Daily Hair Loss: নিয়মিত চুল পড়ায় চিন্তিত? আপনি কি জানেন প্রতিদিন ক’টি চুল উঠা স্বাভাবিক? বিস্তারিত জানতে প্রতিবেদনটি পড়ুন

Daily Hair Loss: দিনে ক’টি চুল পড়া স্বাভাবিক বলে মনে করেন চিকিৎসকরা?

 

হাইলাইটস:

  • আপনি কি চুল পড়া নিয়ে চিন্তিত?
  • চুল পড়া নিয়ে আপনার কি দুশ্চিন্তা বাড়ছে?
  • আপনি যদি এই প্রশ্নগুলির উত্তর খুঁজতে চান, তবে অবশ্যই সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন

How Much Hair Fall is Normal: ঘন এবং লম্বা চুলের আশায় প্রতিটি মহিলাই প্রহর গোনেন। ফলে নানা রকম হেয়ার কেয়ার প্রোডাক্ট ব্যবহার করেন চুলে। তবে এতকিছু প্রোডাক্ট ব্যবহার করার পড়েও চুল পড়তে দেখলেই কপালে চিন্তার ভাঁজ পড়ে অনেকেরই। দুশ্চিন্তাও গ্রাস করতে শুরু করে তাদের। তবে আপনি কি জানেন নিয়মিত চুল উঠা কি সত্যিই চিন্তার কারণ? জেনে নিন বিস্তারিত –

We’re now on WhatsApp – Click to join

দিনে কতগুলি চুল পড়তে পারে?

বিশেষজ্ঞরা মনে করেন, আপনার যদি কোনওরকম শরীরিক সমস্যা বা অ্যালোপেসিয়ার মতো কোনও অসুখ না থাকে, তবে প্রতিদিন কয়েকটি চুল ঝরে যাওয়া একদমই স্বাভাবিক। সেই সংখ্যাটি ১০০-ও হতে পারে। এতে চিন্তা করার কিছু কারণ নেই।

অনেকের ভ্রান্ত ধারণাও রয়েছে 

আপনার চুল যদি একটু ঘন এবং লম্বা হয়, তবে ১০০টা চুল একসঙ্গে দেখে মনে হবে অনেক চুল উঠে যাচ্ছে। কিন্তু আপনার চুল যদি পাতলা এবং ছোট হয়, তবে ১০০টা চুল এক ঝলক দেখে তেমন কিছুই মনে হবে না। তাই অনেকের মনেই এই ভ্রান্ত ধারণা বাসা বাঁধে যে, চুল কেটে ফেললেই বোধ হয় হেয়ার ফল কমে যায়।

We’re now on Telegram – Click to join

পরিষ্কার রাখতে হবে স্ক্যাল্প

চুলের সুস্বাস্থ্য বজায় রাখতে এবং চুল পড়া রোধ করতে আপনাকে অবশ্যই স্ক্যাল্প পরিষ্কার রাখতে হবে। এক্ষেত্রে নিয়মিত শ্যাম্পু করে স্ক্যাল্প ক্লিনজিং করার পরামর্শ দেন চিকিৎসকরা। প্রতিদিন যদি সম্ভব নাও নয়, সপ্তাহে অন্তত ৩ দিন স্ক্যাল্প ক্লিনজিং করুন।

ব্যবহার করতে পারেন হেয়ার গ্রোথ সিরামও

চুলের টেক্সচার উন্নত করতে এবং চুলের বৃদ্ধিতে আপনি নিয়মিত ব্যবহার করতে পারেন হেয়ার গ্রোথ সিরাম। এই ধরনের সিরাম স্ক্যাল্পের সুস্বাস্থ্য অটুট রাখার পাশাপাশি ফলিকলে পরিমাণ মতো পুষ্টির যোগান দেন। তাই অতিরিক্ত হেয়ার ফল রোধ করতে উন্নতমানের হেয়ার গ্রোথ সিরাম ব্যবহার করুন।

চিকিৎসকের পরামর্শ মতোই কাজ করুন 

Read more:- দাবদাহের হাত থেকে স্ক্যাল্পকে বাঁচাতে ভরসা রাখতে পারেন ঘরে তৈরি এই ৩ হেয়ার প্যাকের উপর

উল্লেখ্য, আপনার স্ক্যাল্পে যদি কোনওরকম সমস্যা থাকে বা চুলের যদি কোনও চিকিৎসা চলে, তবে চিকিৎসকের পরামর্শ ছাড়া কোনও উপাদানই সরাসরি চুলে ব্যবহার করবেন না।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

1 Comment

Leave a Reply

Your email address will not be published.