Superfoods For Shiny Skin: চকচকে এবং উজ্জ্বল ত্বকের জন্য ৫টি সুপারফুড

Superfoods For Shiny Skin: এই গ্রীষ্মে চকচকে, উজ্জ্বল ত্বক পেতে ৫টি সুপারফুড খান

হাইলাইটস:

  • পালং শাক একটি সুপারফুড যা আপনার মসৃণ এবং উজ্জ্বল ত্বক পেতে একটি দুর্দান্ত সাহায্য করতে পারে
  • চকচকে ত্বকের জন্য অ্যাভোকাডো একটি সুপারফুড

Superfoods For Shiny Skin: স্কিনকেয়ার পণ্যগুলি আপনার ত্বকের চেহারাতে একটি বিশাল ভূমিকা পালন করতে পারে, আপনি যে খাবার গ্রহণ করেন তা আপনার ত্বকের চেহারাতেও প্রভাব ফেলতে পারে। আপনার গ্রীষ্ম উজ্জ্বল করার উপায় হল পুষ্টি সমৃদ্ধ সুপারফুড খাওয়া, যা আপনাকে দুর্দান্ত দেখতে সাহায্য করবে। এই নিবন্ধে, ত্বক সম্পর্কে এবং যখন আমরা সারা গ্রীষ্মে চকচকে ত্বকের জন্য ৫টি সুপারফুড খাওয়ার মধ্য দিয়ে যাই, তখন এটি অর্জনের একটি রহস্য হল পুষ্টি, অ্যান্টিঅক্সিডেন্ট এবং গুরুত্বপূর্ণ খনিজ ও ভিটামিন সমৃদ্ধ খাবারগুলিতে ফোকাস করা।

অ্যাভোকাডো:

চকচকে ত্বকের জন্য অ্যাভোকাডো একটি সুপারফুড যা সেই ক্রিমি টেক্সচার এবং সমৃদ্ধ মাখনের স্বাদযুক্ত। ভালো চর্বি, ভিটামিন ই এবং সি এবং অ্যান্টিঅক্সিডেন্টের বিশাল উৎস, অ্যাভোকাডো ত্বককে সুস্থ রাখে এবং ভেতর থেকে ময়শ্চারাইজ করে। অ্যাভোকাডোসের ভিটামিন ই সূর্যের বিরুদ্ধে আপনার ত্বকের সুরক্ষায় সাহায্য করে যখন খাদ্য কোলাজেন গঠন করে যা দৃঢ় এবং তরুণ-সুদর্শন ত্বকের প্রধান কারণ। যখনই অ্যাভোকাডো টোস্টের জন্য কাটা হয়, একটি স্মুদির সাথে একত্রিত করা হয়, বা গুয়াকামোলে পরিণত হয়, তারা গ্রীষ্মের প্রকৃতির সুপারফুড হয়ে ওঠে।

বেরি:

আমরা স্ট্রবেরি, ব্লুবেরি, রাস্পবেরি এবং ব্ল্যাকবেরি খাই। এই অপ্রতিরোধ্য বেরিগুলি ত্বক-পুষ্টিকর ভিটামিনে পরিপূর্ণ যা স্বাস্থ্যকর, উজ্জ্বল ত্বকে অবদান রাখে। বেরি হল অ্যান্টিঅক্সিডেন্টের একটি চমৎকার উৎস, বিশেষ করে দৈনিক সি, যা আপনার ত্বককে ইউভি-আলো বিকিরণ এবং দূষণ থেকে মুক্ত র‌্যাডিক্যাল থেকে রক্ষা করতে সাহায্য করে। বেরির জলের উপাদানের উপর খুব বেশি নির্ভর করা আপনার ত্বককে হাইড্রেটেড এবং মোটা রাখতে পারে, অকাল বার্ধক্যের রেখা এবং বলিরেখা প্রতিরোধ করতে সহায়তা করে। কিছু বেরি রাখুন (ওটমিল, দই, বা গ্রীষ্মের সবচেয়ে গরমের দিনে একটি তাজা জলখাবার হিসাবে)।

সবুজ শাক: 

পালং শাক একটি সুপারফুড যা আপনার মসৃণ এবং উজ্জ্বল ত্বক পেতে একটি দুর্দান্ত সাহায্য করতে পারে। এই সবজিতে ফোলেট এবং আয়রন সহ ভিটামিন এ, সি এবং কে ভালো পরিমাণে রয়েছে। এই ভিটামিনগুলি ত্বকের স্বাস্থ্য এবং উজ্জ্বল ত্বকে অবদান রাখে। ভিটামিন এ সিবেসিয়াস গ্রন্থিগুলিকে অতিরিক্ত তেল তৈরি করতে বাধা দেয় এবং ব্লক হওয়া ছিদ্রগুলিকেও বাধা দেয়, অন্যদিকে ভিটামিন সি কোলাজেন উৎপাদনকে ট্রিগার করতে সাহায্য করে, আপনার ত্বককে তারুণ্য এবং প্রাণবন্ত দেখায়। আপনার স্যালাড, প্রসাধনী, এবং সবুজ শাক (শাক সবজি) এর সাথে একত্রিত করুন।

স্যালমন মাছ:

স্যালমন আপনার ত্বকের জন্য একটি সুপারফুড। এই মাছের ধরনটি ওমেগা -৩ ফ্যাটি অ্যাসিডের সাথে সমৃদ্ধ, যা ত্বকের লিপিড বাধার অবক্ষয় এবং শুকিয়ে যাওয়া প্রতিরোধে সহায়তা করে, এইভাবে পরিবেশগত চাপ থেকে রক্ষা করে। এছাড়াও ওমেগা-৩-এর মধ্যে রয়েছে প্রদাহ-বিরোধী গুণাবলী যা ফোলাভাব এবং ব্রণ এবং অন্যান্য ত্বকের সমস্যাগুলির সাথে সম্পর্কিত জ্বালা কমাতে পারে। স্যালমনে অ্যাটাক্সানথিন রয়েছে, একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের স্থিতিস্থাপকতা উন্নত করতে এবং বার্ধক্যজনিত লক্ষণ ও উপসর্গগুলিকে কমাতে পরিচিত।

We’re now on WhatsApp- Click to join

নারকেল:

নারকেল এখানে একটি গ্রীষ্মমন্ডলীয় সুপারফুড যা এতটাই দুর্দান্ত যে এটি আপনার ত্বকের বাইরে এবং ভিতরে একই সময়ে জাদু কাজ করতে পারে। নারকেলের জল হাইড্রেটিং হতে পারে এবং ইলেক্ট্রোলাইট দিয়ে পূর্ণ হতে পারে এবং এটি নতুন গ্রীষ্মের মাসগুলিতে ত্বকের জলীয়তা বজায় রাখার জন্য এটিকে একটি চমৎকার পানীয় পছন্দ করে তোলে। যদিও প্রয়োগটি খুবই নমনীয় নারকেল তেল এর সুবিধার সুবিধা নিতে একটি ময়েশ্চারাইজার হিসাবে অভ্যন্তরীণ এবং টপিক্যাল উভয়ই ব্যবহার করা যেতে পারে। মাঝারি-চেইন ফ্যাটি অ্যাসিড, যা তাদের অ্যান্টিমাইক্রোবিয়াল সম্পত্তির জন্য পরিচিত, নারকেল তেলে উপস্থিত রয়েছে যা জিট-সৃষ্টিকারী ব্যাকটেরিয়া দূর করতে এবং ত্বকের প্রদাহ কমাতে সাহায্য করতে পারে। আপনার রোজকার হাইড্রেশনের পুনরাবৃত্তিতে নারকেল জল যোগ করুন এবং রান্নায় বা গ্রীষ্মের সমস্ত সময় উজ্জ্বল, উজ্জ্বল ছিদ্র এবং ত্বকের জন্য প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসাবে নারকেল তেল ব্যবহার করুন।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.