আরামও পাওয়া যায়। এই ধরণের টি-শার্টগুলি আপনি যে কোনও ট্রাউজার বা ডেনিম প্যান্টের সঙ্গে খুব সহজেই স্টাইল করতে পারেন।

অন্য দিকে কুর্তি কিন্তু একটু বড় ঝুলেরই হয়। শুধু তাই নয়, শর্ট কুর্তাগুলিও থাই লেন্থের হয়ে থাকে। আর অন্যান্য সব কুর্তাগুলি হাঁটু অবধি বা হাঁটুর নিচ পর্যন্তই ঝুল হয়। সেক্ষেত্রে গরমে সামান্য অসুবিধা হলে আপনি কটনের কুর্তিই পরতে পারেন। তবে যারা নিয়মিত কুর্তি পরেন, তাদের কিন্তু অসুবিধা হওয়ার কথা নয়।

Read more:- বাড়ছে গরম, তবে স্টাইল মেইনটেইন করতে কালেকশনে রাখুন এই ৪টি আউটফিট

কুর্তি বনাম টি-শার্ট, এই গরমে পছন্দের তালিকায় কোনটি রাখবেন?

কটন বা সুতি ছাড়াও অন্যান্য ফ্যাব্রিকেও কুর্তি বানানো হয়। তবে গরমের জন্যে কটনের কুর্তির সেরা। এই গরমে আপনি যদি টি-শার্টের বদলে কুর্তি বেছে নিতে চান তবে অবশ্যই সুতির কুর্তি বেছে নিন। এতে যেমন আপনার স্টাইল বজায় থাকবে তেমন কম্ফোর্টও অটুট থাকবে।

এইরকম ফ্যাশন দুনিয়ার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.