Breakup Therapy: এখানে ব্রেকআপের সাথে মোকাবিলা করার শীর্ষ ৫টি উপায় রয়েছে

Breakup Therapy: ব্রেকআপের সাথে মোকাবিলা করার জন্য ৫টি কার্যকর কৌশল

হাইলাইটস:

  • আপনার চারপাশে যা ঘটছে তার সাথে সেই যোগাযোগ পুনরুদ্ধার করুন
  • মিশ্র অনুভূতির জন্য অনুমতি দিন
  • স্ব-যত্ন অনুশীলন করুন

Breakup Therapy: সম্পর্কের সমাপ্তি এখনও আপনাকে নড়বড়ে বা পরবর্তীতে কী হবে তা নিয়ে অনিরাপদ বোধ করাতে পারে। ব্রেকআপের সাথে মোকাবিলা করার জন্য আপনি যে আরও ভালো এবং স্বাস্থ্যকর উপায়গুলি ব্যবহার করতে পারেন তার একটি পোস্ট ব্রেকআপ থেরাপি এবং কয়েকটি পদক্ষেপ যা আপনাকে আরও ভালোভাবে মোকাবেলা করতে সহায়তা করবে।

মিশ্র অনুভূতির জন্য অনুমতি দিন 

ব্রেকআপগুলি প্রায়শই বিশৃঙ্খল হয়, তবে আবেগগুলি সাধারণত মোকাবেলা করা সবচেয়ে কঠিন জিনিস। আপনার আবেগ এবং অনুভূতিগুলি বৈচিত্র্যময় হয় এবং অবশ্যই দুঃখ, হিংসা, বিরক্তি, অনুশোচনা এবং স্বস্তি অন্তর্ভুক্ত করতে পারে তবে কয়েকটি উল্লেখ করার মতো। আবেগের সম্পূর্ণ স্বরলিপি শোক করার প্রক্রিয়ার অংশ, এবং যেহেতু একটি বা অন্য আবেগের মধ্য দিয়ে যাওয়ার জন্য নিজের বিরুদ্ধে কোনও রায় দেওয়ার দরকার নেই, আপনি আপনার অনুভূতিগুলিকে প্রবাহিত হতে এবং নিজেকে নিরাময় করার অনুমতি দিতে পারেন।

আপনার চারপাশে যা ঘটছে তার সাথে সেই যোগাযোগ পুনরুদ্ধার করুন

শুধু এই সত্য যে বেশিরভাগ ক্ষেত্রে আমাদের প্রেমের সম্পর্কগুলি এমন জায়গা হিসাবে কাজ করবে যেখানে আমরা আমাদের সামাজিকীকরণ চালিয়ে যাই এবং যেখানে আমরা সমর্থন পাই। এর কারণ হল আপনার নিকটতম লোকদের সমর্থনের উপর ভিত্তি করে, বন্ধু, আত্মীয় বা এমনকি রুমমেটদের কাছ থেকে পরামর্শ বা অনুমোদন চাওয়ার বাইরেও যায়। এটা জরুরী যে আপনি লাঞ্চ বা ডিনারের জন্য আপনার বন্ধুদের সাথে মিলিত হওয়ার ব্যবস্থা করুন যাতে আপনি কেমন অনুভব করেন এবং করতে পারেন।

We’re now on Telegram- Click to join

স্ব-যত্ন অনুশীলন করুন

আত্ম-যত্ন অনুশীলনকে এমন কিছু হিসাবে বিবেচনা করুন যা আপনি ঘৃণা করেন যখন আপনি ইতিমধ্যেই মন খারাপ করেন তবে নিশ্চিত করুন যে আপনি এটি করছেন আপনার মৌলিক চাহিদাগুলির যত্ন নেওয়ার জন্য বিশেষত যখন আপনি ব্রেকআপের মতো কিছুর মধ্য দিয়ে যাচ্ছেন। একটি উইন্ডো থেরাপির মতো ব্লকের চারপাশে ঘুরতে এক মিনিট সময় নিন বা আপনার ধুলোবালি স্ট্রেস থেকে বেরিয়ে আসতে সাহায্য করার জন্য পার্কে গিয়ে নিজেকে আরও শক্তিশালী করুন।

We’re now on WhatsApp- Click to join

একটু সময় নিয়ে ফিরে তাকান

আপনার প্রাক্তনের সাথে আপনার সম্পর্ককে কী বিশেষ করে তোলে তার দিকে ফিরে তাকানো আপনাকে আপনার উজ্জ্বল এবং সুন্দর আত্মার রঙিন অনুস্মারক এবং এগিয়ে যাওয়ার সাহস এবং ধৈর্য খুঁজে পেতে পারে।

Read More- আপনার প্রেমিকা কি সবসময় বিয়ে করার জন্য চাপ দেয়? এই পরিস্থিতি সামাল দিতে আপনি এই কৌশলগুলি ব্যবহার করতে পারেন

সীমানা নির্ধারণ করুন

বিচ্ছেদের পরে, আপনি বন্ধু থাকতে চান বা না চান, আপনার প্রাক্তন থেকে আলাদা কিছু সময় কাটানো সাধারণত উপকারী। একটি “নো-যোগাযোগ” সময়সীমার সিদ্ধান্ত নিয়ে সীমানা স্থাপন করুন। এটি আপনাকে পুনরুদ্ধার করতে এবং আপনার ভবিষ্যতের মিথস্ক্রিয়া বিবেচনা করার জন্য প্রয়োজনীয় সময় এবং রুম উভয়ই দেবে। আপনি কথা বলার জন্য প্রস্তুত হওয়ার আগে আপনার প্রাক্তন আপনার সাথে যোগাযোগ করলে উত্তর দিতে বাধ্য বোধ করবেন না। তুলনামূলকভাবে, আপনার প্রাক্তনের সীমানাকে সম্মান করার চেষ্টা করুন “নো-কন্টাক্ট” সময়কাল শেষ হওয়ার আগে তাদের সাথে যোগাযোগ করা থেকে বিরত থাকুন।

এইরকম আরও সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.