Skincare Tips: আপনার স্কিনকেয়ার পণ্যের কোন ৫টি মূল উপাদান থাকার দরকার জানেন? জানতে হলে প্রতিবেদনটি পড়ুন

Skincare Tips: বৃহত্তর ত্বকের স্বাস্থ্যের জন্য, এই মূল উপাদানগুলিকে আপনার ত্বকের যত্নের রুটিনে অন্তর্ভুক্ত করুন

 

হাইলাইটস:

  • ভিটামিন সি আপনার ত্বককে আরও কোলাজেন তৈরি করতে সাহায্য করে এবং অন্যান্য জিনিসের মধ্যে এটিকে সূর্যের রশ্মি থেকে রক্ষা করে
  • স্কোয়ালিন ময়শ্চারাইজ করতে পারে, জ্বালা উপশম করতে পারে, প্রদাহ কমাতে পারে এবং ত্বককে খাওয়াতে এবং পুনরুজ্জীবিত করতে পারে
  • নিয়াসিনামাইডএটি ত্বকের চুলকানি থেকে মুক্তি দেয় এবং ত্বকের উপরের স্তরটিকে আরও হাইড্রেটেড করে তোলে

Skincare Tips: কে না চাইবে দীপ্তিময়, স্বাস্থ্যকর ত্বক তাদের নিজের বাড়ির সুবিধার মধ্যে? আমাদের চেহারা উন্নত করতে, আমরা টোনার, সিরাম, ফেস মাস্ক এবং হাইলাইটার সহ বিভিন্ন ধরনের স্কিন কেয়ার পণ্য ব্যবহার করি। আমরা বাড়িতে অনেক প্রাকৃতিক নিরাময় করার চেষ্টা করি, কিন্তু মাঝে মাঝে সেগুলি কাজ করে না। আমাদের ত্বকের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক রাসায়নিকগুলি আমাদের ব্যবহার করা জিনিসগুলিতেও উপস্থিত থাকে। যেমন, যেকোনো স্কিন কেয়ার পণ্য কেনার সময় আমাদের অবশ্যই সতর্কতা অবলম্বন করতে হবে। বৃহত্তর ত্বকের স্বাস্থ্যের জন্য, এই মূল উপাদানগুলিকে আপনার ত্বকের যত্নের রুটিনে অন্তর্ভুক্ত করুন।

We’re now on WhatsApp – Click to join

সন্ধান করার জন্য মূল উপাদান

ভিটামিন সি

ভিটামিন সি আপনার ত্বককে আরও কোলাজেন তৈরি করতে সাহায্য করে এবং অন্যান্য জিনিসের মধ্যে এটিকে সূর্যের রশ্মি থেকে রক্ষা করে। এটি বিপজ্জনক দূষণকারীদের সাথে লড়াই করে যা ত্বককে আরও খারাপ করে এবং ত্বকের যত্নের সমস্যাগুলির দিকে পরিচালিত করে। উপরন্তু, এটি কোলাজেন গঠনকে উৎসাহিত করে, বর্ণ উজ্জ্বল করে এবং অকাল বার্ধক্যের লক্ষণগুলিকে বিলম্বিত করে।

স্কোয়ালিন

স্কোয়ালিন ময়শ্চারাইজ করতে পারে, জ্বালা উপশম করতে পারে, প্রদাহ কমাতে পারে এবং ত্বককে খাওয়াতে এবং পুনরুজ্জীবিত করতে পারে। এটি একটি স্বাস্থ্যকর, উজ্জ্বল বর্ণকে উৎসাহিত করে এবং ত্বকের নমনীয়তা উন্নত করে।

Read more – গর্ভাবস্থায় কি সানস্ক্রিন ব্যবহার করা নিরাপদ? বিশেষজ্ঞর পরামর্শটি মেনে চলুন

হায়ালুরোনিক অ্যাসিড

শরীর স্বাভাবিকভাবেই হায়ালুরোনেট তৈরি করে, যাকে হায়ালুরোনানও বলা হয়, যা একটি আঠালো, পিচ্ছিল উপাদান। এটি ত্বকের সাধারণ স্বাস্থ্য এবং সৌন্দর্য সংরক্ষণের জন্য অপরিহার্য। এটি দ্রুত ক্ষত নিরাময়, কম বলি এবং সূক্ষ্ম রেখা এবং ত্বকে আরও নমনীয়তা প্রচার করে।

পেপটাইডস

বিভিন্ন ত্বকের যত্নের পণ্যগুলিতে পেপটাইড থাকে। এটি ত্বকের স্বর কমাতে, প্রদাহ কমাতে এবং বলিরেখা ও সূক্ষ্ম রেখার দৃশ্যমানতা কমাতে সাহায্য করে। উপরন্তু, এটি ত্বকের নমনীয়তা বাড়ায়, বয়সের ইঙ্গিত হ্রাস করে এবং কোলাজেন তৈরিতে উদ্দীপিত করে।

We’re now on Telegram – Click to join

নিয়াসিনামাইড

এটি ত্বকের চুলকানি থেকে মুক্তি দেয় এবং ত্বকের উপরের স্তরটিকে আরও হাইড্রেটেড করে তোলে। নিয়াসিনামাইড ছিদ্র হ্রাস করে, সিবামের উৎপাদন নিয়ন্ত্রণ করে এবং ব্যাকটেরিয়া প্রদাহকে প্রশমিত করে। এটি ত্বকের সাধারণ গঠন বাড়ায়, সূক্ষ্ম বলিরেখা কমিয়ে দেয় এবং একটি সুস্থ ত্বকের বাধাকে সমর্থন করে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.