Cheapest European Countries: এখানে কিছু ভ্রমণ টিপস রয়েছে যাতে ভারত থেকে ভ্রমণের জন্য শীর্ষ ৫টি সস্তা ইউরোপীয় দেশ রয়েছে

Cheapest European Countries: ভারত থেকে ভ্রমণের জন্য ৫টি সস্তা ইউরোপীয় দেশ

হাইলাইটস:

  • ইউরোপীয় মহাদেশের সমস্ত দেশের মধ্যে, চেক রিপাবলিক সেরা দেশ
  • অস্ট্রিয়া এমন একটি দেশ যা বৈচিত্র্যময় সংস্কৃতি এবং ইতিহাসে পূর্ণ
  • ডেনমার্ক এমন একটি দেশ যেখানে প্রচুর অপ্রতিরোধ্য দর্শনীয় স্থান রয়েছে

Cheapest European Countries: অনেক ভারতীয়দের মতো, আপনিও হয়তো স্বপ্ন দেখেছেন ইউরোপীয় দেশগুলির নৈসর্গিক রাস্তাগুলি ঘুরে দেখার, পুরানো দুর্গগুলির অতীত সম্পর্কে শেখার এবং আঞ্চলিক খাবারের সুস্বাদু স্বাদের স্বাদ নেওয়ার। কিন্তু কখনও কখনও, ইউরোপের চারপাশে ভ্রমণ ব্যয়বহুল হতে পারে, এই আকাঙ্খাগুলিকে অবশ্যই দূরে সরিয়ে রাখতে হবে।

চেকিয়া (চেক রিপাবলিক)

ফ্লাইট টিকিট: এটি প্রায় ৬০,০০০ INR থেকে শুরু করে দামের পরিসীমা জুড়ে পরিবর্তিত হয়।

দেখার জন্য সেরা সময়: মার্চ থেকে মে এবং সেপ্টেম্বর এবং অক্টোবর।

তবুও, ইউরোপীয় মহাদেশের সমস্ত দেশের মধ্যে, চেক রিপাবলিক সেরা দেশ। কম্প্যাক্ট আকার এবং দক্ষ পাবলিক ট্রান্সপোর্ট নেটওয়ার্কগুলির কারণে যেগুলি পদ্ধতিগতভাবে প্রতিষ্ঠিত হতে হবে, দেশের অন্বেষণটি বরং অনায়াসে হয়ে ওঠে বিশেষ করে সেই সমস্ত পর্যটকদের জন্য যারা দেশের সুন্দর রাজধানী শহর প্রাগে যথেষ্ট পরিমাণ সময় ব্যয় করতে চান। যদিও প্রাগ শহরটি অনেকগুলি অবিশ্বাস্য দর্শনীয় স্থানে পরিপূর্ণ যা দেখার যোগ্য, শহরটি এমন বেশ কয়েকটি সাইটও অফার করে আপনি যদি বিবেচনা করেন তবে গাড়িতে সহজেই ভ্রমণ করা যায়।

বুলগেরিয়া

ফ্লাইট টিকিট: প্রাথমিক বৈশিষ্ট্যগুলির জন্য প্রায় INR ৯৮,০০০ থেকে শুরু হয় এবং সেরা মডেলগুলির জন্য INR ২,৭৫,০০০ পর্যন্ত যেতে পারে।

ভ্রমণের সেরা সময়: এপ্রিল থেকে জুন।

যদিও বুলগেরিয়া এমন একটি দেশ ছিল যেখানে পর্যটকদের খুব কমই ভিড় হতো, দেশটি ধীরে ধীরে একটি নিখুঁত ছুটির গন্তব্য হিসাবে মানচিত্রে উঠে আসছে। বুলগেরিয়ার সুন্দর উপকূলরেখা রয়েছে যার মধ্যে রয়েছে কালো সাগরের সোনালি রঙের বালুকাময় সৈকত, প্রচুর ঐতিহাসিক স্থান এবং পার্বত্য অঞ্চলের অন্বেষণ প্রত্যেককে দেশটিকে পছন্দ করতে আগ্রহী করে তোলে।

We’re now on WhatsApp- Click to join

অস্ট্রিয়া

ফ্লাইট টিকেট: প্রায় INR ৬৯, ০০০ মূল্যে শুরু হয়।

দেখার সেরা সময়: মে মাসের শুরু থেকে সেপ্টেম্বরের মাঝামাঝি।

দেশটি পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য, সবুজ তৃণভূমি এবং গ্রসগ্লোকনার হাই আলপাইন রোডের মতো অতিরিক্ত বৈশিষ্ট্য সহ পর্যটকদের আকর্ষণ করে। এটি এমন একটি দেশ যা বৈচিত্র্যময় সংস্কৃতি এবং ইতিহাসে পূর্ণ যা আধুনিক জীবনের সাথে নির্বিঘ্নে একত্রিত হতে পারে। আপনি অংশ নিতে পারেন এমন অনেক হৃদয়বিদারক ক্রিয়াকলাপ রয়েছে, শহরগুলিতে স্থাপত্য সৌন্দর্য এবং শহরগুলিতে সঙ্গীত এবং হালকা স্পন্দনের সাথে আসা ক্রিয়াকলাপগুলি।

We’re now on Telegram- Click to join

ডেনমার্ক

ফ্লাইট টিকেট: INR ৬৪,০০০ থেকে ৭৫,০০০ এর মধ্যে রেঞ্জ।

দেখার সেরা সময়: জুন থেকে আগস্ট।

আসলে ডেনমার্ক স্ক্যান্ডিনেভিয়া অঞ্চলের উত্তর ইউরোপের একটি দেশ এবং এই দেশে প্রচুর অপ্রতিরোধ্য দর্শনীয় স্থান রয়েছে যা সমস্ত অবকাশ যাপনকারীদের আকর্ষণ করতে পারে। ঐতিহাসিক এবং সাংস্কৃতিক, ভূ-সংস্থানগত এবং মনোরম স্থানগুলি উপস্থাপন করে, ডেনমার্ক যদি কেউ একটি স্মরণীয় ট্রিপ করতে চায় তবে বেশ কয়েকটি গন্তব্য সরবরাহ করে।

Read More- ইউরোপে দেখার জন্য ১০টি জাদুঘর সম্পর্কে জেনে নিন

গ্রীস

ফ্লাইটের টিকিট: প্রায় ৫০,০০০ টাকা থেকে শুরু।

পরিদর্শনের সেরা সময়: সেপ্টেম্বর হল ভ্রমণের আদর্শ মাস।

গ্রীস প্রাণবন্ত নীল জল দ্বারা বেষ্টিত এবং প্রায় ২,০০০ দ্বীপ রয়েছে, যার মধ্যে ১৬০ জন বসতি আছে বলে মনে করা হয়। প্লেটো, অ্যারিস্টটল এবং সক্রেটিসের জন্মস্থান হিসাবে বিশ্বজুড়ে পরিচিত এই বিখ্যাত জাতিটি তার প্রাণবন্ত উৎসব, সমৃদ্ধ সাংস্কৃতিক উত্তরাধিকার এবং দীর্ঘ ইতিহাসের জন্য লালিত। গ্রীসের শ্বাসরুদ্ধকর প্রাচীন ধ্বংসাবশেষ, নির্ভেজাল সৈকত, চমৎকার পর্বত, মনোমুগ্ধকর দ্বীপ এবং চিত্তাকর্ষক স্মৃতিস্তম্ভগুলি এর নিরন্তর আবেদনের প্রধান অবদানকারী।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.