Drinking Hot Water: আপনার শরীরে প্রতিদিন ৮ গ্লাস গরম জল পান করার প্রভাব জানুন

Drinking Hot Water: প্রতিদিন ৮ গ্লাস গরম পানি পান করলে আপনার শরীরের কি হবে?

হাইলাইটস:

  • গরম জল ঘাম বাড়িয়ে এবং ত্বকের মাধ্যমে বিষাক্ত পদার্থ নির্মূল করে ডিটক্সিং প্রচার করতে পারে
  • গরম জল অতিরিক্ত দক্ষতার সাথে খাবারের কণা ভেঙ্গে হজমকে উদ্দীপিত করতে সহায়তা করতে পারে

Drinking Hot Water: আমাদের শরীরের ভালোভাবে কাজ করার জন্য জল গুরুত্বপূর্ণ, তবে, আপনি যখন প্রতিদিন ৮ গ্লাস গরম জল পান করেন তখন কী হয়? আসুন আপনার শরীরের পরিণতিগুলি নিয়ে আলোচনা করি।

হজম:

গরম জল অতিরিক্ত দক্ষতার সাথে খাবারের কণা ভেঙ্গে হজমকে উদ্দীপিত করতে সহায়তা করতে পারে। এটি পরিপাকতন্ত্রের মাধ্যমে খাবারের গতি বাড়িয়ে দিয়ে হজম পদ্ধতিতে সহায়তা করে, নিঃসন্দেহে কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যাগুলি হ্রাস করে।

ডিটক্সিফিকেশন:

গরম জল ঘাম বাড়িয়ে এবং ত্বকের মাধ্যমে বিষাক্ত পদার্থ নির্মূল করে ডিটক্সিং প্রচার করতে পারে। উপরন্তু, এটি প্রস্রাবের মাধ্যমে শরীর থেকে বর্জ্য এবং দূষণ নির্মূলে সহায়তা ব্যবহার করে কিডনির কার্যকারিতা পরিচালনা করতে পারে।

ওজন ব্যবস্থাপনা: 

গরম জল পান করা দ্রুত বিপাককে বাড়িয়ে তুলতে পারে, সম্ভবত ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে। এটি অতিরিক্তভাবে খাবারের তাগিদ কমাতে সাহায্য করতে পারে, যার ফলে দিনের কোনো এক সময়ে ক্যালোরির পরিমাণ কম হয়।

উন্নত প্রচলন: 

গরম জল রক্তনালীগুলি প্রসারিত করে এবং রক্তের ভাসমান বৃদ্ধির মাধ্যমে ভালো সঞ্চালনকে উন্নীত করতে পারে। এটি কোষ এবং টিস্যুতে উন্নত অক্সিজেন পরিবহনের কারণ হতে পারে, স্বাভাবিক ফিটনেস এবং জীবনীশক্তি উন্নত করতে পারে।

নাক বন্ধ হওয়া থেকে মুক্তি:

গরম জল থেকে বাষ্প শ্লেষ্মা আলগা এবং সাইনাস স্ট্রেন উপশম মাধ্যমে অনুনাসিক ভিড় উপশম করতে সাহায্য করতে পারে। এটি মূলত সর্দি বা অ্যালার্জির প্রতিক্রিয়া সহ কম পাড়ার ব্যক্তিদের জন্য উপযোগী হতে পারে।

ঘা পেশী প্রশমিত করে: 

গরম জল বিশ্রাম বিক্রি এবং প্রভাবিত অঞ্চলে রক্ত ​​​​প্রবাহ বৃদ্ধির মাধ্যমে কালশিটে পেশীগুলির জন্য আরাম দিতে পারে। এটি অতিরিক্তভাবে পেশী উদ্বেগ উপশম করতে এবং দৃঢ়তা কমাতে সাহায্য করতে পারে, নমনীয়তা এবং গতিশীলতা উন্নত করতে পারে।

উন্নত ত্বকের স্বাস্থ্য: 

উষ্ণ জল পান করা ত্বকের সুস্থতা বাড়াতে পারে রক্তের কোষগুলিকে ছিদ্র এবং ত্বকে উন্নীত করার মাধ্যমে, যা একটি স্বাস্থ্যকর, উজ্জ্বল রঙের দিকে পরিচালিত করে। এটি দূষণকারী এবং অমেধ্য দূর করতেও সাহায্য করতে পারে, ছিদ্র এবং ত্বকের সমস্যা যেমন ব্রণ এবং একজিমার হুমকি হ্রাস করে।

মাসিকের বাধা দূর করে: 

গরম জল জরায়ুর পেশীবহুল টিস্যুগুলিকে শিথিল করে এবং শ্রোণী অঞ্চলে রক্ত ​​​​প্রবাহ বাড়িয়ে মাসিকের ক্র্যাম্পের প্রতিকার দিতে পারে। এটি মাসিকের সাথে সম্পর্কিত ব্যথা এবং যন্ত্রণা কমাতে সাহায্য করতে পারে।

We’re now on WhatsApp- Click to join

যৌথ স্বাস্থ্য সমর্থন করে: 

গরম জল আর্থ্রাইটিসের মতো পরিস্থিতির সাথে যুক্ত জয়েন্টের ব্যথা এবং শক্ততা কমাতে সাহায্য করতে পারে। এটি যৌথ নমনীয়তা উন্নত করতে পারে এবং জ্বালা কমাতে পারে, যা বর্ধিত গতিশীলতা এবং বিলাসিতা থেকে প্রধান।

শিথিলতা এবং স্ট্রেস উপশম প্রচার করে: 

গরম জল পান করা শরীর ও মনের উপর একটি ঠাণ্ডা প্রভাব ফেলবে, বিশ্রামের প্রচার করবে এবং স্ট্রেন রেঞ্জ কমবে। এটি স্নায়ুকে প্রশমিত করতে এবং সুস্থতার অনুভূতি বিক্রি করতে সাহায্য করতে পারে, সার্বজনীন মানসিক সুস্থতায় সহায়তা করতে পারে।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.