Ring Buying Tips: এনগেজমেন্ট রিং কেনার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন, আপনার সঙ্গীর জন্য নিখুঁত আংটি বেছে নিন এভাবে

Ring Buying Tips: বাজেটের কথা মাথায় রেখে এনগেজমেন্ট রিং কিনুন

হাইলাইটস:

  • রিং-এর আকার পরীক্ষা করুন
  • ব্র্যান্ড অনুসরণ করুন
  • আপনার সঙ্গীর পছন্দের দিকে খেয়াল রাখুন

Ring Buying Tips: বিয়ের সিদ্ধান্ত মানুষের জীবনের অন্যতম সুন্দর মুহূর্ত। যার কারণে লোকেরা বিবাহের পাশাপাশি বিবাহ সম্পর্কিত সমস্ত অনুষ্ঠানকে বিশেষ করে তুলতে কোনও কসরত রাখে না। বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয় বাগদান দিয়ে। এমন পরিস্থিতিতে এনগেজমেন্ট রিং কেনার সময় কিছু বিষয় মাথায় রাখা খুবই জরুরি। এটি করে আপনি আপনার বিবাহের আকর্ষণ যোগ করতে পারেন। আংটি কেনার সময় অনেকেই প্রায়ই কিছু ভুল করে থাকেন। যার কারণে আপনার ব্যস্ততার উত্তেজনা ম্লান হতে পারে। আজ এই নিবন্ধে আমরা আপনাকে এনগেজমেন্ট রিং কেনার কিছু টিপস বলতে যাচ্ছি, যা অনুসরণ করে আপনি আপনার সঙ্গীর জন্য নিখুঁত আংটি কিনতে পারেন। আসুন বিস্তারিত জানি-

We’re now on WhatsApp- Click to join

বাজেটের কথা মাথায় রেখে কেনাকাটা করুন

যখন খরচের কথা আসে, প্রথমে একটি বাজেট তৈরি করা একটি ভালো ধারণা হতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যদি ব্যস্ততার জন্য একটি আংটি কিনতে যাচ্ছেন, তাহলে আপনার বাজেট এমনভাবে প্রস্তুত করুন যাতে আপনি অতিরিক্ত ব্যয় এড়াতে পারেন। এছাড়াও, আপনার বাজেটের বাইরের দোকানগুলিতে যাওয়া এড়িয়ে চলুন। এতে করে আপনার পকেটে কোনো বাড়তি বোঝা থাকবে না এবং আপনার বাজেট অনুযায়ী এনগেজমেন্ট রিংও আসবে।

অনলাইনে তথ্য সংগ্রহ করুন 

একটি এনগেজমেন্ট রিং কেনার ক্ষেত্রে, এটি করার আগে কিছু অনলাইন গবেষণা করুন। এটি আপনাকে সর্বোত্তম বিকল্প এবং তাদের দাম সম্পর্কে জানাবে। যার কারণে আপনার জন্য এনগেজমেন্ট রিং কেনা সহজ হয়ে যাবে। এর পাশাপাশি, এনগেজমেন্ট রিং কেনার সময় আপনি কোনো ভুল করবেন না। অতএব, একটি এনগেজমেন্ট রিং কেনার আগে অনলাইনে তথ্য সংগ্রহ করা গুরুত্বপূর্ণ।

মানের যত্ন নিন 

একটি প্রবৃত্তি রিং কেনার সময়, এটি উপাদান মনোযোগ দিতেও গুরুত্বপূর্ণ। বাগদানের আংটি সাধারণত হলুদ সোনা, সাদা সোনা, রূপা বা প্ল্যাটিনাম দিয়ে তৈরি হয়। এ ছাড়া রোজ সোনাও আজকাল বেশ পছন্দ হচ্ছে। আপনার সঙ্গী যদি রূপার গয়না পরতে পছন্দ করেন, তাহলে আপনি সাদা সোনার বিকল্প বেছে নিতে পারেন। অন্যদিকে, আপনি যদি একটি রঙিন বিকল্প চয়ন করতে চান তবে রোজ সোনা বেছে নিন।

আপনার সঙ্গীর পছন্দের দিকে খেয়াল রাখুন 

আপনি যদি আপনার সঙ্গীর জন্য একটি আংটি কিনছেন, তাহলে আপনার সঙ্গীর পছন্দ-অপছন্দের দিকে খেয়াল রাখা জরুরি। এর জন্য, আপনি আপনার সঙ্গীর সাথে ইন্টারনেটে উপলব্ধ ডিজাইন সম্পর্কে কথা বলতে পারেন বা আপনি ইতিমধ্যে তাদের রিং সংগ্রহের দিকে মনোযোগ দিতে পারেন। তার হাতে আংটি দেখুন। এটি আপনাকে আপনার সঙ্গী কী ধরণের ডিজাইন পছন্দ করে তার একটি ভালো ধারণা দেবে।

রিং-এর আকার পরীক্ষা করুন 

কিছু লোক, তাদের সঙ্গীকে অবাক করার জন্য, তাদের সঙ্গীকে না জানিয়ে একটি আংটি কিনে নেয়। কিন্তু আপনার সঙ্গীর আঙুলের মাপ না জিজ্ঞেস করে একটি আংটি কিনলে আংটি বড় বা ছোট হতে পারে। অতএব, এনগেজমেন্ট রিং কেনার সময় অবশ্যই আপনার সঙ্গীর আঙ্গুলের মাপ জেনে নিন।

We’re now on Telegram- Click to join

ব্র্যান্ড অনুসরণ করুন 

সবাই ব্র্যান্ড এবং এর ডিজাইন পছন্দ করে, যা বেশ ব্যয়বহুল। আপনি যদি অর্থ সঞ্চয় করতে চান তবে আপনি যে কোনও ব্র্যান্ডের পণ্যের ফটো তুলতে পারেন এবং কম দামে যে কোনও জুয়েলার্স থেকে তৈরি করতে পারেন। আপনার সোনা যদি খাঁটি হয় তবে বাজারে এর দাম ব্র্যান্ডেড সোনার মতোই হবে। হ্যাঁ, সবসময় হলমার্ক করা সোনা কিনতে ভুলবেন না।

Read More- আপনার বিবাহকে সুরক্ষিত করার ১০টি প্রয়োজনীয় উপায় জানুন

বেশি কাটা হীরা খারাপ নয় 

হীরার আংটির দাম কাটার ভিত্তিতে নির্ধারণ করা হয়। একটি হীরার যত কম কাটা আছে, তার দাম তত বেশি। কিন্তু আমরা আমাদের খালি চোখে সব কাটা দেখতে পারি না। আপনি যদি প্রথমবার একটি হীরা কিনছেন, আপনি কাটা এবং কাটা হীরার মধ্যে কোনো পার্থক্য অনুভব করতে পারবেন না। অনেক ক্ষেত্রে আপনার একটি ম্যাগনিফাইং গ্লাস প্রয়োজন। অতএব, আপনি নির্দিষ্ট কাট সহ হীরা কিনে অর্থ সঞ্চয় করতে পারেন।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.