How To Remove Tan: এই গরমে সূর্যের অতিরিক্ত তাপের ফলে আপনার ত্বকে ট্যান পরে যাচ্ছে? কীভাবে সহজে ট্যান দূর করবেন জেনে নিন এই সহজ পদ্ধতিগুলি

How To Remove Tan: আপনার শরীর থেকে ট্যান দূর করতে পারে অ্যালোভেরা জেল? কীভাবে তা জানতে হলে বিস্তারিত পড়ুন 

 

হাইলাইটস:

  • আপনি আপনার ত্বকের ট্যানিং কে দূর করতে অ্যালোভেরা জেল ব্যবহার করুন
  • ট্যানিং দূর করতে অ্যালোভেরা এবং লেবু দিয়ে তৈরি প্যাকও খুবই কার্যকরী
  • আপনার ত্বক তেলযুক্ত হলে, অ্যালোভেরা জেল এবং শসা মিশিয়ে ব্যবহার করুন

How To Remove Tan: গরমের দিনে সবচেয়ে বেশি প্রভাব যে ক্ষেত্রে পড়ে যেটি চামড়ার উপর, যাতে সান ট্যানিং শুরু হয়। তাই এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনি অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। আজ এখানে জানা যাক এটি কীভাবে ব্যবহার করা যায়।

গরমে অ্যালোভেরা জেল ব্যবহার করে সান ট্যানিং থেকে মুক্তি পান – 

গরম মানে স্কিনে ট্যান পরে এটা একটি সাধারণ ব্যাপার, এবং আপনি সানস্ক্রিন ব্যবহার না করলে ট্যানিং হয়। অক্সিজেনের সাথে ধোঁয়া ও খারাপ পরিবেশে যাওয়ার ফলে অবশ্যই ত্বকে ট্যানিং হয়। এই ট্যানিং-এর ফলে ত্বকের সৌন্দর্য হারিয়ে যায়। এমন সময়ে আপনি অ্যালোভেরা ব্যবহার করতে পারেন। এটি আপনার চেহারার ট্যান কমানোর সাহায্য করতে পারে, এবং এটি আপনাকে ধোঁয়ার ক্ষতিগ্রস্ত ত্বক থেকে মুক্তি দিতে পারে, এটি আপনার চেহারার হারানো আর্দ্রতা পুনরায় ফিরিয়ে আনতে পারে।

অ্যালোভেরা জেল দিয়ে পাবেন ট্যানিং থেকে মুক্তি –

অনেক সময়ে ট্যানিং এর ফলে ত্বকে কোথাও অন্ধকার তথা কোথাও উজ্জ্বল দেখা যায়। এই অবস্থায় যখন কখনই স্লিভলেস বা শর্ট ড্রেস পরে ট্যানিং স্পষ্টভাবে দেখা যায় তখন তাকে দূর করার জন্য অ্যালোভেরা জেল খুবই দ্রুতগতিতে কাজ করে। আপনি আপনার ত্বকের ট্যানিং কে দূর করতে এই উপায়গুলি অনুসরণ করতে পারেন।

অ্যালোভেরা এবং লেবুর প্যাক তৈরি করুন –

ট্যানিং দূর করতে অ্যালোভেরা এবং লেবু দিয়ে তৈরি প্যাকও খুবই কার্যকরী। বিশেষত লেবুর ভিটামিন সি ট্যানিং দূর করার সাথে সাথে চেহারার গ্লো বাড়ায়।

We’re now on WhatsApp – Click to join

ব্যবহারের উপায় –

  • প্রথমে একটি বাটিতে অ্যালোভেরা জেল নিন এবং এতে এক চামচ লেবুর রস ঢালুন এবং দুটি উভয় উপাদান ভালো করে মিশ্রিত করে নিন।
  • এখন এটি আপনার চেহারা, গলা, হাতে প্রয়োগ করুন এবং ১০ মিনিট ধরে এমনভাবে রেখে দিন।
  • এরপরে পরিষ্কার করার আগে হাতগুলি হালকা ভেজান এবং যেখানে-যেখানে এই প্যাক প্রয়োগ করা হয়েছে, সেখানে হালকা ২মিনিট ম্যাসেজ করুন এবং তারপর পরিষ্কার জল দিয়ে ধুয়ে নিন।

অ্যালোভেরা জেল এবং শসার একটি প্যাক –

আপনার ত্বক তেলযুক্ত হলে, অ্যালোভেরা জেল এবং শসা মিশিয়ে ব্যবহার করে তা উপযুক্ত করা যেতে পারে। এই দুটি উপাদান ত্বককে বিভিন্ন উপায়ে সুবিধা দিতে পারে। ট্যানিং দূর হয় এবং গরমে ত্বকের জ্বালা, প্রচুর জল উত্তেজন থেকেও মুক্তি পেতে পারেন।

এই প্যাক ব্যবহারের নির্দেশ –

  • এটি ব্যবহারের জন্য একটি বাটিতে অ্যালোভেরা জেল নিন এবং তাতে শসা কুচি করে তার রস নিয়ে তারপর দুটি উপাদান মিশিয়ে নিন।
  • এবার এই পেস্টটি মুখ, হাত, পিঠ এবং পা যেখানেই ট্যান পড়েছে, সেখানে ঠিকমতো প্রয়োগ করুন।
  • তারপর এটি নিয়মিত ১৫ থেকে ২০ মিনিট পরে যেখানে প্যাক লাগানো আছে, সেখানে হালকা হাতে ম্যাসেজ করে পরিষ্কার জল দিয়ে ধুয়ে নিন। আপনি এটি প্রতিদিনও ব্যবহার করতে পারেন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।