Travel Destination: বিশ্বের এই ৫টি পর্যটন গন্তব্য যা সর্বদা ভ্রমণকারীদের তালিকার শীর্ষে থাকে

Travel Destination: এই ৫টি পর্যটন গন্তব্য যেখানে প্রতি বছর পর্যটকদের ভিড় থাকে যা চোখে পড়ার মতো

হাইলাইটস:

  • এখানে এমন ৫টি ভ্রমণ গন্তব্য রয়েছে যা ভ্রমণকারীদের জন্য অন্যতম প্ৰিয় স্থান
  • বিশ্বের এই ৫টি জায়গায় সবসময় পর্যটকদের ভিড় লেগেই থাকে
  • এই ৫টি ভ্রমণ গন্তব্যের নাম জেনে নিন

Travel Destination: আজকাল সবাই প্রায় বিদেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভ্রমণ করতে খুব ভালোবাসে। সব দেশই ভ্রমণের জন্য সুন্দর এবং আকর্ষণীয়। তবে কিছু দেশে মানুষ বেশি ভ্রমণ করেন। বিশ্বের বিভিন্ন প্রান্তে সারা বছরই পর্যটকদের ভিড় লেগেই থাকে। বিশ্বের এই সেরা ৫টি স্থানগুলিতে সবচেয়ে বেশি পর্যটকদের ভিড় থাকে, সেখানকার সৌন্দর্য উপভোগ করার জন্য এখানে রইল সেইসব জায়গার হদিশ।

১. বালি, ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়ার বালি দ্বীপ হল বিশ্বের সবচেয়ে সুন্দর স্থানগুলোর মধ্যে অন্যতম সেরা একটি গন্তব্য। প্রতিবছর এখানে বহু পর্যটকরা ভিড় করেন এই দ্বীপে। বালিতে ভ্রমণে যাওয়া অনেকের কাছেই স্বপ্নের মতো একটি গন্তব্যস্থল। তবে প্রায়ই এই দ্বীপে প্রবল যানজট সহ বর্জ্য ব্যবস্থানার সমস্যায় রয়েছে।

২. ফুকেট, থাইল্যান্ড

থাইল্যান্ডে ঘুরে দেখার জন্য রয়েছে সমুদ্র সৈকত, পাহাড়, জাতীয় উদ্যান, বৈচিত্র্যময় বন্যপ্রাণী এবং ব্যস্ত শহর, সেরা কিছু স্ট্রীট ফুড সেইসঙ্গে দ্বীপও রয়েছে। থাইল্যান্ড হানিমুন স্পট হিসেবেও সুন্দর একটি জায়গা। থাইল্যান্ডের পর্যটন স্থানগুলোর মধ্যে সবচেয়ে সেরা হল পশ্চিম উপকূলের ফুকেট। এটি সবচেয়ে জনপ্রিয় এবং সুপরিচিত সমুদ্র সৈকত, যা বিশ্বের পর্যটকদের জন্য সেরা আকর্ষণীয় স্থান। এই স্থানের প্রধান আকর্ষণ হল নির্মল পরিবেশ, পরিচ্ছন্ন জলরাশি।

We’re now on Telegram- Click to join

৩. দুবাই, সংযুক্ত আরব আমিরশাহি

দুবাইকে ‘স্বপ্নের শহর’ বলা হয়, এবং এটি জাঁকজমকের শহর হিসেবে পরিচিত। দুবাই-এ বিশ্বের অন্যতম দর্শনীয় স্থান ‘বুর্জ খলিফা’র রয়েছে। বুর্জ খলিফা হল বিশ্বের সবচেয়ে উঁচু বিল্ডিং। এখানকার শপিং মল এবং মরুভূমি পর্যটকদের সেরা আকর্ষণ।

We’re now on WhatsApp- Click to join

৪. প্যারিস, ইউরোপ

ফ্রান্সের রাজধানী প্যারিস হল বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটক স্থান। সেইন নদীর তীরে অবস্থিত এই শহরটিকে প্রায়ই ‘ভালোবাসার শহর’ এবং ‘আলোর শহর’ বলা হয়ে থাকে। প্যারিসে রয়েছে সুন্দর স্থাপত্য, প্রাসাদ, স্মৃতিসৌধ, শিল্প জাদুঘর, এবং সবচেয়ে বিখ্যাত হল প্যারিসের আইকনিক আইফেল টাওয়ার।

Read More- জুন মাসে দেখার জন্য ১০টি সেরা জায়গা

৫. সান্তোরিনি, গ্রীস

সান্তোরিনি আজ বিশ্বের অন্যতম সুন্দরী দ্বীপ হিসেবে পরিচিত। সুন্দরী সান্তোরিনিতে সময় কাটাতে সারা বছরই ভিড় লেগেই থাকে। সান্তোরিনি সমৃদ্ধ ও সুয়োরানির সচ্ছলতায় সুন্দরী।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.