Lipstick Storage Hacks: কীভাবে আপনি আপনার লিপস্টিক সঠিক ভাবে স্টোর করবেন এবং ব্যবহার করবেন তার জন্য কিছু টিপস দেওয়া হলো

Lipstick Storage Hacks: বাড়িতে সহজেই বানিয়ে ফেলুন ন্যাচারাল লিপস্টিক, জানতে হলে বিস্তারিত পড়ুন

 

হাইলাইটস:

  • খারাপ মানের লিপস্টিক ব্যবহার করলে ত্বকে ডিসকালারেশন হয়ে যায়
  • ঠোঁটে লিপ বাম ব্যবহার করলে তা নরম হয়ে থাকে
  • যদি আপনার ঠোঁটের রঙ ডার্ক হয় তবে বাদামের তেল অত্যন্ত উপকারী হবে

Lipstick Storage Hacks: লিপস্টিকের ব্যবহার মেয়েদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। মেকআপে লিপস্টিক ব্যবহৃত হয় সবচেয়ে বেশি। আজকাল মার্কেটে বিভিন্ন শেডে লিপস্টিক পাওয়া যায়। লিপস্টিকের রঙ যা হোক গভীর বা হাল্কা, তা চেহারার চমক বাড়ায়। আপনার কাছেও যদি লিপস্টিক অধিক পরিমাণে থাকে তাহলে তা স্টোর করার সহজ হ্যাকস সম্পর্কে জানা জরুরি।

গরমের সময় শুরু হয়েছে। এই বছর আশার অনুযায়ী বেশি গরমের সংকেত দেওয়া হয়েছে। এই অবস্থায় বিউটি এবং ত্বকের যত্ন পণ্যগুলি স্টোর করা কোনও শক্ত নয়। লিপস্টিকের ক্ষেত্রে, গরমেতে এটি সঠিকভাবে স্টোর না করলে তা গরম এবং ভিজে ভাবের সংস্পর্কে আসে, যার ফলে লিপস্টিক সংক্রান্ত ক্ষতির আশঙ্কা বাড়ে। তাই, আপনার ঠোঁটের উপর বিশেষ চমক এনে তাকে সঠিকভাবে স্টোর এবং ব্যবহার করতে শিখুন।

সঠিক লিপস্টিক ব্যবহার করুন

মনে রাখবেন যে, লিপস্টিকের গুণগত মান কখনই কম ভাবা উচিত নয়। কারণ খারাপ মানের লিপস্টিক দিয়ে ত্বকে ডিসকালারেশন হয়ে যায়। এছাড়াও, ঠোঁট শুকিয়ে যায়। বিশেষত যদি আপনি ম্যাট লিপস্টিক ব্যবহার করেন, তবে এই সমস্যা সবচেয়ে বেশি হয়। লিপস্টিকের ত্বকটি আমাদের অন্যান্য মুখের থেকে আলাদা হয়। এর ত্বকটি খুব পাতলা হয় এবং এতে তেল গ্ল্যান্ড নেই।

ঠোঁটে লাগানোর জন্য এই জিনিসগুলি ব্যবহার করুন

ঠোঁটে লিপ বাম ব্যবহার করলে তা নরম হয়ে থাকে। যদি আপনি মার্কেটে পাওয়া যাওয়া পণ্য ব্যবহার করতে না চান তাহলে বাদাম বা মালাই ঠোঁটে লাগালে ভালো হয়। যদি আপনার ঠোঁটের রঙ ডার্ক হয় তবে বাদামের তেল অত্যন্ত উপকারী হবে। এটি ত্বককে নরম করার কাজ করে।

We’re now on WhatsApp – Click to join

ঘরে এই রকম করে লিপস্টিক তৈরি করুন

হয়তো লিপস্টিক তৈরি করা পেশাদার কাজ। তবে আপনি যদি চান তাহলে আপনি এটি ঘরে তৈরি করতে পারেন। কেবল পরিষ্কারতা সাবধানে মেনে চলুন। এর জন্য আপনাকে কালার, পিগমেন্ট, বীওয়াক্স, গ্লাস জার এবং ভেজিটেবিল তেল প্রয়োজন হবে। ৫ টি চামচ ভেজিটেবিল তেল এর সাথে বীওয়াক্স মিশিয়ে নিন। কাস্টর তেলও ভালো হয়, তবে আপনাকে বাদাম বা সূর্যমুখী তেল ব্যবহার করতে হবে। এখন অন্য পাত্রে জল ঢেলে, এগুলি মিশিয়ে নিন। এখন ধীরে-ধীরে মিশ্রণ করুন যাতে এটি ভালোভাবে মিশে হয়।এখন এই পেস্টটি আলাদা-আলাদা গ্লাসে ঢেলে দিন। এটি দিয়ে আপনি বিভিন্ন রঙের লিপস্টিক পাবেন। এখন এতে বাকি থাকা লিপস্টিক ঢালুন। শুধু মনে রাখবেন যে, লিপস্টিক খুব পুরানো না হয় এবং তেল আলাদা হয়ে না যায়। যদি আপনি বিভিন্ন লিপস্টিক শেড চান তবে দু-তিন রঙের ব্যবহার করুন। মিশ্রণটি গরম হওয়াযর পর মিশিয়ে দিন। এখন এটি ঠান্ডা হতে দিন। যেখানে রঙ নেই সেখানে আপনি লিপ গ্লস হিসেবে ব্যবহার করতে পারেন।

লিপস্টিক স্টোরেজ আইডিয়াস: ঘরে লিপস্টিক কিভাবে স্টোর করবেন?

  • ঘরে লিপস্টিক থাকা সাধারণ জিনিস এবং এটি স্টোর করা খুব সহজ। লিপস্টিককে নরম বিউটি প্রোডাক্ট হিসেবে মনে করা হয়। নিচে লিখা লিপস্টিক স্টোরেজ হ্যাকস আপনার জন্য খুবই কার্যকরী হতে পারে।
  • লিপস্টিক সবসময় শীতল এবং শুষ্ক জায়গায় স্টোর করুন। আপনি চাইলে তা কোনও পরিষ্কার ড্রয়ার বা মেকআপ অর্গানাইজারে রাখতে পারেন।
  • আপনার লিপস্টিককে সূর্যের প্রাকৃতিক আলো এবং উচ্চ তাপমাত্রা থেকে দূরে রাখুন। অধিক গরমের কারণে লিপস্টিক গলে যায় অথবা মেয়াদ উত্তীর্ণ হতে পারে।
  • আপনার লিপস্টিককে কাউকে ভাগ করবেন না। এই বিষয়ে আপনার খুবই কঠোর থাকতে হবে। আপনার মা, বোন, অপরিচিত সম্পর্কের মাধ্যমে নিজের লিপস্টিক অনুদান করবেন না এবং তাদের লিপস্টিক ব্যবহার করবেন না।
  • একই লিপস্টিক অনেক লোক ব্যবহার করলে ঠোঁটের স্বাস্থ্য ক্ষতিগ্রস্ত হতে পারে। এছাড়াও, মাল্টিপল ইউজার থেকে লিপস্টিকে ব্যাকটেরিয়া আটকাতে পারে, যার ফলে এটি ক্ষতিগ্রস্ত হতে পারে।
  • আপনি চাইলে লিপস্টিক ব্রাশ ব্যবহার করতে পারেন। খাওয়া পরে লিপস্টিক প্রয়োগ করলে, প্রথমে আপনার ঠোঁটটি একটি টিশু দিয়ে পরিষ্কার করুন। এটি লিপস্টিকে খাবারের জিনিস বা তেল লাগানোর সাথে প্রতিক্রিয়া দেয় না।
  • যদি আপনি চেন্নাই, মুম্বই, গোয়া ইত্যাদি উচ্চ নামি স্তরের এলাকায় থাকেন, তবে তাপমাত্রা সন্তুষ্ট রাখতে বেশি প্রচেষ্টা করুন।
  • আপনি আপনার ন্যাচারাল লিপস্টিককে ফ্রিজে সংরক্ষণ করতে পারেন। ফ্রিজের ঠাণ্ডা তাপমাত্রা লিপস্টিকের টেক্সচার ভাল রাখে এবং এটি সময়ের আগে ক্ষতিগ্রস্ত হয় না।
  • আপনার লিপস্টিকে ন্যাচারাল বা এসেন্স অয়েল শুষ্ক হলে এবং লিপস্টিকের কোমল ভাব কম হলে আপনি তা সংশোধন করতে পারেন।
  • এটা করার জন্য, লিপস্টিকে হেয়ার ড্রায়ার বা আপনার হাতের মধ্যে কিছু সেকেন্ড গরম করে প্রতিটির নরম হওয়া এবং প্রয়োগ করা সহ অপেক্ষা করতে হবে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.